কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

ভোলায় শিক্ষকের যৌন হয়রানির প্রতিবাদে ছাত্রীদের বিক্ষোভ

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১৪ জানুয়ারি ॥ ভোলা সরকারী ফজিলাতুন্নেছা মহিলা কলেজের ছাত্রীদের প্রাইভেট পড়তে বাধ্য করা ও যৌন হয়রানি প্রতিবাদে শিক্ষার্থীরা বুধবার দুপুরে ক্লাস বর্জন করে বিক্ষোভ মিছিল করেছে। অভিযুক্ত কলেজ শিক্ষক হাবিবুর রহমানের বিচারের দাবিতে এ সময় তারা ভোলা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মরকলিপি দেন। ওই শিক্ষকের বিচার না হওয়া পর্যন্ত ক্লাসসহ পরীক্ষা বর্জন অব্যাহত থাকবে বলে তারা আল্টিমেটাম দিয়েছে। অভিযুক্ত শিক্ষক হাবিবুর রহমানের বিচার না হওয়ায় পর্যন্ত শিক্ষার্থীদের এ কর্মসূচী চলবে বলে শিক্ষার্থীরা জানিয়েছেন। এ ঘটনায় কলেজ কর্তৃপক্ষ তাকে ক্লাস থেকে অব্যাহতি দিয়ে ৩ সদস্যের তদন্ত কমিটি ঘটন করেছে।

নারায়ণগঞ্জে শাস্ত্রীয় সঙ্গীত সম্মিলন শুরু

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ শুরু হয়েছে দুদিনব্যাপী ষষ্ঠবার্ষিক শাস্ত্রীয় সঙ্গীত সম্মিলন। বুধবার দুপুরে নারায়ণগঞ্জ হাইস্কুল এ্যান্ড কলেজ প্রাঙ্গণে শুদ্ধ সঙ্গীত চর্চার কেন্দ্র ‘লক্ষ্যাপার’ এর উদ্যোগে আয়োজিত এ উৎসবের উদ্বোধন করেন সংগঠনের প্রধান উপদেষ্টা কাসেম জামাল। সম্মিলনের প্রথম দিনে ছিল বঙ্গীয় ঐতিহ্য উৎসব, যার নাম দেয়া হয়েছে ‘বাহিরানা’। এ দিনের অনুষ্ঠানমালায় ছিল লাঠিখেলা, দাড়িয়াবান্ধা, হাডুডু, ঢাকবাদ্য প্রতিযোগিতা, শাস্ত্রীয় সঙ্গীত প্রতিযোগিতা ও গোলটেবিল বৈঠক।

পাবনায় জ্বালানি তেল পরিবহন বন্ধ করেছে শ্রমিক ইউনিয়ন

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ১৪ জানুয়ারি ॥ দুর্ঘটনায় আটককৃত ট্যাঙ্কলরি থানা থেকে ছেড়ে না দেয়ায় উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়ন বাঘাবাড়ী তেল ডিপো থেকে পাবনায় জ্বালানি তেল পরিবহন বন্ধ করে দিয়েছে। মঙ্গলবার থেকে জ্বালানি তেল পরিবহন বন্ধ রয়েছে। জানা গেছে, মাসখানেক পূর্বে সাঁথিয়ার তলটে ট্যাঙ্কলরি দুর্ঘটনায় এক স্কুলশিক্ষক নিহত হয়। এ ঘটনায় সাঁথিয়া থানা পুলিশ ট্যাঙ্কলরি আটক করে। শ্রমিক নেতারা ট্যাঙ্কলরি ছাড়াতে গেলে পুলিশ অস্বীকৃতি জানায়।

এ ব্যাপারে উত্তরবঙ্গ ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ মনির সরকার জানিয়েছেন, শ্রমিক ইউনিয়নের গাড়ি দুর্ঘটনায় নিহত শিক্ষকের পরিবারকে ৮০ হাজার টাকা ও ক্ষতিগ্রস্ত ঘর মেরামতের ৩৭ হাজার টাকা পরিশোধ করে মীমাংসা করা হয়েছে। এখন থানা পুলিশ তাদের ট্যাঙ্কলরি ছেড়ে না দেয়ায় তারা পাবনায় জ্বালানি তেল পরিবহন বন্ধ করতে বাধ্য হয়েছে।

প্রকাশিত : ১৫ জানুয়ারী ২০১৫

১৫/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: