কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

স্মার্টকার্ড দেয়ার লক্ষ্যে ফরাসী প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টর ॥ দেশের সব ভোটারের মধ্যে অত্যাধুনিক ভোটার আইডি বা স্মার্টকার্ড দেয়ার লক্ষ্যে ফ্রান্সের একটি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে নির্বাচন কমিশন। বুধবার রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত ইসলামিক ফাইন্ডেশন ভবনে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ভোটার আইডিকার্ড প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সুলতানুজ্জামান মোহাম্মদ সালেহ এবং ফ্রান্সের ওভার্থুর টেকনোলজির ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টোফার ফোন্টিনা নিজ নিজ পক্ষে সই করেন।

অনুষ্ঠানে ইসি সচিব মোঃ সিরাজুল ইসলাম জানান, আগামী বছর জুনের মধ্যে দেশের সব ভোটারদের উন্নত মানের ভোটার আইডিকার্ড বা স্মার্টকার্ড প্রদান করা হবে। গত বছরের মার্চের মধ্যে এ কার্ড দেয়ার কথা থাকলেও বিভিন্ন কারণে তা সম্ভব হয়নি। কিন্তু ফ্রান্সের প্রতিষ্ঠানের সঙ্গে এ বিষয়ে এক চুক্তি হয়েছে। ফলে আগামী বছরের মার্চ মাস থেকেই স্মার্টকার্ড বিতরণ কাজ শুরু করতে পারবে ইসি।

তিনি বলেন, স্মার্টকার্ড প্রস্তুতের জন্য ফ্রান্সের একটি কোম্পানির সঙ্গে চুক্তি সম্পাদন করা হয়েছে। স্মার্টকার্ড প্রস্তুতের জন্য চারটি কোম্পানি দরপত্র জমা দেয়। এর মধ্যে সর্বনিম্ন দর বিবেচনায় ফ্রান্সের প্রতিষ্ঠানকে কার্ড প্রস্তুতের জন্য দায়িত্ব দেয়া হয়েছে। আগামী বছরের জুন পর্যন্ত ওই প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তির মেয়াদ রয়েছে।

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

১৫/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: