মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

যশোরে গৃহবধূকে শ্বাসরোধে হত্যা

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে আঞ্জুমান আরা ডলি (৫০) নামে এক গৃহবধূকে নিজ বাড়িতে শ্বাসরোধে হত্যার পর দুর্বৃত্তরা ঘরে তালাবদ্ধ করে মালামাল নিয়ে গেছে। সোমবার গভীর রাতে সদর উপজেলার বিরামপুর সবুল্লাহ’র মোড় এলাকার এ ঘটনা ঘঠে। মঙ্গলবার বিকেলে ঘরের দরজার তালা ভেঙ্গ পুলিশ তার লাশ উদ্ধার করে। তিনি যশোর সদর উপজেলার বিরামপুর সবুল্লাহ’র মোড় এলাকার আবদুর রশিদের স্ত্রী।

নিহতের বোন শাহিদা খাতুন জানান, তার বড় বোন আঞ্জুমান আরা ডলি দ্বিতল ভবনের উপরে একা বসবাস করতেন। বোনের স্বামী আবদুর রশিদ ফেনীতে পরিবার পরিকল্পনা বিভাগে চাকরি করেন। মঙ্গলবার সকাল থেকে মোবাইল ফোনে না পেয়ে আবদুর রশিদ তাকে (শাহিদাকে) ফোন করে বোনের খবর নিতে বলেন।

পদ্মার চরে জাপানী স্কুল

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের লৌহজংয়ের দুর্গম পদ্মার চরে শিশুদের জন্য দিনটি ছিল সুখকর! মঙ্গলবার চালু হলো একটি নতুন প্রাথমিক বিদ্যালয়। ২০১৫ শিক্ষাবর্ষ থেকেই চরের সুবধাবঞ্চিত শিশুরা এখানে লেখাপড়ার সুযোগ পাবে। লৌহজং উপজেলার ঝাউটিয়ার পদ্মার চরে জাপানের আর্থিক সহায়তায় নির্মিত ‘ইল-ছ্রান সিমিজু আব্দুল মজিদ মৃধা প্রাথমিক বিদ্যালয়’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাবেক হুইপ ও মুন্সীগঞ্জ-২ (লৌহজং-টঙ্গীবাড়ি) আসনের এমপি অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি। বিদ্যালয়টি নির্মাণ করেন পিইউএস (পল্লী উন্নয়ন সংস্থা) নামে জাপানের একটি অলাভজনক প্রতিষ্ঠান। এ সময় উপস্থিত ছিলেন জাপানের পিইউএস সংস্থার প্রেসিডেন্ট ওয়েট সুমি ওয়াশিকা, ভাইস প্রেসিডেন্ট কেইকো আইওয়াশিতা, কেইকো ইতিতানি, সাধারণ সম্পাদক কিকো ওয়াশিকা, লৌহজং উপজেলা চেয়ারম্যান মোঃ ওসমান গনি তালুকদার, টঙ্গীবাড়ি উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদ, ছাত্র নেতা তোফাজ্জল হোসেন তপন, লৌহজং-টেউটিয়া ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন বেপারী, কনকসার ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ প্রমুখ।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন অভিযান

মশকমুক্ত পরিচ্ছন্ন নগরী গড়ে তোলার প্রত্যয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন মঙ্গলবার সকাল থেকে প্রায় ৪০০জন পরিচ্ছন্নতা কর্মী নিয়ে রাজধানীর ইস্কাটন, রমনা (নেভাল চীফের বাসভবন) ও সন্নিহিত এলাকায় বিশেষ পরিচ্ছন্নতা অভিযান চালায়। কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আনছার আলী খান এ অভিযানের নেতৃত্ব দেন। এসময় সংস্থার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি.জে. মোঃ মাহবুবুর রহমান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মোঃ রকিবউদ্দিনসহ বর্জ্য ব্যবস্থাপনা ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও পরিচ্ছন্নতা কর্মীগন উপস্থিত থেকে এ অভিযানে অংশ নেন। -বিজ্ঞপ্তি

রবির ইসলামিক তথ্য সেবা

নতুন আঙ্গিকে গ্রাহকদের জন্য ‘ইসলামিক তথ্য সেবা’ নিয়ে হাজির হয়েছে মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড। এসএমএস ও আইভিআর সাবসক্রিপশনের মাধ্যমে সমৃদ্ধ ইসলামিক তথ্যের ভান্ডার প্রদান করবে অনন্য এই ভ্যালু অ্যাডেড সার্ভিসটি। রবি’র প্রি-পেইড ও পোস্ট-পেইড উভয় গ্রাহকই সেবাটি গ্রহণ করতে পারবেন। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৫

১৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: