আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ছাত্রনেতা হত্যার প্রতিবাদ

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ১৪ জানুয়ারি ॥ সান্তাল স্টুডেন্টস ইউনিয়নের কেন্দ্রীয় নেতা ঐক্যবদ্ধ আদিবাসী ছাত্র আন্দোলনের সংগঠক বাবলু হেমব্রম হত্যার প্রতিবাদে বুধবার জয়পুরহাট শহরের নতুন বাটা চত্বরে জাতিসত্তা মুক্তি সংগ্রাম পরিষদ এবং সান্তাল পরিষদ বাইসির উদ্যোগে বিক্ষোভ মিছিল, মানববন্ধন কর্মসূচী পালন ও স্মারকলিপি দেয়া হয়। মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন বুদু মুন্ডা, তাইজুল ইসলাম, সঞ্জিত মারান্ডি, সাজ্জাদ নিয়ন, হরি পাহান প্রমুখ।

বাঘের চামড়াসহ আটক ৩

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ জেলার মোড়েলগঞ্জে একটি বাঘের চামড়া, ২৪টি হাড়, ২৯টি দাত ও একটি মাথাসহ ৩ জনকে আটক করেছে র‌্যাব ৮-এর সদস্যরা। মঙ্গলবার রাতে মোরেলগঞ্জ পৌরসভার নব্বইরশি বাসস্ট্যান্ড থেকে এ চামড়া উদ্ধার হয়। অভিযানে নেতৃত্বদানকারী র‌্যাব ৮-এর মেজর আদনান কবির বলেন, সাদা পোশাকে যাত্রীবেশে দীর্ঘপথ অনুসরণ করার পরে মোড়েলগঞ্জ বাসস্ট্যান্ডে এসে সন্দেহভাজন ওই তিনজনকে তারা ধাওয়া করে।

রাঙ্গামাটিতে সহিংস ঘটনায় তদন্ত কমিটি

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ১৪ জানুয়ারি ॥ রাঙ্গামাটি মেডিক্যাল কলেজ উদ্বোধনকে কেন্দ্র করে পক্ষে-বিপক্ষে সংঘর্ষের জের ধরে রাঙ্গামাটি জেলা ম্যাজিস্ট্রেটের জারি করা ১৪৪ ধারা ৫ দিন পর শহরের সার্বিক অবস্থা স্বাভাবিক হওয়ায় বুধবার ১১টা থেকে তুলে নেয়া হয়েছে। ১৪৪ ধারা তুলে নেয়ার পর বুধবার রাঙ্গামাটির সপ্তাহিক বাজারে লোক সমাগম কম হয়েছে। গত ১০ ও ১১ জানুয়ারি শহরে পাহাড়ী বাঙালী সংঘর্ষের পর রাঙ্গামাটিতে ২ দফায় কার্ফু জারির শহরের অবস্থা শান্ত হওয়ায় তা তুলে নেয়।

এদিকে ১০ ও ১১ জানুয়ারি রাঙ্গামাটি শহরে সংঘটিত সহিংস ঘটনার কারণ উদ্ঘাটনসহ ভবিষ্যতে এই ধরনের ঘটনা প্রতিরোধে করণীয়বিষয়ক সুপারিশ প্রদানের লক্ষ্যে রাঙ্গামাটির অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তানভীর আযম ছিদ্দিকীকে আহ্বায়ক করে রাঙ্গামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

১৫/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: