মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিএনপি-জাপার ৫ নেতা রিমান্ডে

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৫

কোর্ট রিপোর্টার ॥ রাজধানীর গুলশান থানায় দায়ের করা বিস্ফোরক আইনের একটি মামলায় মঙ্গলবার বিএনপি ও জাতীয় পার্টির (জাফর) ৫ নেতার বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। বিএনপির সহ দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম অসুস্থ থাকায় তার অসুস্থতার কাগজপত্র পর্যালোচনা করে পরে আদেশ দেবে বলে জানিয়েছে আদালত।

এছাড়া বিএনপির যুগ্ম মহাসচিব নোয়াখালী জেলা সভাপতি সাবেক সংসদ সদস্য মোঃ শাহজাহান ও কাজী জাফর আহমেদের নেতৃত্বাধীন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকনের ২ দিন এবং বিএনপির সহ তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিব, কেন্দ্রীয় সদস্য বেলাল আহমেদ ও মনিরুল হকের ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়েছে।

সোমবার রাজধানীর বিভিন্ন স্থান থেকে ওই ৬ নেতাকে আটক করে পুলিশ। পরে ওই নেতাদের গুলশান থানার বিস্ফোরক আইনের মামলায় গ্রেফতার দেখানো হয়। মঙ্গলবার দুপুরে ৬ নেতাকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে দশ দিন করে রিমান্ডের আবেদন জানান মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার এসআই বারি। এ সময় তাঁদের জামিনের আবেদন জানান তাঁদের আইনজীবী এ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া। বিকেলে শুনানি শেষে জামিনের আবেদন নামঞ্জুর করে রিমান্ড মঞ্জুর করেন মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিমের আদালত।

সোমবার সকালে গুলশান থেকে বিএনপির যুগ্ম মহাসচিব শাহজাহান ও কেন্দ্রীয় কমিটির সদস্য বেলাল আহমেদকে একসঙ্গে গ্রেফতার করে র‌্যাব। পরে তাদের পুলিশে হস্তান্তর করা হয়। সন্ধ্যায় ধানম-ি থেকে আটক হন বিএনপির সহ দফতর সম্পাদক শামীমুর রহমান শামীম। রাতে তেজগাঁওয়ের একটি বেসরকারী চ্যানেলে একটি আলোচনা অনুষ্ঠান করে বের হওয়ার পরই গোয়েন্দা পুলিশের একটি দল আটক করে বিএনপির সহ তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান হাবিবকে। অন্যদিকে সন্ধ্যায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ধানম-ি মাঠের পাশ থেকে আটক করে জাপা (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকনকে।

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৫

১৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: