কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নিরাপত্তা বাড়াতে ১০ হাজার সেনা মোতায়েন করছে ফ্রান্স

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৫

জনকণ্ঠ ডেস্ক ॥ গত সপ্তাহের ভয়াবহ হামলার পর নিরাপত্তা বাড়াতে ১০ হাজার সেনা মোতায়েন করছে ফ্রান্স। গুরুত্বপূর্ণ এলাকায় আজ মঙ্গলবার সন্ধ্যায় সেনা মোতায়েন শুরু হবে। এছাড়া ইহুদী স্কুলগুলোতে নিরাপত্তা বাড়াতে কয়েক হাজার পুলিশও পাঠাবে তারা। এই প্রথম ফ্রান্সে এত বিপুল পরিমাণ সেনা মোতায়েন করা হচ্ছে। খবর বিবিসি অনলাইনের।

প্রতিরক্ষামন্ত্রী জ্যঁ-ইভ ল্য দুহিয়্যঁ বলেছেন, সবচেয়ে বেশি অরক্ষিত এলাকাগুলোতে সেনা মোতায়েন করা হবে। ফ্রান্সের মন্ত্রিসভা নিরাপত্তা নিয়ে জরুরী বৈঠক করার সময়টিতে এ সিদ্ধান্ত এলো।

শার্লি হেবদোর ঘটনাসহ প্যারিসে তিনদিনের প্রাণঘাতী সন্ত্রাসী হামলায় অন্তত ১৭ জন নিহত হয়। এর প্রতিবাদে সন্ত্রাসের বিরুদ্ধে একাত্মতা প্রকাশ করে পশ্চিমা ও আরব দেশগুলোর প্রায় ৪০ নেতা প্যারিসে জনতার মিছিলে শামিল হন।

সোমবার ফ্রান্সের প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওলাঁদ শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে সঙ্কটকালীন বৈঠকে বসেন। জরুরী বৈঠকের পর ওঁলাদ সেনা মোতায়েনের নির্দেশ দেন। প্রতিরক্ষামন্ত্রী বলেছেন, ফ্রান্সে এ যাবতকালে এবারই সবচেয়ে বেশি সেনা মোতায়েন করা হচ্ছে। তিনি বলেন, জনগণের নিরাপত্তার জন্যই সেনা মোতায়েন করা হচ্ছে।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী বানার্দ কাজানুয়ে জানান, দেশের ৭১৭টি ইহুদী স্কুলের সুরক্ষায় প্রায় পাঁচ হাজার পুলিশ মোতায়েন করা হবে। এছাড়া, আগামী দুদিন বাড়তি সুরক্ষার জন্য সেনাও পাঠানো হবে।

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৫

১৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: