আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অনুর্ধ-১৯ ক্রিকেট দল ঘোষিত

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ শ্রীলঙ্কা অনুর্ধ-১৯ দলের বিপক্ষে চারটি একদিনের ও দুটি তিনদিনের ম্যাচ খেলার জন্য বাংলাদেশ অনুর্ধ-১৯ ক্রিকেট দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত ১৪ সদস্যের দলের নেতৃত্ব দেবেন মেহেদী হাসান মিরাজ। ১৬ জানুয়ারি সিরিজ খেলতে শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ত্যাগ করবে বাংলাদেশ অনুর্ধ-১৯ দল। সেখানে গিয়ে ১৮ জানুয়ারি প্রথম, ২০ জানুয়ারি দ্বিতীয়, ২২ জানুয়ারি তৃতীয়, ২৪ জানুয়ারি চতুর্থ ও ২৫ জানুয়ারি পঞ্চম ওয়ানডে খেলবে। এরপর ২৮ থেকে ৩০ জানুয়ারি প্রথম তিনদিনের ম্যাচটি শেষে ২ থেকে ৪ ফেব্রুয়ারি দ্বিতীয় তিনদিনের ম্যাচটি অনুষ্ঠিত হবে।

১৪ সদস্যের দলে সুযোগ পেয়েছেন অধিনায়ক মেহেদী, সহঅধিনায়ক নাজমুল হোসেন শান্ত, জয়রাজ শেখ ইমন, মুনিম শাহরিয়ার, মোহাম্মদ সাইফ হাসান, জাকির হাসান, সাইফুদ্দিন, শাহানুর রহমান, মেহেদী হাসান, নাহিদ হাসান, আব্দুল হালিম, শাওন গাজী, সানজিত সাহা ও প্রসেঞ্জিত দাস।

আন্তর্জাতিক রেটিং দাবা

স্পোর্টস রিপোর্টার ॥ ‘প্রাইম ব্যাংক আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা’ বুধবার থেকে বাংলাদেশ দাবা ফেডারেশনের দাবা ক্রীড়া কক্ষে শুরু হয়েছে। গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব, দুই আন্তর্জাতিক মাস্টার মোঃ মিনহাজউদ্দিন ও আবু সুফিয়ান শাকিল, মহিলা আন্তর্জাতিক মাস্টার রানী হামিদ, ৫ ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম, মোহাম্মদ জাবেদ, মেহেদী হাসান পরাগ, সাইফ উদ্দীন ও মহিলা ফিদেমাস্টার শারমীন সুলতানা শিরিন এবং বাংলাদেশের সর্বকনিষ্ঠ ফিদেমাস্টার ফাহাদ রহমানসহ ১১৭ দাবাড়ু এ প্রতিযোগিতায় অংশ নিয়েছেন। প্রথম রাউন্ডের খেলায় গ্র্যান্ডমাস্টার রাজীব আবুল কাশেম ভূঁইয়াকে, জাবেদ নেসার উদ্দিনকে ও পরাগ শারমীন সামিহা সিম্মীকে হারান। আন্তর্জাতিক মাস্টার মিনহাজ কাজী মাহবুব আফজালের বিরুদ্ধে এবং রানী হামিদ শরীফুজ্জামানের বিরুদ্ধে ওয়াকওভার পান। উন্মুক্ত এ প্রতিযোগিতার খেলা ৯ রাউন্ড সুইস লীগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে এবং বিজয়ীদের নগদ এক লাখ পঁচিশ হাজার টাকার অর্থ পুরস্কার দেয়া হবে।

এসি মিলান কোয়ার্টার ফাইনালে

স্পোর্টস রিপোর্টার ॥ ঘাম ঝরানো জয়ে ইতালিয়ান কাপ ফুটবলের কোয়ার্টার ফাইনালে উঠেছে এসি মিলান। মঙ্গলবার শেষ ষোলোর ম্যাচে মিলান ২-১ গোলে পরাজিত করে সাসসোউলোকে। বিজয়ী দলের হয়ে গোল করেন জিয়ামপাওলো পাজ্জিনি ও নাইজেল ডি জং। বিজিত দলের হয়ে পেনাল্টি থেকে এক গোল পরিশোধ করেন নিকোলা স্যানসোনে।

এই জয়ে দারুণ প্রতিশোধও নেয়া হয়েছে মিলানের। গত সপ্তাহে এই সাসসোউলোর কাছেই ইতালিয়ান সিরি এ লীগে ২-১ গোলে হেরেছিল তারা। এবার তাই মধুর প্রতিশোধ নেয়া হয়েছে আন্দ্রে পোলি, পাজ্জিনি, ডি জংদের। ঘরের মাঠ সানসিরো স্টেডিয়ামে শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলেও গোলের দেখা পাচ্ছিল না মিলান। গোল মিসের মহড়ায় ব্যস্ত হয়ে ওঠেন পোলি, শারাউয়ে, এ্যালেক্সরা। অবশেষে ৩৮ মিনিটে স্বাগতিকদের এগিয়ে নেন পাজ্জিনি। সংঘবদ্ধ আক্রমণ থেকে গোলটি করেন তিনি। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সানসিরোর দলটি।

সিজেকেএস রাগবি

স্পোর্টস রিপোর্টার ॥ চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় এবং বাংলাদেশ রাগবি ফেডারেশনের সহযোগিতায় চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার মাঠে অনুষ্ঠানরত ‘সিজেকেএস প্রথম বিভাগ রাগবি লীগ’-এ বুধবারের খেলায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র ২০-১ পয়েন্টে ফিরিঙ্গী বাজার লাকী স্টার ক্লাবকে, ব্রাদার্স ইউনিয়ন ৪৮-১ পয়েন্টে ক্রিসেন্ট ক্লাবকে এবং মোহামেডান স্পোর্টিং ক্লাব ব্লুজ ৪৩-১ পয়েন্টে আগ্রাবাদ নওজোয়ান ক্লাবকে হারায়।

ইব্রার গোলে সেমিতে পিএসজি

স্পোর্টস রিপোর্টার ॥ তারকা স্ট্রাইকার জ¬াতান ইব্রাহিমোভিচের একমাত্র গোলে ফরাসী লীগ কাপের সেমিফাইনালে উঠেছে প্যারিস সেইন্ট-জার্মেইন (পিএসজি)। মঙ্গলবার কোয়ার্টার ফাইনালে স্বাগতিক সেইন্ট-ইটিয়েন্নেকে ১-০ গোলে হারায় পিএসজি। ম্যাচের ৭২ মিনিটে জয়সূচক গোলটি করেন সুইডিশ সুপারস্টার ইব্রাহিমোভিচ।

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

১৫/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: