মূলত পরিষ্কার, তাপমাত্রা ২৫ °C
 
২৫ ফেব্রুয়ারী ২০১৭, ১৩ ফাল্গুন ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিজেপি প্রধানের সঙ্গে ফোনালাপ হয়েছে খালেদার ॥ দাবি রিজভীর

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সঙ্গে বিজেপির সভাপতি অমিত শাহের ফোনালাপ হয়েছে বলে আবারও দাবি করেছে বিএনপি। দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন বিজেপি প্রধান অমিত শাহ খালেদা জিয়াকে টেলিফোনে খোঁজখবর নিয়েছেন এটাই সত্যি। টেলিফোনে তাঁকে অবরুদ্ধ করে রাখার নিন্দা জানান। চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি বিজেপি প্রধান খালেদা জিয়াকে টেলিফোন করেছিলেন বলে উল্লেখ করেন তিনি। এদিকে গুলশান কার্যালয়ে অবস্থানরত বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া কিছুটা সুস্থ। তবে তাঁর শ্বাস কষ্ট বেড়েছে বলে জানিয়েছেন মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা।

শনিবার সকালে গুলশান-১-এর একটি অজ্ঞাত স্থান থেকে এসে একটি বেসরকারী টিভি চ্যানেলের সামনে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন। তিনি বলেন, অমিত শাহের টেলিফোন নিয়ে সরকার নানা বিভ্রান্তি ছড়াচ্ছে। বিষয়টি নিয়ে মিথ্যাচারের মাধ্যমে অপপ্রচারে লিপ্ত হয়েছে তারা।

তিনি দলীয় নেতাকর্মীদের সতর্ক অবস্থানে থেকে আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে বলেন, সরকার নিজেরাই নাশকতা করে আন্দোলনরত বিএনপি নেতাকর্মীদের ওপর দায় চাপানোর চেষ্টা করছে। হামলা-মামলা ও গ্রেফতারের মাধ্যমে চলমান আন্দোলনকে স্তব্ধ করার অপচেষ্টাও চালাচ্ছে তারা। অবরোধে সহিংসতার জন্য সরকারকে দায়ী করে এ ব্যাপারে নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান।

রিজভী বলেন, বিরোধী দলের শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচী দমন ও রক্তাক্ত করে আরও মানুষ হত্যার পরিকল্পনা বাস্তবায়নে সরকার প্রশাসন রদবদলের পদক্ষেপ নিয়েছে। সরকার বিভিন্ন স্থানে নিজেরা নাশকতা সৃষ্টি করছে। এই বিষয়ে সবাইকে সতর্ক থেকে এর বিরুদ্ধে প্রতরোধ গড়ে তুলতে হবে। অবরোধ চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে রিজভী বলেন, শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচীর মাধ্যমে এই অবৈধ সরকারের বিরুদ্ধে সর্বাত্মক প্রতিরোধ গড়ে তুলতে হবে। অবশ্যই সরকারকে এই মুহূর্তে পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে স্বচ্ছ নির্বাচনের ব্যবস্থা করতে হবে।

গুলশান কার্যালয়ে বেগম খালেদা জিয়া ॥ এদিকে অষ্টম দিনের মতো গুলশান কার্যালয়ে অবস্থান করছেন বিএনপি চেয়াপার্সন বেগম খালেদা জিয়া। শনিবার মহিলা দলের সদস্যরা তাঁর জন্য দুপুরের খাবার নিয়ে যান। দুপুর দুইটা ২৫ মিনিটে জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা ও সহ-সভাপতি রওশন আরা ফরিদের নেতৃত্বে ৯ সদস্যের দলটি হটপট ও টিফিন ক্যারিয়ারে রুই মাছ, মটর পোলাও, মুরগির মাংস প্রভৃতি খাবার নিয়ে গুলশান কার্যালয়ে প্রবেশ করেন। এ সময় মহিলা দলের নেত্রীদের মধ্যে উপস্থিত ছিলেন রেজওয়ানা আখতার, গুলতাজ বেগম, ফয়জুন নাহার চৌধুরী, শাহানা আক্তার, সাদিয়া হক, নেওয়াজ হালিমা ও এলিজা জামান। মহিলা দলের সদস্যরা দুপুর দুইটা ১০ মিনিটে গুলশান কার্যালয়ের মূল ফটকে আসেন। পরে পুলিশের উর্ধতন কর্মকর্তাদের অনুমতি সাপেক্ষে তাঁরা ভেতরে প্রবেশ করেন।

গুলশান কার্যালয় থেকে বেরিয়ে এসে মহিলা দলের সভাপতি নূরে আরা সাফা বলেন, ম্যাডাম আগের থেকে কিছুটা সুস্থ তবে ওনার শ্বাসকষ্ট বেড়েছে। তিনি বলেন, এ সময় খালেদা জিয়া গণতন্ত্রের মুক্তির জন্য সবার কাছে দেয়া চেয়েছেন। গণতন্ত্র রক্ষার জন্য আন্দোলনের ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়েছেন।

ইলিয়াস আলীর স্ত্রীর সাক্ষাত ॥ এদিকে গুলশান কার্যালয়ে অবস্থানরত বেগম জিয়ার সঙ্গে সাক্ষাত করেছেন নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদি লুনা। শনিবার বিকেলে তিনি বেগম জিয়ার সঙ্গে সাক্ষাত করতে সেখানে যান। এ সময় তাঁর সঙ্গে ছিলেন ছোট ছেলে আবরাব ইলিয়াস এবং মেয়ে শায়িরা।

গুলশান কার্যালয়ে বসেই আজ আখেরী মোনাজাতে অংশ নেবেন খালেদা জিয়া ॥ আজ টঙ্গীর তুরাগতীরে তবলীগ জামায়াতের আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে। বিশ্ব এজতেমা উপলক্ষে বিএনপি অবরোধ প্রত্যাহার না করলেও আখেরী মোনাজাতে অংশ নেবেন খালেদা জিয়া। জানা গেছে, গুলশানের রাজনৈতিক কার্যালয়ে বসেই মোনাজাতে অংশ নেবেন তিনি। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্রেস উইংয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, এখন পর্যন্ত গুলশান রাজনৈতিক কর্যালয়ে আখেরী মোনাজাতে অংশ নেয়ার সিদ্ধান্ত রয়েছে বেগম জিয়ার।

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৫

১১/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: