মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১২ জানুয়ারী ২০১৫
  • আদমদীঘিতে ৪ ভুয়া ডিবি পুলিশ আটক

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ১১ জানুয়ারি ॥ রবিবার বগুড়ার আদমদীঘির পল্লীতে জনতা কর্তৃক ৪ ভুয়া ডিবি পুলিশকে আটক করে পুলিশে দিয়েছে। আটককৃতরা হলো বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া পৌর এলাকার রফিকুল ইসলামের ছেলে সাজাকজাহান শান্ত, একই এলাকার কোরবান আলীর ছেলে এমরান, আব্দুস সামাদের ছেলে আবুল কালাম এবং জেলার নন্দিগ্রাম উপজেলার আহম্মদ আলীর ছেলে শাহজাহান।

দায়িত্বে অবহেলা সিরাজগঞ্জে ৫ নার্সসহ ৬ জনের শাস্তিমূলক বদলি

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ কর্মক্ষেত্রে গাফলাতি, দায়িত্বে অবহেলা ও নানা অনিয়মের দায়ে সিরাজগঞ্জ হাসপাতালের ৫ নার্সসহ ৬ জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার অংশ হিসেবে আপাতত বদলি করা হয়েছে। সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য প্রফেসর হাবিবে মিল্লাত মুন্নার নির্দেশে রবিবার দুপুরে সিভিল সার্জন ডাঃ সামসুদ্দিন স্বাক্ষরিত লিখিত আদেশে এ ধরনের পদক্ষেপ নেয়া হয়েছে। শাস্তিপ্রাপ্তরা হলেন- হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স নুরজাহান খাতুন, সহকর্মী জিন্নাতুল ফেরদৌস, মনোয়ারা খাতুন, মমতাজ বেগম, জেসমিন সুলতানা এবং ব্রাদার সাইদুল ইসলাম।

চট্টগ্রামে অঞ্জলি খুনের মোটিভ এখনও অনুদঘাটিত

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে সরকারী নার্সিং কলেজের সিনিয়র শিক্ষিকা অঞ্জলী দেবী খুনের ঘটনার ক্লু এখনও মেলেনি। তবে তদন্ত শুরু করেছে নগর গোয়েন্দা পুলিশ। এ পর্যন্ত প্রত্যক্ষদর্শী, বাসার মালিক ও নিরাপত্তা প্রহরিসহ মোট ৫ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এ ঘটনায় পাঁচলাইশ থানায় মামলা দায়ের করেছেন নিহত অঞ্জলির স্বামী ডাঃ রাজেন্দ্র চৌধুরী। এতে সুনির্দিষ্টভাবে কাউকে আসামি করা যায়নি। কারণ হত্যাকারীরা মুখোশ পরিহিত অবস্থায় ছিল। শনিবার রাতেই অঞ্জলি দেবীর লাশ স্বামীর গ্রামের বাড়ি হাটহাজারীর ফতেয়াবাদে দাহ করা হয়েছে।

লক্ষ্মীপুরে কৃষকলীগ, ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখম

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১১ জানুয়ারি ॥ লক্ষ্মীপুরে কৃষকলীগ ও ছাত্রলীগের দুই নেতাকে কুপিয়ে আহত করেছে সন্ত্রাসীরা। শনিবার সন্ধ্যায় সদর উপজেলার শাকচর ইউনিয়নের হাজিরহাট বাজারে দলীয় কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। আহতরা হচ্ছেনÑ সদর উপজেলা (পশ্চিম) কৃষকলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন ও তার অপর সহোদর শাকচর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুল হাসান। আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় সন্ত্রাসীরা একটি মোটরসাইকেল আগুন ধরিয়ে দেয়।

হবিগঞ্জে বিএনপি পুলিশ সংর্ঘষ ॥ আহত ৩৫

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১১ জানুয়ারি ॥ নেতাকে আটক ও জোরপূর্বক ছাড়িয়ে নেয়াকে কেন্দ্র করে রবিবার বিকেলে হবিগঞ্জ শহরের পোদ্দারবাড়ি এলাকায় পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের ব্যাপক সংর্ঘষ, ভাংচুর, টিয়ারশেল নিক্ষেপ ও গুলিবর্ষণের ঘটনায় ৩ পুলিশ সদস্যসহ আহত হয়েছে অন্তত ৩৫ জন। এ ঘটনায় জুয়েল মিয়া নামে স্বেচ্ছাসেবক দলের এক নেতাকে আটক করেছে পুলিশ। পুলিশ ও নেতাকর্মীরা জানায়, অবরোধের সমর্থনে শহরের বাইপাস সড়কের পোদ্দারবাড়ি এলাকায় জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট এনামুল হক সেলিমের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করা হলে তাতে বাঁধা দেয় পুলিশ।

নারায়ণগঞ্জ ও কিশোরগঞ্জে আগুন ॥ ক্ষতি ১০ লাখ টাকা

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জ বন্দরে সংখ্যালঘুর গরুর খামারে দুর্বৃত্তদের দেয়া আগুনে ৬টি গরু দগ্ধ হয়েছে। রবিবার ভোরে মাহমুদ নগর এলাকায় এ ঘটনা ঘটে। এতে ৪ লাখ টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় থানায় খামার মালিক সুভাষ দাস বাদী হয়ে অভিযোগ দায়ের করে। সংবাদ পেয়ে বন্দর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

খামার মালিক জানান, তিনি দীর্ঘদিন যাবত গরুর খামার করে দুধ বিক্রি করে জীবিকা নির্বাহ করছেন।

নিজস্ব সংবাদদাতা কিশোরগঞ্জ থেকে জানান, কিশোরগঞ্জে ভয়াবহ অগ্নিকা-ে ৪টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে মালামাল ও গবাদি পশুসহ ৬ লক্ষাধিক টাকা পুড়ে ছাই হয়ে গেছে। স্থানীয় সূত্র জানায়, শনিবার গভীর রাতে সদর উপজেলার বৌলাই ইউনিয়নের মৈশাখালী গ্রামের খুরশিদ উদ্দিন, মন্নাফ মিয়া ও আক্কাছ মিয়ার বসতঘরে আগুন লাগে। পরে মুহূর্তের মধ্যে আশপাশের অন্যান্য বসতঘরে ছড়িয়ে পড়ে। এতে ঘরে থাকা ৩টি গরু, ৬টি ছাগল, ১৪টি হাঁস, ২০টি মোরগ-মুরগি, নগদ ৩০ হাজার টাকা, ৩ মণ চাল, ১৫ মণ ধান আগুনে সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস আজ

জাবি সংবাদদাতা ॥ দেশের একমাত্র আবাসিক জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। এ উপলক্ষে সোমবার ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দিবস’ পালিত হবে। দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর মধ্যে সকাল সাড়ে নয়টায় বিজনেস স্টাডিজ অনুষদ চত্বর (কদমতলায়) সমাবেশ, সকাল ১০টায় উদ্বোধন ও বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা। এ ছাড়া দিনব্যাপী কর্মসূচীর মধ্যে বিশ্ববিদ্যালয়ের ১ম ব্যাচের শিক্ষার্থীদের সংবর্ধনা, আলোচনা, স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

লালমনিরহাটে অপহরণকারীর যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১১ জানুয়ারি ॥ রবিবার দুপুরে জেলার হাতীবান্ধায় মাদ্রাসার ছাত্রীকে অপহরণের দায়ে রেজাউল ওরফে এজাজুল নামের পলাতক অপহরণকারীকে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মোঃ সিদ্দিকুল আরেফিন চৌধুরী।

মাগুরায় ঘোড়দৌড় মেলায় উপচে পড়া ভিড়

নিজস্ব সংবাদদাতা. মাগুরা, ১১ জানুয়ারি ॥ মাগুরায় রবিবার থেকে মহম্মদপুর উপজেলার বড়রিয়া ও সদর উপজেলার বাহারবাগ গ্রামে গ্রামে মেলা শুরু হয়েছে। ঘোড়দৌড় উপলক্ষে এ দুই গ্রামবাসীদের উদ্যোগে প্রতি বছর এ মেলার আয়োজন হয়ে আসছে। জানা গেছে, বড়রিয়ার মেলা চলবে ৩ দিন। মাগুরার বিভিন্ন এলাকা থেকে এবং পার্শ্ববর্তী জেলা থেকে হাজার হাজার লোকের সমাগম ঘটেছে।

ঝিনাইদহে অস্ত্রসহ চার ছিনতাইকারী আটক

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১১ জানুয়ারি ॥ জেলার হরিণাকুন্ডু উপজেলার ভাতুড়িয়া গ্রাম থেকে শনিবার রাতে অস্ত্র ও মোটরসাইকেলসহ ৪ ছিনতাইকারীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। আটককৃতরা হলো- চুয়াডাঙ্গা সদর উপজেলার কেতাবাঙ্গী গ্রামের মমিন মন্ডল, হাসান আলী, ডামুরদিয়ার গ্রামের খোকন শেখ এবং ঝিনাইদহের মহেশপুরের আসাদুর রহমান। ঝিনাইদহ গোয়েন্দা পুলিশের ওসি জানান, শনিবার রাত ১০টার দিকে উপজেলার ভাতুড়িয়া গ্রামে সশস্ত্র ছিনতাইকারীদের অবস্থানের খবর পান তারা।

পাঁচ জেলায় সকাল সন্ধ্যা হরতাল আজ

জনকণ্ঠ ডেস্ক ॥ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ রাখার অভিযোগ এনে বিভিন্ন জেলায় সোমবার সকাল-সন্ধ্যা হরতাল ডাকা হয়েছে। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবরÑ

নারায়ণগঞ্জ ॥ ২০ দলীয় জোটের পক্ষে জেলা বিএনপির সভাপতি ও জেলা ২০ দলীয় জোটের আহ্বায়ক এ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার অজ্ঞাত স্থান থেকে টেলিফোনে সাংবাদিকদের কাছে সোমবার সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেন।

কুমিল্লা ॥ কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রদল রবিবার বিকেলে দলীয় কার্যালয়ে এই হরতাল কর্মসূচীর ঘোষণা করে।

টাঙ্গাইল ॥ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা, দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও গ্রেফতারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে টাঙ্গাইলে সোমবার সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে জেলা ছাত্রদল।

গাজীপুর ॥ রবিবার সকালে জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক ডা. মাজহারুল আলম জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলনের উদ্ধৃতি দিয়ে জানান, জেলা বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট গাজীপুর জেলায় সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে।

মুন্সীগঞ্জ ॥ দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখা ও দেশজুড়ে নেতাকর্মীদের ওপর হামলা-মামলা ও গ্রেফতারের প্রতিবাদে জেলা বিএনপির সভাপতি মোঃ আবাদুল হাই রবিবার দুপুরে শহরের পিটিআইসংলগ্ন প্রধান সড়কে এক পথসভায় এই হরতাল আহ্বান করেন।

এবিএম মহিউদ্দিনের ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন পরিদর্শন

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রশাসক ড. শওকত মোস্তফার আমন্ত্রণে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আলহাজ এবিএম মহিউদ্দিন চৌধুরী রেবিবার নগর ভবনে সংস্থার উর্ধতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জনাব মোস্তফা কামাল, কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আনছার আলী খান, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও কর্পোরেশনের বিভিন্ন স্তরের কর্মকর্তা/কর্মচারীগণ উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি

নর্দার্ন বিশ্ববিদ্যালয়ে এ্যালামনাই

গত ৯ জানুয়ারি নর্দার্ন বিশ্ববিদ্যালয় বাংলাদেশের পাবলিক হেলথ এ্যালামনাইয়ের প্রথম পুনর্মিলনী বিশ্ববিদ্যালয়ের অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান। বিশেষ অতিথি ছিলেন ডাঃ রুস্তম আলী ফরাজী এমপি, দিদারুল আলম দিদার এমপি ও অভিনেতা মীর সাব্বির। সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয় ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আবদুল্লাহ এবং প্রধান পৃষ্ঠপোষকতায় ছিলেন ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. আবদুল হক। -বিজ্ঞপ্তি।

মুন্সীগঞ্জে জোড়া খুন মামলার আসামির রিভলবার উদ্ধার

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের চাঞ্চল্যকর আওয়ামী লীগ নেতা মোবারক ও যুবলীগ নেতা রফিক হত্যা মামলার প্রধান আসামি শাহাবুদ্দিন খান বাবু রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। শনিবার রাতে বাবুর স্বীকারোক্তি মতে তার কাজির পাগলা গ্রামের নিজ বাড়ি থেকে পুলিশ দেশে তৈরি রিভলবার উদ্ধার করে। এ ব্যাপারে ডিবির এসআই মোঃ মাসুম খান বাদী হয়ে অস্ত্র আইনে বাবুর বিরুদ্ধে আরও একটি মামলা রুজু করেছে।

সিলেটে আ’লীগ নেতার বাসায় ককটেল বিস্ফোরণ

স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীর বাসার সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শনিবার রাত ৩টার সময় এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

সংস্কৃতি নিকেতনের প্রতিষ্ঠাবার্ষিকী

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ শনিবার রাতে মাহবুব আহমেদ খান স্মৃতিমঞ্চে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও সংস্কৃতি নিকেতনের ৩৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি। মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আ’লীগ নেতা গোলাম মোস্তফা চান্না, ইসহাক আলী মালিথা, শফিকুল আলম বাচ্চু।

সোলার প্যানেল বিতরণ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১১ জানুয়ারি ॥ গাইবান্ধার সাঘাটা উপজেলা প্রশাসনের আয়োজনে রবিবার হতদরিদ্র পরিবার, বিভিন্ন ধর্মীয় ও শিক্ষাপ্রতিষ্ঠানে সোলার প্যানেল ও ঢেউটিন বিতরণ করেন ডেপুটি স্পীকার ফজলে রাব্বী মিয়া এমপি। সাঘাটা উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত উপজেলা নির্র্বাহী অফিসার মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেনÑ উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট এইচএম গোলাম শহিদ রঞ্জু, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নাজমুল হুদা দুদু, যুবলীগের সেক্রেটারি নাসিরুল আলম স্বপন ও সরকারী কর্মকর্তাগণ।

ঝিনাইদহে আ’লীগ নেতা হত্যায় ৪৯ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১১ জানুয়ারি ॥ ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার কোলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনন্দ মোহন ঘোষ হত্যাকা-ের ঘটনায় ৪৯ জনের নাম উল্লেখ করে থানায় মামলা হয়েছে। হত্যাকা-ের ৪ দিন পর রবিবার সকাল সাড়ে ১০টার দিকে নিহতের ভাই তপন ঘোষ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

কালীগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন জানান, গত বুধবার আওয়ামী লীগ নেতা আনন্দ মোহন ঘোষ হত্যাকা-ের ঘটনায় ৪৯ জনের নাম উল্লেখ করে থানায় একটি মামলা দায়ের হয়েছে। ৪৯ জন ছাড়াও অনেকেই এই হত্যাকা-ে অংশ নেয় বলে মামলায় উল্লেখ করা হয়েছে। মামলার আসামিরা কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মী বলে তিনি জানান।

বরিশালের বিতর্কিত শিক্ষা অফিসারকে সিলেটে স্ট্যান্ডরিলিজ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নিয়োগবাণিজ্য, উপবৃত্তির টাকা আত্মসাত, প্রিসাইডিং অফিসারের দায়িত্বে থেকেও নির্বাচনের দিন লাপাত্তা হওয়াসহ অসংখ্য অভিযোগের ভিত্তিতে জেলার আগৈলঝাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল হোসেনকে অবশেষে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় স্ট্যান্ডরিলিজ করা হয়েছে।

সংশ্লিষ্ট অফিস সূত্রে জানা গেছে, শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে গত ১ জানুয়ারি আবুল হোসেনকে আগৈলঝাড়া থেকে সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলায় স্ট্যান্ডরিলিজ করা হয়। ওই আদেশ বলে ৭ জানুয়ারি অপরাহ্ণের পর থেকে আগৈলঝাড়া উপজেলা শিক্ষা অফিসারের পদ শূন্য রয়েছে। বর্তমানে আগৈলঝাড়া উপজেলায় নতুন কোন শিক্ষা কর্মকর্তা যোগদান করেননি।

রায়পুরে গাড়ি ভাংচুর করে ডাকাতির চেষ্টা ॥ অস্ত্রসহ আটক ৩

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ১১ জানুয়ারি ॥ লক্ষ্মীপুরের রায়পুরে ৬টি মালবাহী কাভার্ডভ্যান ও একটি মোটরসাইকেল ভাংচুর ও সড়কে ডাকাতি চেষ্টার ঘটনায় মাদ্রাসা শিক্ষকসহ মোটরসাইকেল, ৩ রাউন্ড গুলিভর্তি পিস্তলসহ তিনজনকে আটক করেছে পুলিশ। ঘটনাটি ঘটেছে শনিবার রাত দুইটায় পানপাড়া সড়কের জোড়পোল নামক স্থানে। এ ঘটনায় এসআই জহির ও এসআই আবুল বাসার বাদী হয়ে আটক ৩ জনসহ ৩২ জনের নামে পৃথক দুটি মামলা করেন। রবিবার দুপুরে আটককৃতদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

ঝিনাইদহে সন্ত্রাসীর গুলিতে পিতা-পুত্র আহত

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১০ জানুয়ারি ॥ জেলার মহেশপুরে সন্ত্রাসীদের গুলিতে পিতা ও পুত্র আহত হয়েছেন। তাদের আশঙ্কাজনক অবস্থায় জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, মহেশপুর উপজেলার শ্যামকুড় ইউনিয়নের পদ্মপুকুর গ্রামের রড-সিমেন্ট ব্যবসায়ী মিজানুর সরকার (৫৫) ও তার পুত্র অভি (২৬)। শনিবার রাত সাড়ে ৮টার দিকে এ ঘটনা ঘটে।

সোনারগাঁওয়ে কৃষি জমি দখলমুক্ত করার দাবিতে বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সোনারগাঁওয়ে বৈদ্যেরবাজারে মেঘনা নদীর তীরবর্তী এলাকায় ভূমিদস্যু চক্রের অবৈধভাবে দখল করা কৃষিজমি দখলমুক্ত করার দাবিতে ৫ গ্রামের বাসিন্দারা মানববন্ধন, বিক্ষোভ, জুতা ও ঝাড়ু মিছিল করেছে। রবিবার দুপুরে উপজেলা বৈদ্যেরবাজার ইউনিয়নের মোবারকপুর এলাকায় গ্রামবাসী এ কর্মসূচী পালন করে।এ সময় ভুক্তভোগী জমির মালিকরা বলেন, তাঁদের কৃষিজমি থেকে সংঘবদ্ধ ভূমিদস্যু চক্র ভরাটকৃত বালু অন্যত্র সরিয়ে নিয়ে দখলমুক্ত না করলে তাঁরা কঠোর আন্দোলন গড়ে তুলবে। কর্মসূচীতে অংশ নেয়া বিক্ষুব্ধ জমির মালিকরা জানান, প্রায় ২০০ বিঘা মালিকানা কৃষিজমি ও সরকারী খাস জমিতে জোরপূর্বক বালু ভরাট করে অবৈধভাবে তাদের দখলে নিয়েছে। এরই মধ্যে অনেক জমি মালিকের বিপরীতে নকল মালিক সাজিয়ে ওই চক্রটি তাদের নিজেদের নামে জমি রেজিস্ট্রি করে নিচ্ছে।

টঙ্গিবাড়ীতে দুই গোত্রে ফের সংঘর্ষ ॥ আহত ১৫

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের টঙ্গিবাড়ী উপজেলার গনাইসার গ্রামে রবিবার সকালে দুই গোত্রের মধ্যে আবার সংঘর্ষে ১৫ জন আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল হতে সংঘর্ষরত ৬ জনকে আটক করেছে। আটককৃতরা হলোÑ আবু বকর চোকদার (৬০), সায়মন (২৮), ফরিদ (৩০), পিন্টু (২৯), আক্তার (৪০), পাপেল (২৭)। আহত রুমেল, মিজান ও আয়েশা আক্তারসহ আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়। এর আগে শনিবার বিকেল চোকাদার ও পাইক গোত্রের সংঘর্ষে উভয় পক্ষের ২০ জন আহত হয়।

বাকৃবিতে বিএনপিপন্থী শিক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্মারকলিপি

বাকৃবি সংবাদদাতা ॥ বাকৃবি বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের বিরুদ্ধে সংবিধানবিরোধী বক্তব্য দেয়ার অভিযোগ এনে তাঁদের ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে রবিবার উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। স্মারকলিপিতে বলা হয়, ৭ জানুয়ারি বিএনপি নেতৃত্বস্থানীয় ২০ দলীয় জোটের তথাকথিত গণতন্ত্র হত্যা দিবসের কর্মসূচী পালনের অংশ হিসেবে ক্যাম্পাসে মৌন মিছিল ও সমাবেশ করে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকরা।

সিলেটে আদিবাসীদের ভূমি দখলের নিন্দা

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ স্থানীয় একটি প্রভাবশালী মহল দ্বারা সিলেটের ঐতিহ্যবাহী সহজ সরল ওরাঁও আদিবাসীদের ভূমি অবৈধভাবে দখল করার ঘটনায় সিলেটের সুশীল সমাজ ও রাজনৈতিক দলের প্রতিনিধিগণ তীব্র নিন্দা জানিয়েছেন। শনিবার রাতে জিন্দাবাজারস্থ নজরুল একাডেমিতে ওরাঁও আদিবাসীদের ভূমি রক্ষা কমিটির সভাপতি ফারুক মাহমুদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় নেতৃবৃন্দ এ ব্যাপারে প্রশাসনকে এগিয়ে আসার আহ্বান জানান। সভায় বক্তব্য রাখেন ব্যারিস্টার আরশ আলী, জাসদ নেতা লোকমান আহমদ, বেদানন্দ ভট্টাচার্য, এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, সিকান্দার আলী, ধীরেন সিংহ, লক্ষ্মীকান্ত সিংহ, মোহিত লাল ধর, ইন্দ্রানী সেন প্রমুখ।

ঠাকুরগাঁওয়ে মিথ্যা মামলা প্রত্যাহার দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১১ জানুয়ারি ॥ আদিবাসী নেতা দানিয়েল তির্কীসহ ৬ জনের নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও জবরদখলকৃত জমি উদ্ধারের প্রতিবাদে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে আদিবাসী নারী-পুরুষ। রবিবার দুপুরে জাতীয় আদিবাসী পরিষদ ঠাকুরগাঁও জেলা শাখার উদ্যোগে শহরের চৌরাস্তায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জমি নিয়ে বিরোধ, বাগেরহাটে মাছের ঘেরে বিষ প্রয়োগ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ সদর উপজেলার বড় রঘুনাথপুর গ্রামের মধুসুদন বিশ্বাস নামের এক সংখ্যালঘুর মাছের ঘেরে শনিবার রাতে বিষ প্রয়োগ করেছে দুর্বৃত্তরা। এতে দুই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে। ক্ষতিগ্রস্ত মধুসুদনের ছোট ভাই গৌতম জানান, তার বড় ভাইয়ের ৬ বিঘার মাছের ঘেরে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে স্থানীয় সামছুর রহমান রাতের অন্ধকারে বিষ প্রয়োগ করেছে। সকালে তাদের ঘেরের কাজের লোক জমিতে গিয়ে মরা মাছ দেখে তাদের খবর দেয়। তার ভাইসহ স্থানীয় লোক তাদের ঘেরে গিয়ে দেখতে পায় গলদা, বাগদা ও সাদা মাছ মারা গেছে।

জামালপুরে অপহৃত স্কুল ছাত্রী উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ১১ জানুয়ারি ॥ জেলার ফুলবাড়ীয়া এলাকা থেকে শনিবার রাতে অপহৃত ১২ বছরের ছাত্রীকে উদ্ধার করেছে জামালপুর র‌্যাব-১৪ এর সদস্যরা। এ সময় অপহরণকারী রাসেলকে (২২) গ্রেফতার করা হয়। জানা গেছে, টাঙ্গাইল জেলার ধনবাড়ী উপজেলার নাতেরপাড়া গ্রামের কাইয়ুম উদ্দিনের মেয়ে গত ৩০ ডিসেম্বর জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলা থেকে তার পিএসসি পরীক্ষার ফলাফল নিয়ে বাড়ি ফেরার পথে অপহৃত হন।

সাতক্ষীরায় ১০ পেট্রোল বোমা উদ্ধার

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরা পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে থেকে ১০টি পেট্রোলবোমা উদ্ধার করেছে র‌্যাব-৬ সদস্যরা। এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। শনিবার গভীর রাতে বোমাগুলো উদ্ধার করা হয়।

র‌্যাব-৬-এর সাতক্ষীরা ক্যাম্প কমান্ডার জানান, রাতে ওই এলাকায় নিয়মিত টহলের সময় পলিটেকনিক মোড়ে অবস্থান নেয়া অবরোধকারীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বোমাগুলো ফেলে রেখে পালিয়ে যায়।

অবশেষে সেই শিক্ষা অফিসার বদলি ॥ মিষ্টি বিতরণ

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ১১ জানুয়ারি ॥ বগুড়ার আদমদীঘি উপজেলার প্রাথমিক শিক্ষকদের তোপের মুখে, অবশেষে সেই উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবু ইউসুফ ভূঁইয়াকে কর্তৃপক্ষ বদলি করেছে। বিতর্কিত এই শিক্ষা অফিসারের বদলির খবর ছড়িয়ে পড়লে উপজেলাব্যাপী বিক্ষুব্ধ শিক্ষকরা মিষ্টি বিতরণ করেন। ওই শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ-দুর্নীতি ছাড়াও নারী শিক্ষকদের উত্ত্যক্ত করার অভিযোগ রয়েছে। সেই সঙ্গে তিনি নারী ও শিশু নির্যাতন দমন আইন ও মানহানি মামলার আসামি। নুরজাহান বেগম নামের এক প্রধান শিক্ষক ওই মামলার বাদী বলে জানা গেছে।

নীলফামারীতে সালিশ থেকে হত্যা মামলার আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নীলফামারীর ডোমার উপজেলার বেতগাড়া গ্রামের কৃষক মোতালেব হোসেন হত্যা মামলার অন্যতম পলাতক আসামি ফরহাদ হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার রাতে উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নের মাহিগঞ্জ গ্রামের সালিশ বৈঠকে তাকে গ্রেফতার করা হয়।

সুন্দরবনে বন্দুকযুদ্ধ ১২ বনদস্যুর বিরুদ্ধে দুই মামলা

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ সুন্দরবনে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনায় বনদস্যু দারোগা বাহিনীর ১২ সদস্যের বিরুদ্ধে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। র‌্যাব-৮ এর ডিএডি আশরাফুল আলম বাদী হয়ে রবিবার রাতে মংলা থানায় দুটি মামলা করেন। মামলার এজাহারে বনদস্যুদের বিরুদ্ধে সরকারী কাজে বাধা ও দুই বনদস্যু হত্যা এবং অস্ত্র রাখার অভিযোগ আনা হয়েছে। র‌্যাব সূত্র জানায়, নিহতদের মধ্যে রয়েছেন সুন্দরবনের কুখ্যাত বনদস্যু দারোগা বাহিনীর সেকেন্ড ইন কমান্ড ছগীর (৩২) ও অজ্ঞাত পরিচয়ের অপর এক দস্যু।

নবীনগর প্রেসক্লাব নির্বাচন কামাল সভাপতি, শ্যামল সাধারণ সম্পাদক

সংবাদদাতা, নবীনগর ব্রাহ্মণবাড়িয়া ১১ জানুয়ারি ॥ নবীনগর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন রবিবার প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। আবু কামাল খন্দকার সভাপতি ও শ্যামাপ্রসাদ চক্রবর্তী শ্যামল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সহ-সভাপতি তাজুল ইসলাম চৌধুরী ও জালাল উদ্দিন মনির, সহ-সাধারণ সম্পাদক সাইদুল আলম সোরাব, অর্থসম্পাদক- মনিরুল ইসলাম বাবু, দফতর ও প্রচার- খ, ম হযরত আলী, সাহিত্য সাংস্কৃতিক- সোহরাব হোসেন জুয়েল, ক্রীড়া ও আপ্যায়ন- জহিরুল হক বুলবুল, কার্যকরী সদস্য মোঃ আক্কাছ আলী, মোঃ নজরুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

মেঘনায় ইলিশ ও জাল জব্দ

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১১ জানুয়ারি ॥ ভোলা সদর উপজেলার মেঘনা নদীসহ বিভিন্ন মাছের আড়তে কোস্টগার্ড দক্ষিণ জোনের সদস্যরা রবিবার দুপুরে অভিযান চালিয়ে ৫ মণ জাটকা ইলিশ ও ৫০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করেছে। জানা গেছে, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকসুদুর রহমান ও কোস্টগার্ড দক্ষিণ জোনের অপারেশন অফিসার লে. মোঃ খালিদের নেতৃত্বে একটি টিম মেঘনার রামদাসপুর ও চর সুলতানীসহ বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে এগুলো উদ্ধার করে। পরে জব্দকৃত মাছ স্থানীয় এতিমখানাগুলোতে বিতরণ করা হয় এবং জাল পুড়িয়ে নষ্ট করে দেয়া হয়।

বগুড়ায় ডিজিটাল উদ্ভাবনী মেলা

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন কর্মসূচীর আওতায় রবিবার বিকেলে বগুড়া জিলা স্কুল মাঠে তিন দিনের ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এ মেলায় তথ্য ও প্রযুক্তির ৪৫টি স্টল প্রযুক্তির নানা বিষয় তুলে ধরেছে।

প্রকাশিত : ১২ জানুয়ারী ২০১৫

১২/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: