মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বার্সিলোনা-এ্যাটলেটিকো হাইভোল্টেজ ম্যাচ আজ

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ স্প্যানিশ লা লিগায় গত এক দশকই রাজত্ব করেছে রিয়াল মাদ্রিদ ও বার্সিলোনা। কিন্তু তাদের হটিয়ে গত মৌসুমেই পাদপ্রদীপের আলোয় চলে আসে এ্যাটলেটিকো মাদ্রিদ। চলতি মৌসুমেও দুর্দান্ত খেলছে তারা। নতুন বছরের প্রথম ম্যাচেই যারা হারিয়েছে নগরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে। আর দুর্দান্ত ফর্মে থাকা এ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষেই খেলতে নামবে আজ বার্সিলোনা। যারা এখন বেশ সঙ্কটের মধ্যে দিয়েই দিন পার করছে। যদিওবা কোপা ডেল’রের শেষ ম্যাচে দারুণ জয়ে স্বরূপে ফিরেছে লুইস এনরিকের দল। তারপরও ন্যুক্যাম্পে বার্সিলোনাকে হারিয়ে আরও বেশি হতাশা উপহার দিতে আত্মবিশ্বাসী বর্তমান চ্যাম্পিয়ন এ্যাটলেটিকো মাদ্রিদ। নতুন মৌসুমের শুরুটা দারুণভাবেই করে বার্সিলোনা। কিন্তু নতুন বছরের শুরুতেই নানান বিতর্কের মধ্যে পড়ে কাতালান ক্লাবটি। বিশেষ করে বছরের প্রথম ম্যাচে রিয়াল সোসিয়েদাদের কাছে পরাজয় দেখলেই সব যেন গা ছাড়া দিয়ে উঠে। তারই ধারাবাহিকতায় বরখাস্ত হন বার্সিলোনার স্পোর্টিং ডিরেক্টর এ্যান্ডোনি জুবিজারেতা। পদত্যাগ করেন তার সহকারী এবং বার্সিলোনারই সাবেক কিংবদন্তি ফুটবলার কার্লোস পুয়োল। তারপরও থেমে নেই বিতর্ক। ধামাচাপায় পড়ে যাওয়া মেসির চেলসি যাওয়ার খবর আবারও নতুন করে ঝড় তুলে। যখন লিওনেল মেসি ইংলিশ ক্লাব চেলসিকে ইন্সটাগ্রামে অনুসরণ করতে শুরু করেন। তবে মাঠের বাইরের এসব বিতর্কের কিছুটা সমাপ্তি ঘটে। বিতর্ক আর গুঞ্জন ভুলে সবারই মনোযোগ এখন মাঠের পারফর্মেন্সে। প্রতিপক্ষের বিপক্ষে জয় ছিনিয়ে আনতে।

গণমাধ্যমে উঠে আসা বার্সিলোনার ‘ড্রেসিংরুম বিতর্ক’ নিয়ে কথা বলতে অস্বীকার করেছেন বার্সিলোনার ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। ডেল’রের শেষ ষোলোর প্রথম লেগে এলচের বিপক্ষে জোড়া গোল করেন নেইমার। আর সেই ম্যাচের শেষেই তিনি জানিয়ে দেন যে, ‘ড্রেসিংরুমে কি হয়েছে, তা নিয়ে আমি কথা বলব না। এই ফলে আমি খুব খুশি, আমরা সবাই দারুণ একটা ম্যাচ খেললাম। আমি আবারও বলছি, ড্রেসিংরমে কি হয়েছে তা নিয়ে আলোচনা করতে আমি পছন্দ করি না। সেসব ব্যক্তিগত বিষয়।’ গত সপ্তাহে স্প্যানিশ রক্ষণসৈনিক জর্দি আলবার আত্মঘাতী গোলেই লা লিগায় রিয়াল সোসিয়াদাদের কাছে হারে বার্সেলোনা। ওই ম্যাচে মেসি ও নেইমারকে শুরুর একাদশে নামাননি কোচ এনরিকে। তারপরই মেসি ও এনরিকের ‘দ্বন্দ্ব’ নিয়ে বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে উঠে আসে। ওই ম্যাচের পরের দিন আবার দলের অনুশীলনে যাননি মেসি। বার্সিলোনার ওয়েবসাইটে এর কারণ হিসেবে দেখানো হয় মেসির পেটের পীড়াকে। স্পেনের ক্রীড়া দৈনিক স্পোর্তের প্রতিবেদনে, মেসিকে শৃঙ্খলাভঙ্গের সর্বোচ্চ শাস্তি দিতে চেয়েছিলেন এনরিক। বিষয়টি জানতে পেরে বার্সিলোনার অন্য তিন অধিনায়ক জাভি হার্নান্দেজ, আন্দ্রেস ইনিয়েস্তা এবং সের্হিও বুসকেতস কোচের সঙ্গে দেখা করে সমস্যার সমাধান করেন।

চলতি মৌসুমটা দারুণ কাটছে নেইমারের। নতুন মৌসুমের মাঝামাঝি সময়েই গতবারের চেয়ে বেশি গোল করার রেকর্ড করেছেন। এলচের বিপক্ষে কোপা ডেল’রেতে ৫-০ ব্যবধানে জেতা ম্যাচেও জোড়া গোল করেন নেইমার। এর ফলে চলতি মৌসুমে ২০ ম্যাচ খেলে তিনি করেন ১৬ গোল। ২১ ম্যাচ কম খেলেই গত মৌসুমের গোল সংখ্যা ছাড়িয়ে গেলেন ব্রাজিলের এই তারকা। ম্যাচ শেষে নেইমার জানান, দলকে সহায়তা করতে পারায় তিনি খুশি। নিজের গোল নিয়েও খুশি তিনি। ব্রাজিলের সান্তোস থেকে যোগ দেয়ার দেড় বছরের মধ্যে গোল করার দিক থেকে বার্সিলোনার অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে উঠেছেন নেইমার। গত মৌসুমে বার্সিলোনার হয়ে ৪১ ম্যাচ খেলে ১৫ গোল করেন নেইমার। লা লিগায় করেছিলেন ৯ গোল, এবার এরই মধ্যে লীগে ১১ গোল করে ফেলেছেন তিনি। গতবার চ্যাম্পিয়ন্স লীগে চার গোল করেন নেইমার। একটি করে গোল করেন স্প্যানিশ কাপ ও স্প্যানিশ সুপার কাপে। তার লক্ষ্যভেদেই স্প্যানিশ সুপার কাপ জেতে বার্সিলোনা। এবার ক্লাবকে আরও বেশি কিছু উপহার দেয়ার প্রত্যয় তার। তবে তার আগে এ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচ নিয়েই ভাবছেন ব্রাজিলিয়ান এই তারকা ফুটবলার। লা লিগায় বার্সিলোনা-এ্যাটলেটিকো মাদ্রিদের ম্যাচ ছাড়াও আজ রয়েছে আরও তিনটি ম্যাচ। যেখানে আলমেরিয়া স্বাগত জানাবে সেভিয়াকে। এ্যাথলেটিকো বিলবাও সফর করবে এলচে এবং গ্রানাডা মুখোমুখি হবে রিয়াল সোসিয়েদাদের। লীগে ১৬ ম্যাচ খেলে ৩৯ পয়েন্ট নিয়ে সবার উপরে অবস্থান করছে রিয়াল মাদ্রিদ।

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

১১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: