আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজশাহীতে আদিবাসী ছাত্রনেতা হত্যার বিচার দাবিতে মানববন্ধন

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ জেলার তানোরে কেন্দ্রীয় সান্তাল স্টুডেন্ট ইউনিয়নের নেতা বাবলু হেম্রনকে জবাই করে হত্যার ঘটনার কোন ক্লু পায়নি পুলিশ। তবে সংশ্লিষ্টদের ধারণা, রাজনৈতিক কারণে জামায়াত-বিএনপি চক্র পরিকল্পিতভাবে এ নির্মম হত্যাকা- ঘটিয়ে থাকতে পারে।

এদিকে এ হত্যাকা-ের ঘটনায় নিহতের বাবা মহেশ্বর হেম্রন বাদী হয়ে শুক্রবার রাতেই একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় অজ্ঞাতদের আসামি করা হয়েছে। নির্মম এ হত্যাকা-ের ঘটনায় জাতীয় আদিবাসী পরিষদ, সান্তাল স্টুডেন্ট ফোরাম ঘোষিত চলমান কর্মসূচীর অংশ হিসেবে শনিবার বেলা ১১টায় তানোর উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচী পালন করেছে। বিক্ষোভ কর্মসূচী থেকে আদিবাসী নেতৃবৃন্দ অবিলম্বে বাবলু হেম্রন হত্যাকা-ে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। এছাড়া এ ঘটনায় চরম উদ্বেগ প্রকাশ করেছেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ও ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। এক বিবৃতিতে ফজলে হোসেন বাদশা এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে এ ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত খুঁজে বের করে গ্রেফতারের জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানান।

বান্দরবানে পাহাড়ী ছাত্র পরিষদের সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ১০ জানুয়ারি ॥ পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি যথাযথ বাস্তবায়িত না হওয়া পর্যন্ত রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজের সকল প্রকার কার্যক্রম স্থগিত রাখার দাবিতে সমাবেশ করে পার্বত্য চট্টগ্রাম পাহাড়ী ছাত্র পরিষদের বান্দরবান শাখা ।

শনিবার সকালে তাঁরা বান্দরবান শহরের বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে এ সমাবেশ করেন। এর আগে রাঙামাটি জেলার অবরোধের সমর্থনে নিজ কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করেন তাঁরা । এ সময় বক্তব্য রাখেনÑ পাহাড়ী ছাত্র পরিষদের ঢাকা মহানগর কমিটির দফতর সম্পাদক সুমন মার্মা, জেলা কমিটির সভাপতি মোস্ত মার্মা, সাধারণ সম্পাদক নিত্য লাল চাকমাসহ আরো অনেকে।

রংপুরে তুচ্ছ ঘটনায় কিশোর খুন

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে রংপুর মহানগরীতে আলমগীর হোসেন (১৬) নামের এক কিশোরকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। শুক্রবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে নগরীর খামারপাড়া নোয়াখালীপট্টি এলাকায়।

জানা গেছে, ওই এলাকার মোস্তফা মিয়ার ছেলে আলমগীর তার কয়েক বন্ধুসহ শুক্রবার সন্ধ্যার পর রাস্তায় দাঁড়িয়ে ডাব খাচ্ছিল। এই ডাব খাওয়াকে কেন্দ্র করেই বন্ধুদের মধ্যে শুরু হয় বাকবিত-া। এরই একপর্যায়ে এক বন্ধু ডাব কাটা দা দিয়ে আলমগীরের ঘাড়ে কুপিয়ে পালিয়ে যায়। পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করলে রাত ১০টায় সে মারা যায়।

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

১১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: