মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রুবেল জামিনে মুক্ত ॥ বিশ্বকাপে খেলতে বাধা রইল না

প্রকাশিত : ১২ জানুয়ারী ২০১৫
রুবেল জামিনে মুক্ত ॥ বিশ্বকাপে খেলতে বাধা রইল না

কোর্ট রিপোর্টার ॥ চিত্রনায়িকা হ্যাপির করা মামলায় জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেনকে জামিন দিয়েছেন আদালত। রবিবার বিকেলে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছেন রুবেল। রবিবার দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত বিচারক ইমরুল কায়েস অভিযোগ গঠন না হওয়া পর্যন্ত ৫০ হাজার টাকা মুচলেকায় জামিনের আদেশ দেন। এর আগে সকালে রুবেলের আইনজীবী সজয় চক্রবর্তী জামিনের জন্য আবেদন করেন। জামিন পাওয়ায় এখন আগামী বিশ্বকাপের আসরে রুবেলের খেলতে আপাতত আর বাধা থাকল না।

গত বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আনোয়ার সাদাতের আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে তা নামঞ্জুর করে রুবেলকে জেলহাজতে পাঠান আদালত। এর আগে গত ১৫ ডিসেম্বর হাইকোর্টের বিচারপতি সৈয়দ এবি মাহমুদুল হক ও বিচারপতি আকরাম হোসেন চৌধুরী সমন্বয়ে গঠিত বেঞ্চ রুবেলকে চার সপ্তাহের আগাম জামিন দেন। একই সঙ্গে এ সময়ের মধ্যে তাঁকে নিম্ন আদালতে আত্মসমর্পণেরও নির্দেশ দেয়া হয়। আদালত থেকে ২ আইনজীবী জামিনের কাগজ নিয়ে বিকেল ৪টায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছান। কারা কর্তৃপক্ষ যাচাই-বাছাই শেষে বিকেল সাড়ে ৪টায় তাঁকে মুক্তি প্রদান করে। এ সময় বিভিন্ন টিভি চ্যানেল ও পত্রিকার সাংবাদিক রুবেলের সঙ্গে কথা বলতে চাইলেও কোন কথা না বলে পূর্বে দাঁড় করিয়ে রাখা সাদা রঙের একটি মাইক্রোবাসে করে তাঁর আত্মীয় স্বজনদের সঙ্গে চলে যান।

কারা সূত্র জানায়, আদালত কর্তৃক রুবেলের জামিনের খবর কারাভ্যন্তরে পৌঁছার পর তিনি স্বস্তি প্রকাশ করেন। তিনি জামিন পাওয়া অন্য বন্দীদের সঙ্গে আলাপকালে বলেন, কারাগার থেকে বেরিয়ে আগামী বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট টিমের পক্ষ হয়ে দেশের জন্য প্রাণপণে খেলবেন। এজন্য সর্বোচ্চ চেষ্টাও অব্যাহত রাখবেন। তাঁর সঙ্গে জামিনপ্রাপ্ত অন্য বন্দীদের কাছে রুবেল বলেন, আমি চাই বাংলাদেশ ক্রিকেট দলকে অবশ্যই দ্বিতীয় রাউন্ডে নিয়ে যেতে। এজন্য তিনি ক্রিকেট উন্নয়নে সংশ্লিষ্ট দেশের সকলের সহযোগিতা কামনা করেন। পাশাপাশি বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশকে নিয়ে যেতে টিমের সকল সদস্যকে নিয়ে সর্বোচ্চ চেষ্টা করবেন ভাল খেলতে। তবে ইংলিশ টিমগুলো অনেক শক্তিশালী বলেও তিনি স্বীকার করেন।

উল্লেখ্য, বিয়ের প্রলোভন দেখিয়ে দৈহিক সম্পর্ক গড়ে তোলার অভিযোগে নারী ও শিশু নির্যাতনের ৯/১ ধারায় অভিনেত্রী নাজনীন হ্যাপি মিরপুর থানায় রুবেলের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। হ্যাপির অভিযোগ, রুবেল অন্য নারীর সঙ্গে সম্পর্ক গড়ে তোলার পর তাঁকে এড়িয়ে চলতে শুরু করলে তিনি আইনের আশ্রয় নেন।

প্রকাশিত : ১২ জানুয়ারী ২০১৫

১২/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: