আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পাকিস্তানে স্কুলে শিক্ষক ও স্টাফরা সঙ্গে অস্ত্র রাখতে পারবেন

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৫

পাকিস্তানের খাইবার পাখতুন খোয়া প্রদেশে সকল শিক্ষা প্রতিষ্ঠানে যে কোন সন্ত্রাসী হামলায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য শিক্ষকসহ কর্মচারীদের সঙ্গে অনুমোদিত অস্ত্র রাখার অনুমতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রাদেশিক সরকার। খবর ডন।

প্রদেশের তথ্যমন্ত্রী মুস্তাক আহমেদ গনি মন্ত্রিপরিষদ বৈঠকের পর সোমবার সাংবাদিকদের বলেছেন। শিক্ষক ও স্টাফরা তাঁদের ওপর হামলার মোকাবেলায় তাঁদের সঙ্গে অস্ত্র রাখার অনুমতি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে বৈঠকে। আইন প্রয়োগকারী সংস্থার সদস্যরা হামলাস্থলে পৌঁছাবার আগে তাঁরা যাতে প্রাথমিকভাবে পাঁচ থেকে ১০ মিনিট পর্যন্ত হামলাকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গ্রহণে সক্ষম হন সে লক্ষ্যেই এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, মুখ্যমন্ত্রী পারভেজ খাট্টকের সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের বৈঠকে প্রদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় পুরো মাত্রার নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিতের জন্য বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি বলেন, সরকারের নিরাপত্তা নির্দেশনা পুরোপুরি মেনে চলতে সক্ষম না হওয়া পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো না খোলার জন্য নির্দেশ দেয়া হয়েছে। সিসিটিভি ক্যামেরা স্থাপন, আরও গার্ড মোতায়েন এবং সীমানা প্রাচীরে কাঁটাতার সাঁটাসহ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ না করেই যে সব শিক্ষা প্রতিষ্ঠান খোলা হবে সেগুলোর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেয়া হবে।

এয়ার এশিয়ার দ্বিতীয় ব্ল্যাকবক্স উদ্ধার

এয়ার এশিয়ার বিধ্বস্ত বিমানের মূল ব্ল্যাকবক্সটি উদ্ধারের একদিন পর ইন্দোনেশিয়ার ডুবুরিরা বিমানের দ্বিতীয় ব্ল্যাকবক্স নামে পরিচিত ককপিট ভয়েস রেকর্ডারটি উদ্ধার করেছে। মঙ্গলবার সকালে জাভা সাগর থেকে ককপিট ভয়েস রেকর্ডারটি উদ্ধার করা হয়েছে বলে ইন্দোনেশীয় কর্মকর্তাদের বরাত দিয়ে জানিয়েছে বিবিসি।

এ রেকর্ডারটি থেকে ককপিটের ভিতর পাইলটদের কথাবার্তা ও কন্ট্রোল টাওয়ারের সঙ্গে তাদের যোগাযোগের আদ্যোপান্ত জানা যাবে। ইন্দোনেশীয় তল্লাশি ও উদ্ধারকারী সংস্থার প্রধান তাৎক্ষণিকভাবে ভয়েস রেকর্ডার পাওয়ার বিষয়টি নিশ্চিত না করলেও পরে এক সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে তা জানাবেন বলে ধারণা করা হচ্ছে।

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৫

১৪/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: