মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

রুবেলের পাশে থাকবে বিসিবি, তবে...

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ‘মামলার যৌক্তিকতা না থাকলে রুবেলের পাশে থাকবে বিসিবি।’-কথাটি বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। দেশের বাইরে যাওয়ার আগে শনিবার দুপুরে বিমানবন্দরে রুবেল ইস্যুতে এমনটিই জানিয়েছেন বিসিবি সভাপতি। এমনটি করা হবে যদি রুবেল দোষী প্রমাণ না হন।

প্রশ্ন উঠেছে যদি রুবেল দোষী হন? সেক্ষেত্রে বিসিবি সভাপতির আগের কথাই বহাল থাকবে। কী বলেছিলেন নাজমুল হাসান পাপন? রুবেলের বিরুদ্ধে অভিনেত্রী নাজনীন আক্তার হ্যাপির করা নারী ও শিশু নির্যাতন মামলা হওয়ার পর এ পেসার চার সপ্তাহের আগাম জামিন পাওয়ার পর পাপন বলেছিলেন, ‘যেখানে সাকিবের (আল হাসান) মতো বিশ্বসেরা ক্রিকেটারকে শাস্তি পেতে হয়েছে, সেখানে রুবেলকেও তার কর্মফল ভোগ করতে হবে। বিসিবি শৃঙ্খলার বিষয়ে সবসময়ই কঠোর হয়েছে। এ বিষয়ে কাউকে ছাড় দেয়া হবে না। রুবেলের বিষয়েও ঠিক তাই হবে।’ যদি শেষপর্যন্ত রুবেল দোষী হন, তাহলে বিসিবিও এ পেসারের বিরুদ্ধে কঠোর পথেই হাঁটবে। সেই পথ আপাতত হবে জাতীয় দল থেকে বাদ দেয়া। বৃহস্পতিবার রুবেলকে কারাগারে পাঠানোর পর অবশ্য সেই বাদের প্রক্রিয়া শুরুও হয়ে গেছে। আরেক পেসার শফিউল ইসলামের নামও রুবেলের পরিবর্তে শোনা যাচ্ছে। তবে বিসিবি যেন বিষয়টি আরেকটু গভীরভাবে পর্যবেক্ষণ করতে চায়।

সেই পর্যবেক্ষণ আজই শেষ হয়ে যেতে পারে। আজ যে রুবেল হোসেনের পক্ষে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করা হবে। এমনটি জানিয়েছেন রুবেলের আইনজীবী সঞ্জয় চক্রবর্তী। দুই দিন এরইমধ্যে কারাভোগ করে ফেলেছেন রুবেল। আজ যদি জামিন পান তাহলে ভাল, না হলে রুবেলকে নিয়ে বিসিবি ভালভাবেই ভাববে।

শুধু পাপনই নন, রুবেলের পাশে এরইমধ্যে দাঁড়িয়েছেন সাবেক অধিনায়ক, বিসিবির পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। বৃহস্পতিবার রুবেলকে কারাগারে পাঠানোর পর এই প্রথম বিসিবির কোন উর্ধতন কর্মকর্তা রুবেলের সঙ্গে দেখা করতে গেছেন। সঙ্গে আকরামের স্ত্রী সাবিনা আকরামও ছিলেন।

অবশ্য রুবেলের সঙ্গে যে দেখা করতে গেছেন এটি ব্যক্তিগতভাবেই যাওয়া বলেও জানিয়েছেন আকরাম। বলেছেন, ‘আমি আর আমার স্ত্রী বেলা ১১টায় রুবেলকে দেখতে গিয়েছিলাম। আমরা দেখতে যাওয়ার ২০ মিনিট আগে রুবেলের বাবা-মাও তাকে দেখতে গিয়েছিলেন।’ বিসিবির পক্ষ থেকে নয়, ব্যক্তিগত সম্পর্ক থেকেই যে রুবেলের সঙ্গে দেখা করা তাও খোলাস করলেন আকরাম, ‘আসলে তামিম ইকবালের (বাংলাদেশ ওপেনার) কারণেই রুবেলের সঙ্গে আমাদের আগে থেকেই সম্পর্ক রয়েছে। যে কারণে রুবেলকে দেখতে যাওয়া। রুবেল ভাল আছে। আসলে এমন ঘটনার কারণে তার ভয় পাওয়াটাই স্বাভাবিক।’ এমন সময় রুবেলের জন্য দোয়াও চাইলেন সাবেক এ অধিনায়ক, ‘আপনারা সবাই দোয়া করবেন রুবেল যেন তাড়াতাড়ি কারাগার থেকে বের হতে পারে। তাছাড়া রুবেলও জেল থেকে বের হয়ে বিশ্বকাপে খেলার ব্যাপারে আশাবাদী।’

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

১১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: