কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিসিবির গুরুত্বপূর্ণ সভা আজ

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) গুরুত্বপূর্ণ সভা অনুষ্ঠিত হবে আজ। যে সভাটি আবার নতুন বছরের প্রথম সভা। সেই সভাতে ১৮-১৯টি এজেন্ডা রয়েছে! বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসই যেমন বললেন, ‘মিটিংয়ে তো অনেক আলোচ্যসূচী আছে। প্রায় ১৮-১৯টার মতো আলোচ্যসূচী। রেগুলার যেসব আলোচ্যসূচী থাকে সেসব আছে। যেমন আর্থিক বিষয়গুলো, প্রশাসনিক বিষয়, এগুলো অনুমোদনের বিষয় আছে।’ সঙ্গে কিছু গুরুত্বপূর্ণ বিষয়ের কথাও জানালেন, ‘গুরুত্বপূর্ণ কিছু বিষয় আছে। যেমন সামনে বিশ্বকাপ, টিম ম্যানেজার হয়ত ঘোষণা করা হবে। তবে বোর্ডের বাইরের কেউ নয়, বোর্ডে আছে এমন কেউই হবে। জাতীয় দলের পুলের খেলোয়াড়দের যে তালিকা হবে সেটাও অনুমোদনের ব্যাপার আছে। এছাড়া অস্ট্রেলিয়ান রস টার্নারের সঙ্গে আলোচনা হয়েছে। সেটা নিয়েও আলোচনা হবে। ১৮ সাল পর্যন্ত যে পরিকল্পনা জমা দেয়া হয়েছে, সে ব্যাপারে কথা হবে। রুবেলের (হোসেন) ব্যাপারটা পরে আসবে। জানুয়ারিতে ১৯ দল যাবে শ্রীলঙ্কায় সেটাও অনুমোদন হবে।’

এ সভার সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় যেন হয়ে উঠবে কিছু কিছু কমিটির পরিবর্তন। জালাল ইউনুস জানালেন, ‘কিছু কিছু কমিটি আছে যেখানে পরিবর্তন হবে; সেটাও চূড়ান্ত হয়ে যাবে। মিটিংয়ের কোন সিদ্ধান্ত এই মুহূর্তে বলা যাবে না।’ সভা শুরু হবে বিকেল ২টায়। চলবে রাত পর্যন্ত।

এ সভায় নতুন কেন্দ্রিয় চুক্তিতে কারা থাকছেন তাও নিশ্চিত হয়ে যাবে। তবে এবার আর ক্রিকেটারদের বেতন বাড়ানো হচ্ছে না। সর্বশেষ বেতন কাঠামোতে যে ২০ থেকে ২৫ শতাংশ বাড়ানো হয়েছিল। সেই সঙ্গে বছরজুড়ে জিম্বাবুইয়ে সিরিজ বাদ দিলে আর কোন সিরিজেই জাতীয় দলের পারফর্মেন্সও আশানুরূপ ছিল না। তাই বেতনও বাড়ানো হচ্ছে না। তবে ১২ থেকে বেড়ে এবার ১৪ ক্রিকেটার চুক্তির আওতায় আনা হচ্ছে।

গত বছর ‘এ+’ শ্রেণীর ক্রিকেটারেরা মাসিক বেতন পেয়েছেন ২ লাখ টাকা করে। ‘এ’ শ্রেণীর ক্রিকেটাররা ১ লাখ ৭০ হাজার, ‘বি’ শ্রেণীর ক্রিকেটাররা ১ লাখ ২০ হাজার, ‘সি’ শ্রেণীর ক্রিকেটাররা ৯০ হাজার ও ‘ডি’ শ্রেণীর ক্রিকেটাররা ৬০ হাজার টাকা করে পেয়েছেন। নতুন বছরেও শ্রেণী বিন্যাস একইরকম থাকছে। চুক্তি থেকে বাদ পড়তে পারেন আব্দুর রাজ্জাক, রবিউল ইসলাম ও সোহাগ গাজী। চুক্তিতে নতুন জায়গা করে নিতে পারেন ইমরুল কায়েস, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম, আল আমিন ও আরাফাত সানি।

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

১৫/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: