আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিএনপির অবরোধ চলছে কোন দিক নির্দেশনা ছাড়াই, নেই রিজভীর ব্রিফিংও!

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ কোন দিক নির্দেশনা ছাড়াই চলছে বিএনপির অবরোধ কর্মসূচী। অবরোধ সম্পর্কে সোমবার কোন বিএনপি নেতার পক্ষ থেকে দিক নির্দেশনা দেয়া হয়নি। গত কয়েকদিন ধরে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর অবরোধ সম্পর্কে গোপনে ব্রিফিং চললেও রবিবার থেকে তার কোন খোঁজ নেই। অবরোধ ডাকার পর থেকে বিএনপির বেশিরভাগ নেতাকর্মীই মূলত আত্মগোপনে। ফলে বিএনপির দফতর থেকে প্রেসবিজ্ঞপ্তি পর্যন্ত বন্ধ হয়ে গেছে। এদিকে অবরোধ সম্পর্কে দিক নির্দেশনার অভাবে তৃণমূল নেতাকর্মীরাও অনেকটাই হতাশ।

বিএনপি চেয়ারপার্সন বেগম জিয়া অষ্টম দিনের মতো গুলশান কার্যালয়ে অবস্থান করলেও কোন নেতাকর্মীর সঙ্গে তাঁর কোন যোগাযোগ নেই। গত এক সপ্তাহ ধরে বিএনপির কোন কেন্দ্রীয় নেতাকে গুলশান কার্যালয়ে ঢুকতে দেখা যায়নি। শুধু বরিবার বিএনপির স্থায়ী কমিটির সদস্য রফিকুল ইসলাম মিয়া, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার জমির উদ্দিন সরকার ও মাহবুবুর রহমানÑ তিন নেতা খালেদা জিয়ার কার্যালয়ে প্রবেশ করেন। বেগম জিয়ার সঙ্গে সাক্ষাত শেষে তাঁরা গণমাধ্যমে জানান, নির্বাচন ও সংলাপের আয়োজন করা হলে খালেদা জিয়া অবরোধ প্রত্যাহার করে নেবেন বলে জানিয়েছেন। এর বাইরে তাঁরা অবরোধ সম্পর্কে নিজেরা কোন কথা বলেননি।

এদিকে রবিবার মিরপুর থেকে গ্রেফতার করা হয়েছে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদুকে। সোমবার মোঃ শাজাহানসহ বিএনপির সহ দফতর সম্পাদক শামীমুর রহমানও গ্রেফতার হয়েছেন। রবিবার রুহুল কবির রিজভী অবরোধ সম্পর্কে বিএনপির একটি প্রেসবিজ্ঞপ্তি পাঠালেও সোমবার বিএনপির পক্ষ থেকে অবরোধ সম্পর্কে কোন দিক নির্দেশনা আসেনি। এছাড়া সোমবার ঢাকা মহানগর মহিলা দলের কয়েক নেত্রী ছাড়া উল্লেখযোগ্য কেউ খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করতে যাননি।

সোমবার দুপুরে ঢাকা মহানগর মহিলা দলের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনের নেতৃত্বে ৮ সদস্যের একটি দল বিএনপির গুলশান কর্যালয়ে প্রবেশ করে। খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত শেষে তাঁরা জানান, বেগম জিয়া সফল না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন। তিনি বলেছেন, অবৈধ সরকারের বিরুদ্ধে যে গণতান্ত্রিক আন্দোলন চলছে তা সফল না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে। আন্দোলন সফল না হওয়ার কোন বিকল্প নেই। তিনি আন্দোলন সফল করতে এবং দেশের গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য জনগণকে রাজপথে নামার আহ্বান জানিয়েছেন বলে উল্লেখ করেছে ঢাকা মহানগর মহিলা দল। তাঁরা জানান, বেগম জিয়া আগের চেয়ে অনেকটা সুস্থ। দেশবাসীর কাছে তাঁর জন্য দোয়া চেয়েছেন। এছাড়া আন্দোলনে দেশবাসীকে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়েছেন। এর বাইরে আর কোন নির্দেশনা দেশবাসী বা বিএনপির কোন নেতাকর্মী পায়নি। জানা গেছে, বিএনপির মহিলা দলের নেত্রীরা মূলত বেগম জিয়ার জন্য দুপুরের খাবার নিয়ে যান। গেটে অবস্থানরত পুলিশ তাঁদের ভেতরে যাওয়ার অনুমতি দেয়। নেত্রীরা জানান, তাঁরা বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্য রান্না করা ও শুকনা খাবার, বিভিন্ন ধরনের ফল নিয়ে এসেছেন। এ সময় দলের অন্য সদস্যদের মধ্যে ছিলেন মিলি জাকারিয়া, রেহানা আক্তার, রিতা আলী, রোকেয়া সুলতানা, আতিকা খন্দকার, তাহমিনা শাহিন, নিলুফা ইয়াসমিন নিলু।

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৫

১৩/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: