মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বরিশালে দুই লঞ্চের রুট পারমিট বাতিল

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৫
  • ৩ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ চাঁদপুরের মেঘনায় লঞ্চ দুর্ঘটনায় অভিযুক্ত পারাবত-৯ এবং সুন্দরবন-৮ লঞ্চের রুট পারমিট স্থগিত করে যাত্রা বাতিল করেছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ। অপরদিকে পারাবাত-৯ লঞ্চের দুই মাস্টার ও ড্রাইভারের বিরুদ্ধে মেরিন কোর্টে মঙ্গলবার দুপুরে মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন মামলার বাদী বরিশাল নদী বন্দরের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক বিভাগের উপ-পরিচালক মোঃ আবুল বাশার মজুমদার।

তিনি আরও জানান, ইতোমধ্যে একাধিকবার কুয়াশার মধ্যে রাডার ঠিকভাবে নিয়ন্ত্রণ করা এবং অসুবিধা হলে নিরাপদ স্থানে নোঙ্গর করার জন্য সতর্কতামূলক চিঠি দেয়া সত্ত্বেও তা উপেক্ষা করে লঞ্চ চলাচল করায় একের পর এক দুর্ঘটনা হয়েছে বলে পারাবত-৯ লঞ্চের মাস্টার মোঃ শেখ কামরুজ্জামান, মোঃ শামীম মোল্লা ও চালক মোঃ সিরাজুল ইসলামের বিরুদ্ধে তিনি মামলা দায়ের করেছেন।

রাবির হলে গভীর রাতে পুলিশের তল্লাশি

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুটি হলে তল্লাশি চালিয়ে শিবির সন্দেহে ১৬ শিক্ষার্থীকে আটকের পর ছেড়ে দিয়েছে পুলিশ। সোমবার রাত ১২টা থেকে ২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা ও শহীদ সোহরাওয়ার্দী হলে এ তল্লাশি চালানো হয়। পরে মঙ্গলবার তাদের ছেড়ে দেয়া হয়।

নগরীর মতিহার থানার অফিসার ইনচার্জ জানান, অবরোধে নাশকতা হওয়ার আশঙ্কায় রাতে বিশ্ববিদ্যালয়ের দুটি হলে তল্লাশি চালানো হয়। এ সময় দুই হল থেকে সন্দেহভাজন ১৬ জনকে আটক করা হয়। তিনি আরও জানান, জিজ্ঞাসাবাদের পর ১৫ জনকে ছেড়ে দেয়া হয়েছে। মাসুদ রানা নামে একজনকে আটক রাখা হয়েছে।

চেয়ারম্যানের সই জাল ॥ মুন্সীগঞ্জে যুবক আটক

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ জেলার রামপাল ইউপি পরিষদের প্যাড, সিল ও চেয়ারম্যানের স্বাক্ষর জাল করে কাগজপত্র তৈরির অভিযোগে সাব্বির আহমেদ (৩০) নামে এক যুবককে আটক করা হয়েছে। এ ঘটনায় মঙ্গলবার সকালে রামপাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ হোসেন পুস্তী বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেছেন। এর আগে সোমবার সন্ধ্যা ৬টার দিকে উপজেলার সিপাহীপাড়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে। আটককৃত সাব্বির আহমেদ পানহাটা গ্রামের আহাম্মদ হোসেনের ছেলে।

চট্টগ্রামে মহিলাসহ নয় ডাকাত গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম ॥ জেলার মীরসরাইয়ে দেশীয় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলের এক নারী সদস্যসহ ৬ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার রাত সাড়ে ১১টার দিকে উপজেলার খৈয়াছড়া ইউনিয়নের নিজতালুক এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। দলটি সেখানে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। মীরসরাই থানা সূত্রে জানানো হয়, আটককৃতরা হলো রফিক, জালাল উদ্দিন, রিয়াজ, শাহপরাণ, আরজু ও ফারজানা আক্তার। এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কাভার্ডভ্যান থেকে পোশাক ডাকাত চক্রের সক্রিয় সদস্য মোঃ মাসুদ ওরফে পিচ্চি মাসুদ ও তার দুই সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। নগরীর হালিশহর চৌতলা এলাকার কাভার্ডভ্যান ডিপো থেকে সোমবার রাতে তাদের গ্রেফতার করা হয়।

সিলেটে ডাকাতের হামলায় নিহত এক

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে জানান, গোয়াইনঘাট উপজেলার আঙ্গারজুর গ্রামে ডাকাতদের হামলায় ১ জন নিহত ও ১ জন আহত হয়েছে। নিহত ছিদ্দেক আলীর বাড়ি আঙ্গারজুর গ্রামে। ছিদ্দেক আলীর ছেলে তোতা মিয়াকে মারাত্মক আহত অবস্থায় ওসমানী মেডিক্যাল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৫

১৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: