রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

স্বপ্নের একাদশে রিয়াল ও বেয়ার্ন ফুটবলারদের আধিক্য

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ স্বপ্নের ফিফা একাদশে রিয়াল মাদ্রিদ ও বেয়ার্ন মিউনিখের ফুটবলারদের সমারোহ দেখা গেছে। সোমবার রাতে ব্যালন ডি’অর অনুষ্ঠানে ফিফার ২০১৪ সালের বর্ষসেরা (ফিফা ফিফপ্রো একাদশ) একাদশের নামও ঘোষণা করা হয়।

স্বপ্নের একাদশে গোলরক্ষক হিসেবে জায়গা পেয়েছেন জার্মানি ও বেয়ার্ন মিউনিখের ম্যানুয়েল নিউয়ের। ৪-৩-৩ ফর্মেশনের এই দলে ডিফেন্ডার হিসেবে আছেন জার্মানি ও বেয়ার্ন মিউনিখের ফিলিপ লাম, স্পেন ও রিয়াল মাদ্রিদের সার্জিও রামোস এবং ফরাসী ক্লাব প্যারিস সেইন্ট-জার্মেইনের দুই ব্রাজিলিয়ান ফুটবলার থিয়াগো সিলভা ও ডেভিড লুইজ। মিডফিল্ডার হিসেবে জায়গা পেয়েছেন জার্মানির বিশ্বকাপজয়ী রিয়াল তারকা টনি ক্রুস, স্পেন ও বার্সিলোনার আন্দ্রেস ইনিয়েস্তা এবং আর্জেন্টিনা ও ম্যানচেস্টার ইউনাইটেডের এ্যাঞ্জেল ডি মারিয়া।

আক্রমণভাগে স্থান পেয়েছেন ফিফা সেরা হওয়া রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, বার্সিলোনার আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ও বেয়ার্ন মিউনিখের ডাচ্ তারকা আরিয়েন রোবেন। সেরা একাদশে রিয়াল ও বেয়ার্নের চারজন করে ফুটবলার জায়গা পেয়েছেন। ফিফা বিশ্ব একাদশ গঠন হয়ে থাকে পেশাদার ফুটবলারদের সংগঠন ফিফপ্রোর প্রায় ৫২ হাজার সদস্যের ভোটে। ৪-৩-৩ ফর্মেশনে ফুটবলার নির্বাচিত করেন তারা।

ফিফার বিশ্বসেরা একাদশ ॥ গোলরক্ষক ॥ ম্যানুয়েল নিউয়ের (জার্মানি, বেয়ার্ন মিউনিখ), ডিফেন্ডার ॥ ফিলিপ লাম (জার্মানি, বেয়ার্ন মিউনিখ), সার্জিও রামোস (স্পেন, রিয়াল মাদ্রিদ), থিয়াগো সিলভা (ব্রাজিল, পিএসজি), ডেভিড লুইজ (ব্রাজিল, পিএসজি/চেলসি), মিডফিল্ডার ॥ আন্দ্রেস ইনিয়েস্তা (স্পেন, বার্সিলোনা), টনি ক্রুস (জার্মানি, রিয়াল মাদ্রিদ/বেয়ার্ন মিউনিখ), এ্যাঞ্জেল ডি মারিয়া (আর্জেন্টিনা, ম্যানচেস্টার ইউনাইটেড/রিয়াল মাদ্রিদ), ফরোয়ার্ড ॥ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (পর্তুগাল, রিয়াল মাদ্রিদ), আরিয়েন রোবেন (হল্যান্ড, বেয়ার্ন মিউনিখ) ও লিওলেন মেসি (আর্জেন্টিনা, বার্সিলোনা)।

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৫

১৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: