কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চাঁপাইয়ে দুই পক্ষের সংঘর্ষ

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫
  • আধিপত্য বিস্তার

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ সদর উপজেলার কালিনগরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বুধবার সকালে দু’পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় অর্ধশতাধিক বোমার বিস্ফোরণ ঘটানো হয়। এতে মিজানুর রহমান নামে একজন গুরুতর আহত ও ২টি বাড়ি ভাংচুর ও লুটপাট করা হয়। স্থানীয়রা জানায়, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কবির মেম্বারের সঙ্গে আখতারুলের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এই বিরোধের জের ধরে বুধবার সকাল সাড়ে ৯টার দিকে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এক ঘণ্টাব্যাপী সংঘর্ষে উভয়পক্ষ অর্ধশতাধিক বোমার বিস্ফোরণ ঘটালে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। একপর্যায়ে আখতারুলের বাড়ি ভাংচুরসহ লুটপাট করা হয়।

বড়পুকুরিয়া থেকে দ্বিতীয় দফা কয়লা বিক্রির সিদ্ধান্ত

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ১৪ জানুয়ারি ॥ বড়পুকুরিয়া কয়লা খনী কর্তৃপক্ষ দ্বিতীয় দফা কয়লা বিক্রির সিদ্ধান্ত নিয়েছে। এ লক্ষ্যে পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে ব্যবহারকারীদের নিকট থেকে প্রয়োজনীয় কাগজপত্রসহ ১৫ জানুয়ারির মধ্যে আবেদন আহ্বান করা হয়েছে। খনী সূত্রমতে পার্শ্ববর্তী কয়লাভিত্তিক ২৫০ মেগাওয়ার্ট তাপবিদ্যুত কেন্দ্রের চাহিদা পূরণের পর অবশিষ্ট কয়লা ইটভাঁটি ও বয়লারচালিত শিল্প প্রতিষ্ঠানে ব্যবহারের জন্য বিক্রি করা হবে।

ঝালকাঠিতে যৌন হয়রানি মামলায় গ্রেফতার দুই

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ১৪ জানুয়ারি ॥ ঝালকাঠিতে শিশুকে যৌন হয়রানি মামলায় পুলিশ শাহীন ও সোহেল নামের ২ আসামিকে গ্রেফতার করেছে। বুধবার এদের কিস্তাকাঠী আবাসন প্রকল্প থেকে গ্রেফতার করা হয়েছে। অভিযোগে প্রকাশ, এই আবাসন প্রকল্পে বসবাসকারী এক শিশুকে গত ১৯ ডিসেম্বর বিকেল সাড়ে ৪টায় শাহীন সোহেলের সহযোগিতায় ব্যারাকের পাশের জঙ্গলে নিয়ে যাওয়ার চেষ্টা করে।

কুড়িগ্রামে হিমাগারে ডাকাতি, আটক ৩

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ সদর উপজেলার সেকেন্দার বীজ হিমাগারে মঙ্গলবার মধ্যরাতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা নিরাপত্তাকর্মীদের বেঁধে প্রায় ২৫ লাখ টাকার বৈদ্যুতিক তার, পার্টসসহ মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় আশরাফুল (৩৩) নামে ১ নিরাপত্তা কর্মী আহত হয়েছে। তাকে কুড়িগ্রাম সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য হিমাগারের নিরাপত্তা কর্মী অতুল, অপারেটর সাদ্দাম ও সহকারী অপারেটর আনিছুরকে আটক করেছে সদর থানা পুলিশ।

কৃষক প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জিংক সমৃদ্ধ ব্রী-৬৪ ও ব্রী-৬২ ধানের বীজ উৎপাদন প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ বিষয়ক কৃষক প্রশিক্ষণ বুধবার সকালে জেলায় আরডিআরএস প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। প্রশিক্ষণের উদ্বোধন করেন কৃষি সম্প্রসারণ অধিদফতর নীলফামারীর উপ-পরিচালক গোলাম মোঃ ইদ্রিস। আরডিআরএস নীলফামারীর সম্বয়নকারী খ, ম, রাশেদুল আরেফিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সদর উপজেলা কৃষি কর্মকর্তা শামসুজ্জামান, আরডিআরএস রংপুরের কৃষি গবেষণা সহায়ক মামুনার রহমান প্রমুখ।

পরিবেশ বিষয়ক কর্মশালা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে ‘বিজ্ঞানভিত্তিক তথ্যচিত্র উপস্থাপন, মানসম্মত শিক্ষা ও পরিবেশ সচেতনতা’ বিষয়ক কর্মশালা হয়েছে। এতে জেলার ২শ’টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪শ’ শিক্ষক অংশ নেন। বুধবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দিনব্যাপী এই কর্মশালায় প্রধান আলোচক হিসেবে মাল্টিমিডিয়ার মাধ্যমে প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও উদ্ভিদবিজ্ঞানী প্রফেসর ড. শহীদ আকতার হোসেন।

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

১৫/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: