রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আইওসকোতে যোগ দিলেন ফরহাদ আহমেদ

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৫
  • কমিশনের দায়িত্ব পুনর্বণ্টন

অর্থনৈতিক রিপোর্টার ॥ ইন্টারন্যাশনাল অরগানাইজেশন অব সিকিউরিটিজ কমিশনসের (আইওসকো) উপদেষ্টা মনোনীত হয়েছেন বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক মোঃ ফরহাদ আহমেদ। স্পেনের মাদ্রিদে অবস্থিত আইওসকোর সদর দফতরে কাজে যোগদানের উদ্দেশে ফরহাদ আহমেদ আগামী ১৬ জানুয়ারি দেশত্যাগ করবেন। এই কারণে কমিশনের বিভাগগুলো পুনর্বণ্টন করা হয়েছে। দায়িত্ব পুনর্বণ্টনের পর ফরহাদ আহমেদকে বিএসইসির পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে। সংবর্ধনা অনুষ্ঠানে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেন, কমিশনার অধ্যাপক মোঃ হেলাল উদ্দিন নিজামী, মোঃ আমজাদ হোসেন, আরিফ খান, মোঃ আব্দুস সালাম শিকদারসহ সকল কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এদিকে, কর্মকর্তাদের বিভাগ পুনর্বণ্টনের জন্য বিএসইসি গত ১২ জানুয়ারি পৃথক দুটি অফিস আদেশ জারি করেছে, যা মঙ্গলবার (১৩ জানুয়ারি) থেকে কার্যকর হবে।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেন স্বাক্ষরিত আদেশে উল্লেখ রয়েছে, কমিশনার মোঃ আমজাদ হোসেন এখন থেকে রেজিস্ট্রেশন ও সুপারভিশন এ্যান্ড রেগুলেশন অব ইন্টারমিডিয়ারিজের (এসআরআই) পাশাপাশি নতুন করে সেন্ট্রাল ডিপোজিটরি সিস্টেম (সিডিএস) বিভাগ দেখভাল করবেন। এছাড়া কমিশনার মো. আব্দুস সালাম শিকদার আইন ও ক্যাপিটাল মার্কেট রেগুলেটরি রিফর্মস এ্যান্ড কমপ্লায়েন্সের (সিএমআরআরসি) পাশাপাশি নতুন করে এনফোর্সমেন্ট বিভাগ দেখভাল করবেন।

এদিকে, বিএসইসির উপ-পরিচালক আবুল কালাম আজাদ স্বাক্ষরিত আদেশে উল্লেখ রয়েছে, এখন থেকে নির্বাহী পরিচালক রুকসানা চৌধুরী আগের দায়িত্বের পাশাপাশি নতুন করে এনফোর্সমেন্ট বিভাগ দেখভাল করবেন। নির্বাহী পরিচালক আনোয়ারুল ইসলাম নতুন করে প্রশাসন ও অর্থ বিভাগ দেখভাল করবেন। নির্বাহী পরিচালক মোঃ হাসান মাহমুদ নতুন করে কর্পোরেট ফাইন্যান্স ডিপার্টমেন্ট (সিএফডি) দেখভাল করবেন। আর নির্বাহী পরিচালক মোঃ মাহবুবুল আলম নতুন করে ইন্টারন্যাশনাল এ্যাফেয়ার্স ডিপার্টমেন্ট (আইএডি) দেখভাল করবেন।

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৫

১৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: