কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ষড়যন্ত্রের জবাব দিতে চট্টগ্রামে মাঠে রয়েছে আওয়ামী লীগ ॥ মহিউদ্দিন

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ শনিবার জাতির পিতা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে চট্টগ্রাম মহানগরী আওয়ামী লীগের উদ্যোগে লালদীঘি ময়দানে আয়োজিত এক জনসভায় দলের সভাপতি আলহাজ এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, বর্তমান সরকার যখন ব্যাপক সাফল্য নিয়ে এগিয়ে চলেছে তখন যুদ্ধাপরাধী মৌলবাদী ও জঙ্গীবাদে বিশ্বাসী দলগুলো একাট্টা হয়ে সরকারের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত থেকে হরতাল অবরোধ দিয়ে জাতিকে জিম্মি করে রাখার অপচেষ্টায় লিপ্ত হয়েছে।

তিনি বলেন, এ সরকারের সফল নীতির কারণে এদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। বাংলাদেশ এখন চাল রফতানিকারকের দেশে পরিণত হয়েছে। জিডিপির সূচক বেড়েছে। বিশ্ব দরবারে এদেশ মাথা তুলে দাঁড়িয়েছে। এ সরকার সমুদ্র বিজয় করেছে। অনবদ্য সাফল্যের অধিকারী এ সরকারের সাফল্যকে মøান করতে তৎপর হয়েছে ষড়যন্ত্রকারীরা। তিনি বলেন, চট্টগ্রামে আওয়ামী লীগ সর্বক্ষণিক মাঠে রয়েছে। আগামীতেও ২০ দলের যে কোন অগণতান্ত্রিক কর্মসূচী ও তার সহিংস রাজনীতি প্রতিরোধে মাঠে থাকবে। সভায় অন্যান্যের মধ্যে নগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। অপরদিকে, চউক চেয়ারম্যান ও নগর আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আবদুচ ছালাম মোহরায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনায় বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ষড়যন্ত্রকারীদের সকল ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে। তিনি বলেন, বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লব তথা অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে শেখ হাসিনা ঘোষিত রূপকল্প ভিশন-২০২১ বাস্তবায়ন করতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

টাঙ্গাইলে যৌতুকের জন্য গৃহবধূ খুন ॥ স্বামী-শাশুড়ি পলাতক

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১০ জানুয়ারি ॥ জেলার মধুপুরে যৌতুকের জন্য খুন হয়েছে সীমা খাতুন (১৯) নামে এক গৃহবধূ। এ ঘটনায় বাড়িতে তালা ঝুলিয়ে স্বামী ও শাশুড়িসহ বাড়ির সবাই পালিয়ে গেছে বলে অভিযোগ এলাকাবাসীর। পুলিশ শনিবার বিকেলে গৃহবধূর লাশ উদ্ধার করেছে। জানা যায়, মধুপুর উপজেলার গোলাবাড়ী ইউনিয়নে মাঝিরা মহাদাসপাড়া গ্রামের গোলাপ হোসেনের ছেলে বাবুল মিয়ার (২৫) সঙ্গে এক বছর পূর্বে পার্শ্ববর্তী অরণখোলা ইউনিয়নের মাগুন্তীনগর গ্রামের নওশের আলীর মেয়ে সীমা খাতুনের (১৯) বিয়ে হয়। নিহতের বাবা জানান, বিয়ের সময় যৌতুক হিসেবে নগদ ১৬ হাজার টাকা এবং আধা ভরি স্বর্ণের গহনা দেয়া হয়। বিয়ের কিছু দিন পর থেকেই স্বামী-শাশুড়ি আরও ৫০ হাজার টাকা যৌতুকের জন্য মাঝেমধ্যেই নির্যাতন করত। কিন্তু অভাবের সংসারে এ টাকা দেয়া সম্ভব হয়নি। এরই এক পর্যায়ে শনিবার ভোর রাতের কোন এক সময় যৌতুকের জন্য মেয়ে সীমা খাতুনকে খুন করে স্বামীর বাড়ির লোকজন পালিয়ে যায় এবং তারা প্রচার করে যে সীমা বিষ খেয়ে মারা গেছে।

বগুড়ায় নিখোঁজের তিন মাস পর কঙ্কাল উদ্ধার ॥ গ্রেফতার তিন

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ জেলার শাজাহানপুর উপজেলায় নিখোঁজ হওয়ার ৩ মাস পর হাফিজার রহমান (৪৫) নামের এক ব্যক্তির কঙ্কাল উদ্ধার করেছে পুলিশ। পরকীয়ার জের ধরে তাকে হত্যা করে নির্জন স্থানে পুঁতে রাখা হয়েছিলো। এ ঘটনায় এক মহিলাসহ ৩ জন গ্রেফতার হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- সোনাভান বিবি (৩৬), আফজাল (৪২) ও সোহাগ (১৮)। পুলিশ জানায়, উপজেলার খরনা ইউনিয়নের করিয়াঞ্জুল গ্রামের হাফিজার রহমান ৩ মাস আগে বাড়ি থেকে বের হওয়ার পর নিখোঁজ হয়।

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

১১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: