রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

ইটিভির সালামের রিমান্ড হয়নি

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৫

কোর্ট রিপোর্টার ॥ ধর্ষণ ও তথ্যপ্রযুক্তি আইনের একটি মামলায় বেসরকারী টেলিভিশন চ্যানেল একুশে টেলিভিশনের (ইটিভি) চেয়ারম্যান আবদুস সালামের রিমান্ড আবেদন নামঞ্জুর করেছে আদালত। ৫ দিনের রিমান্ড আবেদন করা হলে শুনানি শেষে মঙ্গলবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট সাবরীনা আলী এ আদেশ দেন। এক্ষেত্রে আসামিকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করা যাবে বলে আদালত মত দেয়। এর আগে রাষ্ট্রদ্রোহের একটি মামলায় গত ১১ জানুয়ারি ইটিভি চেয়ারম্যানের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

ক্যান্টনমেন্ট থানায় জনৈকা কানিজ ফাতেমার দায়ের করা ওই মামলায় ওই থানার এসআই মোঃ শাখাওয়াত হোসেন গতকাল রিমান্ড আবেদন করেন। মামলাটিতে বাদিনীর সাবেক স্বামী শাহ জালাল একমাত্র এজাহারনামীয় আসামি।

মামলার অভিযোগে বলা হয়, আসামি শাহ জালালের সঙ্গে বাদিনীর ১৯৯৯ সালের ২৯ নবেম্বর বিয়ে হয়। আসামি বিয়ের চার বছর পর ইতালি যান। সেখান থেকে ৪ বছর আগে ফিরে এসে বাদিনীর পরিবারের কাছে একটি ফ্ল্যাট ও ফ্লোর লিখে দিতে বলেন। বাদিনীর পরিবার বাধ্য হয়ে তা লিখে দেয়। কিন্তু এরপরও বাদিনীর ওপর আসামি শাহ জালাল নির্যাতন করতে থাকলে তাকে তালাক প্রদান করে। তালাকের পর আসামি গত ২০ সেপ্টেম্বর বাদিনীর ক্যান্টনমেন্ট থানাধীন এলাকার বাসায় এসে আসামি শাহ জালাল তাকে ধর্ষণ করে। পরে গত ৪ অক্টোবর বাদিনীর অশ্লীল ছবি ক্যান্টনমেন্ট থানাধীন এলাকায় পোস্টারিং করে। গত ৬ নবেম্বর বাদিনীর ওই সকল বিষয় একুশে টেলিভিশনে প্রচার করে।

এই বাদীর দায়ের করা পর্নোগ্রাফি আইনের একটি মামলায় গত ৫ জানুয়ারি গ্রেফতার করে পুলিশ। ওই মামলায় ৬ জানুয়ারি ৭ দিনের রিমান্ড আবেদন করলে তাও নামঞ্জুর করে আদালত।

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৫

১৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: