আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দুই মাসেও রহস্য উদঘাটন হয়নি

প্রকাশিত : ১৬ জানুয়ারী ২০১৫
  • অধ্যাপক শফিউল হত্যা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক একেএম শফিউল ইসলাম হত্যাকাণ্ডের দুই মাস পেরিয়ে গেলেও এখনও রহস্য উদঘাটন হয়নি। পুলিশের পক্ষ থেকে হত্যা রহস্য উন্মোচনের দাবি করা হলেও তাতে সন্তুষ্ট নন শিক্ষকের সহকর্মীরা। ব্যাপক আলোচিত এ হত্যাকাণ্ড নিয়ে দেশব্যাপী ব্যাপক তোলপাড় হলেও এখন তদন্ত কার্যক্রম চলে গেছে হিমঘরে।

ঘটনার পর র‌্যাবের হাতে ৬ জন গ্রেফতার হওয়ার পর পুলিশের পক্ষ থেকে বলা হয়েছিল, শীঘ্রই এ হত্যাকা-ের চার্জশীট দেয়া হবে। কিন্তু গ্রেফতারকৃতরা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী না দেয়ায় বেকায়দায় পড়ে পুলিশ। ফলে থমকে আছে মামলার সব তদন্ত কার্যক্রম।

মামলার তদন্ত কর্মকর্তা ও মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন জানান, তারা তদন্তে সঠিক পথে আছেন। যুবদল নেতা আনোয়ার হোসেন উজ্জ্বলকে গ্রেফতার করা গেলে হত্যাকা-ের পুরো ছক পরিষ্কার হয়ে যাবে। তাকে ধরতে চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ। তবে বৃহস্পতিবার এ হত্যাকাণ্ডের দুই মাস পূর্ণ হলেও গ্রেফতার হয়নি যুবদল নেতা আনোয়ার হোসেন জ্জ্বল।

অধ্যাপক একেএম শফিউল ইসলাম হত্যাকাণ্ডের দুই মাসেও হত্যাকা-ের তদন্ত নিয়ে পুলিশের বিরুদ্ধে গড়িমসির অভিযোগ উঠেছে। একই সঙ্গে থেমে গেছে শিক্ষকদের চলমান আন্দোলন কর্মসূচীও। তদন্ত কার্যক্রম মুখ থুবড়ে পড়ায় হত্যা মামলা নিয়ে সংশয় প্রকাশ করেছেন তার স্বজনরা।

নেত্রকোনায় পর্নো ছবি প্রদর্শনের দায়ে ৩ যুবকের কারাদণ্ড

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১৫ জানুয়ারি ॥ চায়ের দোকানে প্রকাশ্যে পর্নো সিনেমা প্রদর্শনের দায়ে তিন দোকানিক ১৫ দিন করে কারাদ- দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। দণ্ডিতরা হচ্ছে- কেন্দুয়া উপজেলার চিরাং বাজারের তানভীর, এখলাছ ও আলমগীর। বুধবার রাতে কেন্দুয়া উপজেলার সহকারী কমিশনার ও নির্বাহী হাকিম রফিকুল ইসলাম স্থানীয় থানা পুলিশের সহায়তায় এই অভিযান পরিচালনা করেন। এ সময় আদালত পরিচালনায় বাধা দেয়ায় আল আমিন নামে অপর এক যুবককে এক মাসের কারাদ- দেয়া হয়। স্থানীয় সূত্র জানায়, চিরাং বাজারের কয়েকটি চায়ের দোকানে বেশ কিছুদিন ধরে ক্রেতাদের আকর্ষণের জন্য প্রকাশ্যে ভিসিডিতে পর্নো ছবি প্রদর্শন করা হচ্ছিল।

প্রকাশিত : ১৬ জানুয়ারী ২০১৫

১৬/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: