মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

বিচারপতি মোজাম্মেল হোসেনকে বিদায় সংবর্ধনা দেবে না বার

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ নবনিযুক্ত প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহাকে সংবর্ধনা দেয়ার সিদ্ধান্ত নিলেও বিদায়ী প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেনকে সংবর্ধনা না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি। প্রথা অনুসারে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতি নবনিযুক্ত ও বিদায়ী প্রধান বিচারপতিকে সংবর্ধিত করে। বুধবার বিকেলে সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, বিদায়ী প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেনকে সংবর্ধনা না দেয়ার বিষয়ে সুপ্রীমকোর্ট বারের কার্যনির্বাহী কমিটির সভায় সিদ্ধান্ত হয়েছে।

আজ বৃহস্পতিবার দেশের ২০তম প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেনের শেষ কর্মদিবস। আগামী ১৬ জানুয়ারি শুক্রবার তিনি অবসরে যাবেন। ২১তম প্রধান বিচারপতি হিসেবে শনিবার (১৭ জানুয়ারি) শপথ নেবেন বিচারপতি এস কে সিনহা।

এবার কেন প্রথা ভাঙবেনÑ এ প্রশ্নের জবাবে সুপ্রীমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার মাহবুব বলেন, আইনজীবী সমিতি একটি সভায় মিলিত হয়েছে। সে সভায় বিচার বিভাগ পৃথকীকরণে বলিষ্ঠ ভূমিকা না রাখা, বেঞ্চ গঠনে সিনিয়র বিচারপতিদের কোণঠাসা করে রাখা, আইনজীবী এম ইউ আহমেদের (মৃত) বিষয়ে কোন পদক্ষেপ না নেয়া, ২০১৩ সালের ২৯ ডিসেম্বর সুপ্রীমকোর্টের আইনজীবীদের ওপর হামলার ঘটনায় কোন পদক্ষেপ গ্রহণ না করা, আটক থাকা অবস্থায় সমিতির সভাপতি ও সম্পাদকের জামিনের বিষয়ে পদক্ষেপ না নেয়া, নাগরিকদের মৌলিক অধিকার রক্ষায় পদক্ষেপ না নেয়া, সুপ্রীমকোর্ট আইনজীবীদের সুযোগ-সুবিধা রক্ষা, ভবন নির্মাণসহ উন্নয়নমূলক কর্মকা-ে সহায়তা না করা এবং স্বজনপ্রীতি ও দুর্নীতির মাধ্যমে এবং মামলার সুফল পাওয়ার উদ্দেশে বেঞ্চ নির্ধারণই এর কারণ হিসেবে চিহ্নিত করা হয়। তাই প্রধান বিচারপতি মোঃ মোজাম্মেল হোসেনকে বিদায়ী সংবর্ধনা দেয়া হবে না।

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

১৫/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: