মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

গোল্ডেন গ্লোব এ্যাওয়ার্ড বিজয়ীরা

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৫
গোল্ডেন গ্লোব এ্যাওয়ার্ড বিজয়ীরা

সংস্কৃতি ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার বেভারলি হিলটন হোটেলে গত ১১ জানুয়ারি রবিবার অনুষ্ঠিত হয় গোল্ডেন গ্লোবের ৭২তম আসর। এর আয়োজন করেছে হলিউড ফরেন প্রেস এ্যাসোসিয়েশন। ২০১৪ সালে নির্মিত চলচ্চিত্র আর টিভি অনুষ্ঠানগুলোর মধ্য থেকে দেয়া হয় সম্মানজনক এই পুরস্কার। গোল্ডেন গ্লোব এ্যাওয়ার্ডসে তিনটি বিভাগে পুরস্কার জিতেছে ‘বয়হুড’। এরমধ্যে আসরের সর্বোচ্চ পুরস্কার ড্রামা বিভাগে সেরা চলচ্চিত্র হয়েছে এটি। এই চলচ্চিত্রের জন্য রিচার্ড লিঙ্কলেটার সেরা পরিচালক আর প্যাট্রিসিয়া আর্কেট সেরা পার্শ্ব অভিনেত্রী হয়েছেন। এবার মিউজিক্যাল, কমেডি বিভাগে ওয়েস এ্যান্ডারসন পরিচালিত ‘দ্য গ্র্যান্ড বুদাপেস্ট হোটেল’-এর সেরা চলচ্চিত্র হওয়াটা ছিল চমক। শূন্যহাতে ফিরেছে ‘দ্য ইমিটেশন গেম’। অন্যদিকে সর্বাধিক সাতটি মনোনয়ন পাওয়া আলেহান্ড্রো গঞ্জালেস ইনারিতুর ‘বার্ডম্যান’ চলচ্চিত্রের জন্যও এবারের আসরটা ছিল হতাশার। এতে অভিনয়ের জন্য মিউজিক্যাল, কমেডি বিভাগে সেরা অভিনেতার পুরস্কার ঘরে তুলেছেন মাইকেল কিটন। এছাড়া সেরা চিত্রনাট্য বিভাগে পুরস্কার জিতেছে এটি।

বিজ্ঞানী স্টিফেন হকিং চরিত্রে অভিনয়ের জন্য ড্রামা বিভাগে সেরা অভিনেতা হয়েছেন ব্রিটিশ তারকা এডি রেডমেইন (দ্য থিওরি অব এভরিথিং)। একই চলচ্চিত্র সেরা মৌলিক সঙ্গীতায়োজনের পুরস্কার জিতেছে।

আলজেইমার রোগীর চরিত্রে অনবদ্য অভিনয়ের সুবাদে ড্রামা বিভাগে সেরা অভিনেত্রী হয়েছেন জুলিয়ান মুর (স্টিল এ্যালাইস)। কমেডি, মিউজিক্যাল বিভাগে টানা দ্বিতীয়বারের মতো সেরা অভিনেত্রীর পুরস্কার জিতলেন এ্যামি এ্যাডামস (বিগ আইস)। প্রথমবার মনোনয়ন পাওয়া জেকে সিমন্স ‘হুইপ্ল্যাশ’ চলচ্চিত্রের জন্য সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার পেয়েছেন।

মার্টিন লুথার কিং জুনিয়রের জীবন অবলম্বনে নির্মিত ‘সেলমা’ চলচ্চিত্রের ‘গ্লোরি’ গানের জন্য সেরা মৌলিক গান বিভাগে পুরস্কার জিতেছেন জন লিজেন্ড ও কমন ব্যান্ড। এ্যানিমেশন চলচ্চিত্রের দুনিয়ায় এবার সেরা ‘হাউ টু টেইন ইওর ড্রাগন টু’। ভিনদেশী ভাষার চলচ্চিত্রের মধ্যে গোল্ডেন গ্লোব জিতেছে রাশিয়ার ‘লেভিয়াফান’। চলচ্চিত্রে অসামান্য অবদানের জন্য বিশেষ সম্মাননা পেয়েছেন হলিউডের হেভিওয়েট তারকা জর্জ ক্লুনি।

টেলিভিশনের অনুষ্ঠানের ড্রামা বিভাগে ‘দ্য এ্যাফেয়ার’ আর কমেডি, মিউজিক্যাল বিভাগে সেরা টিভি সিরিজের পুরস্কার পেয়েছে ‘ট্রান্সপারেন্ট’। ড্রামা বিভাগে সেরা অভিনেতা কেভিন স্পেসি (হাউস অব কার্ডস) আর সেরা অভিনেত্রী হয়েছেন রুথ উইলসন (দ্য এ্যাফেয়ার)। সেরা মিনি সিরিজ, টেলিমুভির পুরস্কার জিতেছে ‘ফার্গো’। এই বিভাগে সেরা অভিনেতা বিলি বব থর্নটন (ফার্গো) আর সেরা অভিনেত্রী হয়েছেন ম্যাগি গিলেনহাল (দ্য অনারেবল ওম্যান)।

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৫

১৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: