মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভোলায় বিক্ষোভ অব্যাহত, ক্লাস বর্জন

প্রকাশিত : ১৬ জানুয়ারী ২০১৫
  • শিক্ষকের যৌন হয়রানি

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১৫ জানুয়ারি ॥ ভোলা সরকারী ফজিলাতুন্নেছা মহিলা কলেজের ছাত্রীদের যৌন হয়রানির দায়ে অভিযুক্ত শিক্ষকের বিচার দাবিতে আন্দোলনের ২য় দিন বৃহস্পতিবার ছাত্রীরা ক্লাশ বর্জন করে ক্যাম্পাসে বিক্ষোভ ও সমাবেশ করেছে । আগামী ৫দিনের মধ্যে অভিযুক্ত ওই শিক্ষক হাবিবুর রহমানের বিচার না হওয়ায় পর্যন্ত শিক্ষার্থীদের এ কর্মসূচী চলবে বলে জানিয়েছে ছাত্রীরা।

শিক্ষার্থীরা সাংবাদিকদের কাছে অভিযোগ করে বলেন, ভোলা সরকারী ফজিলাতুন্নেছা মহিলা কলেজের ইংরেজী বিষয়ের শিক্ষক হাবিবুর রহমান কলেজে যোগদানের পর থেকে শিক্ষার্থীদের তার কাছে প্রাইভেট পড়তে বাধ্য করেন। কেউ না পড়লে বা পড়তে রাজি না হলে তাকে ফেল করিয়ে দেয়াসহ নানা রকম ভয়ভীতি প্রদর্শন করে।

এছাড়াও ওই শিক্ষক শিক্ষার্থীদের প্রাইভেট কক্ষ ও ক্লাস রুমে যৌন হয়রানি করত। কিন্তু ভয়ে কেউ মুখ খুলতে সাহস পেত না। বিষয়টি কলেজ অধ্যক্ষকে জানানো হলেও তিনি কোন ব্যবস্থা গ্রহণ করেননি। শিক্ষক হাবিবুর রহমানের অশোভন আচারণ ও যৌন হয়রানি বিষয়টি চরম পর্যায়ে পৌঁছলে শিক্ষার্থীরা বাধ্য হয়ে তারা বুধবার ক্লাস বর্জন করে আন্দোলনে নামে। ইতোমধ্যে শিক্ষার্থীরা জেলা প্রশাসক বরাবরে ওই শিক্ষকের বিচার দাবি জানিয়ে স্মারকলিপি প্রদান করে ।

তাৎক্ষণিক ৩ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন কারা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও বুধবার থেকে কলেজের সকল কার্যক্রম থেকে তাকে অব্যাহতি দেয়া হয়েছে। বিষয়টি তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন।

অতিরিক্ত ফি ফেরত দাবি

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ বাংলাদেশ ছাত্রমৈত্রী নীলফামারী জেলা শাখা শহরের চৌরঙ্গী মোড়ে মানববন্ধন ও সমাবেশ করেছে। এসএসসি পরীক্ষায় ফরম ফিলাপে বোর্ড কর্তৃক নির্ধারিত ফির চেয়ে অতিরিক্ত অর্থ শিক্ষার্থীদের ফেরত এবং হাইকোর্টের আদেশ কার্যকর করার দাবিতে বৃহস্পতিবার দুপুর ১২টায় ঘণ্টাব্যাপী মানববন্ধনে শিক্ষার্থী, অভিভাবকসহ বিভিন্ন স্তরের মানুষ অংশ নেন। জেলা ছাত্রমৈত্রীর সভাপতি রণজিৎ কুমার রায়ের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন- সফিকুল ইসলাম, ইলিয়াস হোসেন, মারুফ হোসেন সোহেল রানা, নাসরিন আক্তার, লিজা আক্তার, রিফা আক্তার প্রমুখ।

ঐতিহ্যবাহী কবিগান

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ১৫ ডিসেম্বর ॥ গোপালগঞ্জে হয়ে গেল আমাদের প্রায় হারিয়ে যাওয়া ঐতিহ্য কবিগান। মাঘ মাসের হাড় কাঁপানো শীত সত্ত্বেও বুধবার রাতে শহরের খাটরা সর্বজনীন কালীবাড়ি প্রাঙ্গণে এ কবিগান উপভোগ করতে দর্শকের ছিল ভিড়। কালীবাড়ি প্রাঙ্গণের ঠিক মাঝখানে বানানো মঞ্চে দুই কবিয়ালের তর্ক-বিতর্ক যুদ্ধে মুখরিত হয়ে ওঠে আশপাশ। দর্শক-শ্রোতারাও গভীর রাত পর্যন্ত মুগ্ধচিত্তে উপভোগ করে কবিগান। কালীবাড়ি কমিটির সভাপতি নির্মল চন্দ্র বিশ্বাস ও সাধারণ-সম্পাদক রূপক কুমার বিশ্বাস বলেছেন, কবিগান আমাদের সংস্কৃতি।

প্রকাশিত : ১৬ জানুয়ারী ২০১৫

১৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: