কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

আজ ১৪ জেলায় হরতাল ডেকেছে ছাত্রদল

প্রকাশিত : ১২ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ টানা অবরোধ কর্মসূচী চলবে বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রবিবার দুপুরে গুলশানের এক বাসায় সংবাদ সম্মেলন করে তিনি এ কথা জানান। এদিকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া এখনও গুলশান কার্যালয়ে অবস্থান করছেন। গুলশান কার্যালয়ে বসেই তিনি এজতেমার আখেরি মোনাজাতে অংশ নেন। এজতেমা শেষ হওয়ার পর তার কার্যালয়কে ঘিরে আবারও পুলিশী নিরাপত্তা জোরদার করা হয়েছে। এদিকে খালেদা জিয়াকে গুলশান কার্যালয়ে ‘অবরুদ্ধ’ করে রাখা ও তার এই কার্যালয়ের বাইরে মাল বোঝাই ট্রাক রেখে ব্যারিকেড দেয়ার প্রতিবাদে ছাত্রদল আজ ঢাকাসহ পার্শ্ববর্তী ১৪ জেলায় হরতাল পালনের ডাক দিয়েছে।

অবরোধ চলবে- রিজভী ॥ টানা অবরোধ কর্মসূচী চলবে বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রবিবার দুপুরে গুলশানের এক বাসায় সংবাদ সম্মেলন করে তিনি এ কথা জানান। তিনি বলেন, আমি বিএনপিসহ ২০ দলীয় জোটের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানাচ্ছি, অবরোধ কর্মসূচী অব্যাহত রাখুন।

বিশ্ব এজতেমার দিনে বিএনপির অবরোধ কর্মসূচী পালনের বিষয়ে সরকারী দলের নেতাদের বক্তব্যের সমালোচনার জবাবে রিজভী বলেন, ক্ষমতাসীন দলের একজন উচ্চ পর্যায়ের নেতা বলেছেন, বিশ্ব এজতেমার মধ্যে অবরোধ কর্মসূচী দিয়ে নাকি ২০ দলীয় জোট দেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। আওয়ামী লীগ নেতাদের কথা শুনে বিস্মিত হতে হয়। যারা কিনা হেফাজতের সমাবেশে কোরানে হাফেজ ছেলেদের নির্বিচারে হত্যা করেছে, যাদের দলের একজন মন্ত্রী আল্লাহ, রসুল (সা) ও তবলীগ জামাত সম্পর্কে বাজে কথা বলার পরও তাকে কারাগারে জামাই আদরে রাখা হয় তারাই আজ ইসলামের সেবক সেজেছে। প্রবাদ আছে- ‘সাড়ে ৭শ’ ইঁদুর খেয়ে বিড়াল চলে তীর্থে’। আওয়ামী লীগের অবস্থাটা হয়েছে তেমনটি। এরা বক ধার্মিক সেজেছে। এরা ভ-, প্রতারক। এদের বিরুদ্ধে আমাদের সতর্ক থাকতে হবে।

আজ ঢাকাসহ পার্শ্ববর্তী ১৪ জেলায় হরতাল ডেকেছে ছাত্রদল ॥ খালেদা জিয়াকে গুলশান কার্যালয়ে ‘অবরুদ্ধ’ করে রাখা ও তার এই কার্যালয়ের বাইরে মাল বোঝাই ট্রাক রেখে ব্যারিকেড দেয়ার প্রতিবাদে ছাত্রদল আজ ঢাকাসহ পার্শ্ববর্তী ১৪ সাংগঠনিক জেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালনের ডাক দিয়েছে। ছাত্রদলের দফতর সম্পাদক আব্দুস সাত্তার পাটোয়ারী সাংবাদিকদের এ কর্মসূচী ঘোষণার কথা জানান।

ঢাকা জেলা ছাড়া পার্শ্ববর্তী অন্য যে সাংগঠনিক জেলাগুলোতে ছাত্রদল হরতাল পালনের ডাক দিয়েছে সেগুলো হচ্ছে- মুন্সীগঞ্জ, মানিকগঞ্জ, নরসিংদী, নারায়ণগঞ্জ জেলা ও মহানগর, গাজীপুর জেলা ও মহানগর, টাঙ্গাইল জেলা, কুমিল্লা উত্তর ও কুমিল্লা দক্ষিণ জেলা, বি-বাড়ীয়া, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, শেরপুর, জামালপুর ও নেত্রকোনা জেলা।

প্রকাশিত : ১২ জানুয়ারী ২০১৫

১২/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: