কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

উন্নয়ন বাধাগ্রস্ত করতেই হরতাল অবরোধ ॥ স্পীকার

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সুখী-সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব যে মুহূর্তে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজ এগিয়ে চলছেÑ ঠিক সে মুহূর্তে বিএনপি-জামায়াত দেশের উন্নয়ন কাজ বাধাগ্রস্ত করতে একের পর এক অযৌক্তিক হরতাল-অবরোধের কর্মসূচী দিয়ে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার নারীর ক্ষমতায়নে ভূমিকা পালন করে যাচ্ছে বলে উল্লেখ করে তিনি বিএনপি-জামায়াতসহ কোন অপশক্তি যাতে করে দেশের চলমান উন্নয়ন ও অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে না পারে, সেজন্য মহিলাদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। স্পীকার শনিবার কক্সবাজার পাবলিক লাইব্রেরী মাঠে জাতীয় মহিলা সংস্থা আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত মহিলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান কানিজ ফাতেমা মোস্তাকের সভাপতিত্বে অনুষ্ঠিত মহিলা সমাবেশে বক্তব্য রাখেন, সাইমুম সরওয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, ওয়াশিকা আয়েশা খান এমপি, খোরশেদ আরা হক এমপি।

প্রাণনাশের হুমকি

চাঁদা দাবি

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ দৈনিক কালের কণ্ঠ সম্পাদক ও প্রখ্যাত কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলনকে প্রাণনাশের হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। মিলনের গ্রামের বাড়ি নির্মাণ কাজে দাবিকৃত চাঁদা না দেয়ায় শুক্রবার সকালে দুবৃত্তরা তাকে ও তার স্ত্রী-ভ্রাতাগণকে খুন করার হুমকি দেয়। এ ব্যাপারে শনিবার মুন্সীগঞ্জের লৌহজং থানায় জীবনের নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে কালের কণ্ঠ সম্পাদক। সাধারণ ডায়েরি নং ৩৪২।

সম্পাদক ইমদাদুল হক মিলনের ব্যক্তিগত আইনজীবী এ্যাডভোকেট লাবলু মোল্লা এ তথ্য জানিয়ে বলেন, কালের কণ্ঠের সম্পাদক ওই জিডিতে উল্লেখ করেছেন, সম্পাদক তাঁর গ্রামের বাড়ি মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার দক্ষিণ মেদিনীম-ল গ্রামে নিজেদের ভূমিতে একটি বসতবাড়ি নির্মাণ কাজে হাত দিয়েছেন। উক্ত গ্রামের কতিপয় দুর্বৃত্ত ও সন্ত্রাসী লোকজন অন্যায় লাভের আশায় বেশ কিছুদিন যাবত তাঁর বাড়িতে কর্মরত ও তাঁর নিয়োজিত লোকজনের নিকট মোটা অঙ্কের চাঁদা দাবি করে আসছে।

পিরোজপুরে জুয়া খেলা নিয়ে হামলা, নিহত এক

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ১০ জানুয়ারি ॥ জেলার স্বরূপকাঠিতে জুয়া খেলার বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় সোহেল (৩০) নামের এক অটোরিক্সাচালক নিহত হয়েছে। শনিবার সকালে নিহতের উপজেলার হরিহরকাঠির বাড়ি থেকে নেসারাবাদ থানা পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পিরোজপুর মর্গে পাঠায়। এ ব্যাপারে নিহতের স্ত্রী সূবর্না বেগম বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। জানা গেছে, বৃহস্পতিবার রাতে তার জুয়াড়ি বন্ধুরা মোবাইল ফোনের মাধ্যমে সোহেলকে পার্শ¦বর্তী গ্রামে ডেকে নিয়ে দেলোয়ার হোসেনের নেতৃত্বে একদল সন্ত্রাসীরা তাকে বেদম মারপিট করে। গুরুতর আহত হাসপাতালে সোহেল হাসপাতালে মারা যান।

কুড়িগ্রামে জ্বালানি তেল সঙ্কট

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ ২০ দলীয় জোটের টানা অবরোধের কারণে কুড়িগ্রামে তেলের পাম্পগুলোতে ৩ দিন ধরে পেট্রোল ও ডিজেল না থাকায় চরম দুর্ভোগে পড়েছেণ যানবাহন মালিকরা। গত ৫ দিন থেকে ২০ দলীয় জোটের অব্যাহত অবরোধে জ্বালানী তেল আনতে পারছেন না পাম্প মালিকরা।

ফরিদপুরে এমএন একাডেমির শতবর্ষ উপলক্ষে নিবন্ধন শুরু

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১০ জানুয়ারি ॥ নগরকান্দা উপজেলা সদরে অবস্থিত ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান এম এন একাডেমির শতবর্ষপূর্তির উৎসব পালন উপলক্ষে নিবন্ধন শুরু হয়েছে। শনিবার সকালে এ নিবন্ধন উদ্বোধন করা হয়। এ উপলক্ষে বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মনিরুজ্জামান সরদার। বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল আজিজ, সহকারী পুলিশ সুপার শামছুল হক, নগরকান্দা পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র ইউষা মুন্সি প্রমুখ।

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

১১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: