মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জনকণ্ঠের গাড়িতে ছাত্রলীগের হামলা

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ দৈনিক জনকণ্ঠের গাড়িতে হামলা চালিয়েছে রাজধানীর পাঁচ নং ওয়ার্ড ছাত্রলীগের নেতাকর্মীরা। সাংবাদিক বহনকারী অটোরিক্সাটি জ্বালিয়ে দেয়ারও হুমকি দেয় তারা। সোমবার সকালে বাসাবো বৌদ্ধ মন্দিরের পাশে সালাম ডেইরি ফার্মের গেটের সামনে এ ঘটনা ঘটে। বিষয়টি ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের জানানো হলেও অপরাধীদের বিরুদ্ধে সাংগঠনিক কোন ব্যবস্থা নেয়া হয়নি।

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলের ডাকা হরতাল-অবরোধে দায়িত্ব পালনের জন্য সিনিয়র রিপোর্টার রাজন ভট্টাচার্যের-বাসায় গাড়িটি পাঠানো হয়। নয়টার দিকে পাঁচ নং ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ের সামনে মোটারসাইকেল রেখে কয়েকজন যুবক গাড়িটি সরিয়ে নিতে বলে। তাদের দাবি- সাংবাদিকদের গাড়ি দিয়ে হামলা চালানো হয়। এমনকি সাংবাদিকদের ডেকে বিভিন্ন স্থানে নাশকতা চালায় জামায়াত-শিবির। তাই গাড়িটি সরিয়ে নিতে হবে। দলের হাইকমান্ডের নির্দেশ অনুযায়ী এলাকায় সাংবাদিকদের গাড়ি প্রবেশ করতে দেয়া হবে না। দ্রুত এলাকা ত্যাগ না করলে গাড়িতে আগুন দেয়ার হুমকি দেয় তারা।

এক পর্যায়ে চালকের মোবাইল ফোন থেকে জনকণ্ঠ অফিস ও সংশ্লিষ্ট রিপোর্টারের সঙ্গে ছাত্রলীগের পাঁচ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক পরিচয়ে কথা বলে। তার বক্তব্য ছিল- এখান থেকে দ্রুত গাড়ি সরিয়ে নিতে হবে। এলাকার নিরাপত্তার দায়িত্ব আমাদের। পাঁচ মিনিটের মধ্যে গাড়ি নিয়ে চলে যাওয়ার আশ্বাস দেন সংশ্লিষ্ট রিপোর্টার। তাতেও শান্ত হয়নি তারা। ঢাকা-দ-১১৩৭ নম্বর গাড়িতে ৪/৫ জন মিলে হামলা চালায়। ‘সংবাদপত্র’ লেখা ব্যানার টেনে ছিড়ে নিয়ে যায়। গাড়িটি উল্টে ফেলার চেষ্টা করে। চালককে ভেতরে থেকে বের করতে ব্যর্থ হয়ে গাড়িটি আগুন দিয়ে জ্বালিয়ে দেয়ার হুমকি দেয়। প্রাণ ভয়ে চালক গাড়ি নিয়ে চলে আসেন। চালক আবদুস সালাম জানান, ছাত্রলীগের পরিচয়ে আমার সঙ্গে চরম দুর্বব্যহার করা হয়েছে। অফিসের কাগজপত্র দেখানোর পরও তারা সাংবাদিকদের উদ্দেশ করে অকথ্য ভাষায় গালাগাল দেয়। গাড়িটি আগুন দিয়ে জ্বালিয়ে দিতে চাইলে প্রাণভয়ে আমি ঘটনাস্থল থেকে চলে আসি।

তাৎক্ষণিকভাবে বিষয়টি পাঁচ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চিত্ত রঞ্জন দাশকে জানানো হলে তিনি বলেন, বিষয়টি আমি দেখছি। পরবর্তীতে একই ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফরিদকে জানানো হলে তিনি বলেন, ওরা উচ্ছৃঙ্খল। আপনি সময় করে অফিসে আসেন। সবাইকে নিয়ে বসে মীমাংসা করে দেব। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি বদিউজ্জামান সোহাগকে জানানোর পর তিনি বলেন, বিষয়টি আমরা দেখছি। কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম জানান, ঘটনা সম্পর্কে খোঁজখবর নেয়া হচ্ছে। রাতে বিষয়টি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ওবায়দুল কাদেরকেও জানানো হয়।

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৫

১৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: