কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঘুরে দাঁড়াতে মরিয়া লঙ্কানরা

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫
  • আজ নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা দ্বিতীয় ওয়ানডে

স্পোর্টস রিপোর্টার ॥ নিউজিল্যান্ড সফরে ঘুরে দাঁড়াতে মরিয়া লঙ্কানরা। সেটাই স্বাভাবিক। বিশ্বকাপের মাত্র ৩০ দিন বাকি, অথচ মাঠে বেহাল দশা টি২০’র বিশ্বচ্যাম্পিয়নদের! টেস্টে হোয়াইটওয়াশের পর কিউইদের কাছে সাত ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতেও হেরে গেছে অতিথিরা। হ্যামিল্টনের দ্বিতীয় ম্যাচ আজ। সমতা ফেরাতে ব্যাটসম্যানদের দিকে তাকিয়ে লঙ্কান অধিনায়ক এ্যাঞ্জেলো ম্যাথুস। ‘বেশ কিছুদিন হয়ে গেল আমরা নিউজিল্যান্ডে আছি। টেস্ট সিরিজে অনেক অভিজ্ঞতা অর্জন হয়েছে। এবার ঘুরে দাঁড়ানোর সময়। দ্বিতীয় ওয়ানডেতে জিততে চাই। এ জন্য ব্যাটসম্যানদের এগিয়ে আসতে হবে, তাদের দায়িত্ব নিয়ে ভাল স্কোর দাঁড় করাতে হবে।’ বলেন লঙ্কান সেনাপতি।

টেস্টের পর ওয়ানডেতে ব্যাটসম্যানদের ব্যর্থতাই বেশি করে ভোগাচ্ছে ১৯৯৬’র বিশ্বচ্যাম্পিয়নদের। ক্রাইস্টচার্চের প্রথম ম্যাচে মাহেলা জয়াবর্ধণের দুরন্ত সেঞ্চুরি সত্ত্বেও ২১৮ রানে থেমে গিয়ে ৩ উইকেটে হারতে হয় লঙ্কানদের। মাহেলা ছাড়া যে দলের লাইনআপে কুমার সাঙ্গাকারা, তিলকারতেœ দিলশান, ম্যাথুস নিজে, লাহিরু থিরিমান্নে, দিমুথ করুনারতেœ, দিনেশ চান্দিমালের মতো উইলোবাজ আছেন তাদের এই ব্যাটিং দৈন্যতা হতাশার। বিশ্বকাপের প্রস্তুতিতে হাতে সময় খুব কম। সিরিজের বাকি ছয় ওয়ানডে ম্যাথুসদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। কেবল প্রথম ওয়ানডে নয়, তার আগে টেস্ট সিরিজেও সফরকারীদের ব্যর্থতার অন্যতম কারণ ব্যাটসম্যানদের দায়িত্বহীনতা। দিমুথ করুনারতেœর সেঞ্চুরি ও সাঙ্গাকারার এক ডাবল সেঞ্চুরি বাদ দিলে গোটা সিরিজে কিউই বোলিং তোপে দিশেহারা অতিথি লাইনআপ!

প্রধান কোচ মারভান আতাপাত্তু ও বোলিং কোচ চামিন্দা ভাস আগেই সতর্ক করে বলেছিলেন অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের কন্ডিশনে ভাল করতে হলে মূল দায়িত্বটা নিতে হবে ব্যাটসম্যানদের। ঘাসে ভরা বাউন্সি উইকেটে দ্রুতগতির সব পেসারদের বিপক্ষে কোয়ালিটি ব্যাটিং করতে হবে। সেই সতর্ক বার্তা এখন শঙ্কায় পরিণত হয়েছে। ট্রেন্ট বোল্ট-টিম সাউদিদের গাতি আর বাউন্সে কুপোকাত হচ্ছে লঙ্কানরা। ১১ ও ৮টি করে উইকেট নিয়ে টেস্ট সিরিজের সেরা বোলিং এই দুজনের। যেখানে সফরকারীদের মূল স্ট্রাইক বোলার সুরাঙ্গা লাকমল ও ধাম্মিকা প্রসাদের শিকার ৬ ও ৪টি করে। সুতরাং বোলিং কোয়ালিটিতেও পিছিয়ে শ্রীলঙ্কান পেসাররা। অতিথিদের কিছুটা স্বস্তি দিতে পারে কিউই শিবিরের ইনজুরি!

অন্তত দুই ম্যাচে নিশ্চিতই খেলতে পারছেন না পেসার টিম সাউদি, কাঁধের ইনজুরির জন্য আপাতত মাঠের বাইরে প্রতিভাবান ব্যাটসম্যান কেন উইলিয়ামসন। ব্যক্তিগত কারণে দলের অনুশীলনে ছিলেন না গ্রান্ট ইলিয়ট। সুতরাং আজ দলে দেখা যেতে পারে অভিজ্ঞ অলরাউন্ডার ড্যানিয়েল ভেট্টোরিকে। অন্যদিকে ব্যাটিং দৈন্য কাটিয়ে উঠতে লাহিরু থিরিমান্নে অথবা জীবন মেন্ডিসের পরিবর্তে আজ একাদশে রাখা হতে পারে দিনেশ চান্দিমালকে। টেস্টের ক্লান্তি ছাপ ফুটে ওঠা পেসার সুরাঙ্গা লাকমল, ধাম্মিকা প্রসাদ যে কারও পরিবর্তে অন্তর্ভুক্ত হতে পারেন সামিন্দা এরাঙ্গা। ওয়ানডেতে বল হাতে দারুণ করছেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সচিত্র সেনানায়েকে। সর্বোপরি ঘুরে দাঁড়াতে ব্যাটসম্যানদের দিকেই তাকিয়ে অধিনায়ক ম্যাথুস।

সংবর্ধনা বিমানবাহিনী খেলোয়াড়দের

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ বিমানবাহিনীর ২০১৪ সালে বিভিন্ন ক্রীড়া ইভেন্টে কৃতিত্ব দেখানো খেলোয়াড়দের বিমানবাহিনী সদর দফতরে সংবর্ধনা দেয়া হয়েছে সোমবার। বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ ইনামুল বারী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলোয়াড়দের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠানে স্বাধীনতা দিবস ভলিবল ও কাবাডি প্রতিযোগিতা-২০১৪ চ্যাম্পিয়ন, ২০১৪ আন্তঃবাহিনী ভলিবল ও কাবাডি রানার্সআপ, ২০১৪ আন্তঃবাহিনী ফুটবল প্রতিযোগিতায় রৌপ্য জয় এবং ৩৪তম সিনিয়র জাতীয় ভারোত্তোলনে ব্রোঞ্জ জয়ী বিমানবাহিনীর খেলোয়াড় ও প্রশিক্ষকদের সংবর্ধনা ও পুরস্কার দেয়া হয়।

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

১৫/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: