মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সাবেক এমপি ভাষা সৈনিক ফজলুল করিমের দাফন সম্পন্ন

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১০ জানুয়ারি ॥ ভাষাসৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক এমপি আলহাজ ফজলুল করিমের মরদেহ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। শনিবার বেলা ১১টায় ঠাকুরগাঁও সরকারী বালক উচ্চ বিদ্যালয় মাঠে প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মনজুর আলম প্রধান, পুলিশ সুপার আব্দুর রহিম শাহসহ প্রশাসনের কর্মকর্তা উপস্থিত ছিলেন। নামাজে জানাজা শেষে শহরের পুরাতন গোরস্তানে দাফন সম্পন হয়।

এর আগে সকাল ১০ টায় ঠাকুরগাঁও জেলা আ’লীগ কার্যালয়ে ও সকাল সাড়ে ১০ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে রাজনৈতিক, সামাজিক ও সরকারী, বেসরকারী প্রতিষ্ঠানসহ সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

ফজলুল করিম শুক্রবার বেলা ১১টায় বার্ধক্যজনিত কারণে নিজ বাসভবনে ইন্তেকাল করেন। তিনি ১৯৭০ ও ১৯৭৩ সালে আ’লীগ সরকারের এমপি ছিলেন। তিনি ১৯৭১ সালের ঠাকুরগাঁও এলাকার মুক্তিযুদ্ধের সংগ্রাম কমিটির আহ্বায়ক ছিলেন। ’৫২’র ভাষা আন্দোলনেও তিনি ছিলেন লড়াকু সৈনিক।

টঙ্গীবাড়ীতে দুই গোত্রের সংঘর্ষে আহত ২০

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ টঙ্গীবাড়ী উপজেলার গনাইসার গ্রামে শনিবার বিকালে দুই গোত্রের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ২০ জন আহত ও বাড়িঘর ভাংচুর হয়েছে। গুরুতর আহত স্বপন ঢালীকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং এবাদাত চোকদার, কবির চোকদার, ফরহাদ চোকদার, শফি কবিরাজ, স্বপন, মতি শেখ, সিদ্দিক সৈয়াল, আকবর পাইক ও সজিব চোকদারকে টঙ্গীবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্র হাসপাতালে ভর্তি তরা হয়েছে।

পাবনা পলিটেকনিকে ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ, আহত ২৫

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ১০ জানুয়ারি ॥ পাবনার পলিটেকনিক ইনস্টিটিউটে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধসহ কমপক্ষে ২৫ জন আহত হয়েছে। শনিবার সন্ধ্যায় এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, ছাত্রলীগের কলেজ শাখার সেক্রেটারি আরমান ও সাংগঠনিক সম্পাদক অনিকের মধ্যে দীর্ঘদিন যাবৎ কলেজে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলছে। অনিক কলেজের বাইরের ছাত্রলীগের ছেলেদের সাথে একত্রিত হয়ে কলেজের ভেতরে অবস্থানরত আরমানের সমর্থকদের উপর লাঠিসোটা, ধারালো ও আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা চালায়।

‘ডেটল সেরা আমি সঙ্গে মা’ বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ

‘ডেটল সেরা আমি সঙ্গে মা’ সিজন-৩ এ চ্যাম্পিয়ন হয়েছে আফিফা আন্তারা ঝিলিক ও মা নাহিদা পারভিন পান্না জুটি। প্রথম রানার আপ হয়েছে সৈয়দ আরবিন আয়ান ও তার মা খাদিজা খানম এবং আহাদ সুলতান আলিফ ও তার মা সালমা আক্তার হয়েছেন দ্বিতীয় রানার আপ। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন রেকিট বেনকিজার বাংলাদেশ-শ্রীলঙ্কা ক্লাস্টারের মার্কেটিং ডিরেক্টর মাহবুব বাসেত, সিওও এ্যান্ড ফাইনান্স ডিরেক্টর নয়ন মুখার্জী এবং আরটিভির সিইও আশিক রহমান। বিচারকের দায়িত্ব পালন করেন শম্পা রেজা, মুনমুন আহমেদ ও সাবেরী আলম। -বিজ্ঞপ্তি

লক্ষ্মীপুরে মেঘনার ভাঙ্গনরোধে বাঁধ নির্মাণ কাজ শুরু

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ১০জানুয়রি ॥ জেলার কমলনগর ও রামগতি উপজেলায় মেঘনা নদীর ভাঙ্গনরোধে এক শ’ ৯৯ কোটি টাকার বাঁধ নির্মাণ কাজ শুরু হয়েছে। শনিবার বিকেলে উদ্বোধন করেন এমপি আবদুল্লাহ আল মামুন।

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

১১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: