আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

উখিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত এক, আহত পাঁচ

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, উখিয়া, ১০ জানুয়ারি ॥ জেলার উখিয়ায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে সন্ত্রাসী হামলায় মা ও এক স্কুলছাত্র গুরুতর আহত হয়েছে। সন্ত্রাসীদের এলোপাতাড়ি মারধর ও রক্তাক্ত অবস্থা দেখে এক বৃদ্ধ হার্টএটাক করে মারা গেছে। শুক্রবার রাত ৩টার দিকে উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের পশ্চিম মরিচ্যা গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় এলাকায় তোলপাড় সৃষ্টি হয়েছে।

জানা যায়, উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের পশ্চিম মরিচ্যা গ্রামে প্রবাসী নাছির উদ্দিন তার ক্রয়কৃত জমিতে বাড়ি-ঘর তৈরি করে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন। সে বিদেশে থাকার সুযোগে এলাকার একটি ভূমিদস্যু চক্র তার বাড়ি ভিটা জবর দখল করার জন্য অপচেষ্টা চালায়। এর ধারাবাহিকতায় মরিচ্যা বাজার কমিটির সভাপতি আবদুল গফুর চৌধুরী ও নজির আহমদ সওদাগরের নেতৃত্বে একদল ভাড়াটিয়া সন্ত্রাসী প্রবাসীর বাড়ি ভিটা জবর দখল করার জন্য রাত ৩টার দিকে হানা দেয়। এ সময় সন্ত্রাসীরা প্রবাসীর স্ত্রী ফাতেমা বেগম (৩০) ও মরিচ্যা উচ্চ বিদ্যালয়ের ছাত্র এনামুল হককে (১৪) দা দিয়ে কুপিয়ে ও এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে পালিয়ে যায়।

পটিয়ায় পৌষ সংক্রান্তি বুধবার

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ১০ জানুয়ারি ॥ চট্টগ্রামের পটিয়ায় পৌষসংক্রান্তি ও শ্রীশ্রী গীতা জয়ন্তী উপলক্ষে উপজেলার হাইদগাঁও মুক্তালতা পাঠাগারের উদ্যোগে চার দিনব্যাপী মহোৎসব বুধবার শুরু হয়। বিকেলে এই উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে। উদ্বোধন করবেন বাংলাদেশ হিন্দুধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি রাখাল দাশগুপ্ত। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন স্থানীয় সংসদ সদস্য সামশুল হক চৌধুরী, প্রধান বক্তা বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহসম্পাদক মোঃ দিদারুল আলম, বিশেষ অতিথি উপজেলা আওয়ামী লীগ সভাপতি রাশেদ মনোয়ার, স্থানীয় ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মহিউদ্দিন, উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, দৈনিক পূর্বকোণ সহসম্পাদক প্রনব বড়ুয়া অর্ণব, হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টন ঐক্য পরিষদের পটিয়া সভাপতি ডাঃ দিলীপ ভট্টচার্য্য, পৌর আ’লীগ নেতা গোফরান রানা, আ’লীগ নেতা গোলাম সরোয়ার মুরাদ, কর্ণফুলী থানা যুবলীগের সিনিয়র সহসভাপতি নাজিম উদ্দিন হায়দার, পৌরসভা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক পুলক চৌধুরী। ষোড়শ প্রহরীব্যাপী মহানামযজ্ঞে নামসংকীর্তন পরিবেশ করবে দ্বারিয়াল সম্প্রদায় (বরিশাল)।

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

১১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: