আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চট্টগ্রামে ট্রাকে আগুন দিতে গিয়ে চাকায় পিষ্ট হয়ে শিবির ক্যাডার নিহত

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে ট্রাকে আগুন দিতে গিয়ে চাকায় পিষ্ট হয়ে জোবায়ের নামে এক শিবির ক্যাডার নিহত হয়েছে। বুধবার ভোর ছয়টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার সড়কের লোহাগাড়া উপজেলার চুনতি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত জোবায়েরসহ আরও কয়েক শিবির ক্যাডার ওই এলাকায় অবরোধের সমর্থনে পিকেটিং করছিল।

পুলিশ ও এলাকাবাসী জানায়, জোবায়েরের নেতৃত্বে শিবির ক্যাডাররা প্রথমে পণ্যবাহী ট্রাকটির গতিরোধ করতে হামলা চালায়। চালক বাধ্য হয়ে ট্রাক থামায়। কিন্তু শিবির ক্যাডারদের আগুন লাগানোর তৎপরতা বুঝতে পেরে চালক দ্রুতবেগে ট্রাক নিয়ে ঘটনাস্থল ত্যাগ করার চেষ্টা করে। এ সময় সামনে থাকা জোবায়ের ট্রাকের চাকায় পিষ্ট হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। জামায়াত-শিবির ক্যাডাররা জোবায়েরের লাশ উদ্ধার করে পালিয়ে যায়। এ ঘটনার পর আরাকান সড়কে পুলিশের টহল জোরদার করা হয়। চট্টগ্রামের বিভিন্ন স্থানে নাশকতা রোধে পুলিশ ব্যাপক অভিযান শুরু করেছে। বুধবার বিকেলে সাঁড়াশি অভিযান চালানো হয় চট্টগ্রাম কলেজের শিবিরের আস্তানাখ্যাত দুটি হোস্টেলে। তবে এসব আস্তানা থেকে পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। উদ্ধার করতে পারেনি কোন অস্ত্রশস্ত্র। জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩১ বিএনপি ও জামায়াত-শিবিরের কর্মীকে আটক করতে সক্ষম হয়। সীতাকু-, ফটিকছড়ি, রাঙ্গুনীয়া, মীরসরাই, পটিয়া, লোহাগাড়া এবং সাতকানিয়া থেকে তাদের গ্রেফতার করা হয়। এদের মধ্যে জামায়াতের ৮, শিবিরের ৭ এবং বিএনপির ১৬ নেতাকর্মী রয়েছে।

অন্যদিকে, টানা অবরোধের কোন প্রভাব পড়েনি চট্টগ্রামে। চট্টগ্রাম বন্দর থেকে আরও উল্লেখযোগ্যসংখ্যক কন্টেনার ডেলিভারি হয়েছে। পণ্য ডেলিভারিও চলছে স্বাভাবিকভাবে। যাত্রীবাহী দূরপাল্লা এবং স্বল্পপাল্লার বাস চলাচল প্রায় স্বাভাবিক হয়ে আসছে। বিএনপি এবং জামায়াতের নেতাকর্মীদের কোন স্থানে অবরোধের পক্ষে তৎপরতা চোখে পড়েনি। সন্ধ্যাকালীন বিক্ষিপ্তভাবে বোমাবাজি বা আতঙ্ক ছড়ানো ছাড়া আর কোন তৎপরতা নেই। স্পর্শকাতর স্থানগুলোতে মোতায়েন রয়েছে পুলিশ।

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

১৫/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: