আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খালেদার উপদেষ্টা রিয়াজ রহমান গুলিবিদ্ধ ॥ গাড়িতে আগুন

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ অবরোধের মধ্যে দুর্বৃত্তদের ছোড়া গুলিতে আহত হয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমান। এ সময় তাঁর গাড়িতেও আগুন দেয়া হয়। আহত বিএনপি নেতাকে রাতেই গুলশানের ইউনাইটেড হাসপাতালের এইচডিইউতে ভর্তি করা হয়েছে। আজ বুধবার দুপুরে এমআরআই করার পর রিয়াজ রহমান শঙ্কামুক্ত কিনা নিশ্চিত হওয়া যাবে বলে জানিয়েছেন তাঁর ভাই। ঘটনার নিন্দা জানিয়ে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবি জানিয়েছেন খালেদা জিয়া।

মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে বিএনপি চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন রিয়াজ রহমান। সেখান থেকে বের হয়ে গুলশানের ওয়েস্টিন হোটেলের সামনে গাড়িতে ওঠার মুহূর্তে আকস্মিক আক্রমণের শিকার হন তিনি। প্রত্যক্ষদর্শীরা জানান, রাত পৌনে ৯টার দিকে হোটেলের সামনে গাড়িতে ওঠার মুহূর্তে দুর্বৃত্তরা রিয়াজ রহমানকে টেনেহিঁচড়ে রাস্তায় নামিয়ে আনে। খুব কাছ থেকে তাঁকে গুলি করা হয়। একাধিক প্রত্যক্ষদর্শী জানান, রক্তাক্ত রিয়াজ রহমান হামাগুড়ি দিয়ে পাশের ভবনের দিকে যাওয়ার চেষ্টা করেন। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের ঘটনাস্থলের দিকে আসতে দেখে তিনটি মোটরসাইকেলে করে দুর্বৃত্তরা ফাঁকা গুলি ছুড়তে ছুড়তে দ্রুত এলাকা ছেড়ে যায়। রক্তাক্ত অবস্থায় রিয়াজ রহমানকে ইউনাইটেড হাসপাতালে নিয়ে যান এসআই মাহবুব। খবর পেয়ে সেখানে ছুটে যান রিয়াজ রহমানের মেয়ে আমেনা রহমান। হাসপাতালের সামনে অপেক্ষমাণ সাংবাদিকদের তিনি জানান, তাঁর বাবার পায়ে ও কোমরে চারটি গুলি লেগেছে। প্রচুর রক্তক্ষরণ হয়েছে তাঁর। দ্রুত সময়ের মধ্যে সেটি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন কর্তব্যরত চিকিৎসক। চিকিৎসকদের বরাত দিয়ে তিনি জানান, তাঁর বাবা অনেকটাই আশঙ্কামুক্ত। কে বা কারা এ ঘটনা ঘটিয়ে থাকতে পারেÑ এমন প্রশ্নে তিনি বলেন, আমরা এখন ‘গেস করে’ এ ব্যাপারে কিছু বলতে চাই না।

হাসপাতাল সূত্র জানায়, রাতেই রিয়াজ রহমানের চিকিৎসায় একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। তাঁর শরীরে প্রচুর রক্তক্ষরণ হয়েছে। এ অবস্থায় তাঁকে আশঙ্কামুক্ত বলা যাচ্ছে না বলে জানান ডাঃ ফায়েজ শুভ। তিনি জানান, রিয়াজ রহমানকে সার্জারি বিভাগে চিকিৎসাধীন রাখা হয়েছে। শরীরে তীব্র যন্ত্রণা হলেও তিনি হাসপাতালে চিকিৎসকদের সঙ্গে কথা বলেছেন। রিয়াজ রহমানের ভাই জানান, আজ বুধবার দুপুরে এমআরআই করার পর নিশ্চিত হওয়া যাবে, রিয়াজ রহমান আশঙ্কামুক্ত কিনা। গাড়ির চালকের অবস্থা ও অবস্থান সম্পর্কে কিছু জানা যায়নি।

রাত ১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ ঘটনায় কোন মামলা করা হয়নি।

খালেদা জিয়ার উদ্বেগ ॥ রাতেই এক বিবৃতিতে ঘটনার নিন্দা জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। বিবৃতিতে তিনি বলেন, রাতে আমাকে অবরুদ্ধ অবস্থায় দেখে বাড়ি ফেরার পথে পুলিশ বেষ্টনীর অদূরে রিয়াজ রহমানের ওপর এই কাপুরুষোচিত সন্ত্রাসী হামলা চালানো হয়। এই ন্যক্কারজনক ঘটনায় আমি যুগপৎ ক্ষুব্ধ ও উদ্বিগ্ন। এই হামলা ও প্রাণনাশের অপচেষ্টার নিন্দা ও প্রতিবাদের কোন ভাষা নেই। সরকারের সর্বোচ্চ পর্যায়ের উস্কানিতে হামলা হয়েছে এমন অভিযোগ করে তিনি বলেন, এভাবে বিরোধী দলের ওপর নগ্ন হামলা চালিয়ে শেষ রক্ষা হবে না। বিবৃতিতে রিয়াজ রহমানের আশু সুস্থতা কামনা ও ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবি জানান বিএনপি নেত্রী।

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৫

১৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: