আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আইনমন্ত্রীর বাসার সামনে বোমা বিস্ফোরণ

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা অবরোধের চতুর্থ দিনে আইনমন্ত্রী আনিসুল হকের বাসার সামনে হাতবোমার বিস্ফোরণ হয়েছে। শুক্রবার রাত সোয়া আটটার দিকে আনিসুল হকের বনানীর বাসার সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় একজন আনসার সদস্য আহত হয়। ঘটনার সময় আইনমন্ত্রী আনিসুল হক তাঁর বাসায় ছিলেন না। বোমা নিক্ষেপের বিষয়ে বনানী থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম বলেন, ঘটনাস্থলে পুলিশ গিয়েছে। তবে এ ঘটনায় কেউ আহত হননি। তবে ঘটনার সময় গ্রামের বাড়িতে অবস্থানকারী আইনমন্ত্রী আনিসুল হক রাতে জনকণ্ঠকে জানান, আমার বাসায় একটি শক্তিশালী বোমা নিক্ষেপ করা হয়। বোমাটি বিস্ফোরিত হয়ে বাসার দরজা, জানালা, প্রাইভেটকারের লুকিং গ্লাস ভেঙ্গে চুরমার হয়ে যায়। একজন আনসার সদস্য আহত হয়।

রাজধানীতে চারটি যানবাহনে আগুন ॥ বিএনপির লাগাতার অবরোধের মধ্যে শুক্রবারও রাজধানীতে চারটি যানবাহনে আগুন দেয়া হয়েছে। দুপুরের পর থেকে তেজগাঁওয়ে একটি বাস ও একটি কাভার্ড ভ্যান এবং পোস্তগোলায় একটি প্রাইভেটকার ও ধোলাইখালে একটি পিকআপ ভ্যান নাশকতার শিকার হয়।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্বরত অপারেটর মোঃ ফারহাদুজ্জামান জানান, রাত সোয়া ৮টার দিকে দুর্বৃত্তরা ধোলাইখাল এলাকায় একটি পিকআপে আগুন দিলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়। এর আগে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তেজগাঁও এলাকায় বলাকা পরিবহনের একটি বাসে আগুন দেয়া হয়। ফায়ার সার্ভিসের কর্মীরা পৌঁছানোর আগেই স্থানীয়রা তা নিভিয়ে ফেলেন।

এছাড়া বিকেল ৩টার দিকে তেজগাঁও বিজি প্রেসের কাছে একটি কাভার্ড ভ্যানে আগুন দেয়া হয়। দুপুর ১টার দিকে পোস্তগোলা রেললাইনের পাশে একটি প্রাইভেটকার পুড়িয়ে দেয় দুর্বৃত্তরা। এসব ঘটনায় কেউ হতাহত হননি বলে ফারহাদুজ্জামান জানান। রাত ৮টার দিকে দক্ষিণ কেরানীগঞ্জের হাসনাবাদ এলাকায় একটি কাভার্ডভ্যানে আগুন দেয়ার খবর পেয়ে সেখানে গিয়ে কাউকে পাওয়া যায়নি বলে জানান তিনি।

মিরপুরে বোমা বিস্ফোরণে আহত ২ ॥ ঢাকার মিরপুরে হাতবোমা বিস্ফোরণে এক পুলিশ সদস্যসহ দু’জন আহত হয়েছেন। পুলিশ এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি। মিরপুর থানা জানায়, শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে মিরপুর ১০ নম্বর গোলচত্বরে ওই হাতবোমা ফাটানো হয়। আহত কনস্টেবল বাবুল মিয়াকে (৪০) স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। পুলিশের ধারণা, ১০ নম্বর গোলচত্বরে ফুটওভার ব্রিজ থেকে হাতবোমাটি নিচে ফেলা হয়।

শ্যামপুরে সংঘর্ষে দু’পুলিশ ও এক যুবদল নেতা আহত ॥ শুক্রবার রাত সাড়ে আটটায় অবরোধকে কেন্দ্র করে পুলিশ ও অবরোধকারীদের মধ্যে সংঘর্ষে দু’পুলিশ সদস্য ও এক যুবদল নেতা আহত হয়। অবরোধের সমর্থনে মিছিল করার একপর্যায়ে যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে তা সংঘর্ষে রূপ নেয়। আহত স্থানীয় যুবদল নেতা গিয়াসউদ্দিন বাবলুকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

ফেনীতে বোমা হামলা ম্যাজিস্ট্রেট আহত ॥ নিজস্ব সংবাদদাতা ফেনী থেকে জানান, ফেনীতে অবরোধকারীদের নিক্ষিপ্ত বোমায় ফেনীর নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল কাদের আহত হয়েছেন। শুক্রবার রাত ৯টার দিকে টহল ডিউটিতে পাছগাছিয়া রোড দিয়ে মাইক্রোবাসে করে যাওয়ার সময় যোহরিয়া মসজিদের নিকটে অবরোধকারীরা নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাইক্রোবাসের ওপর বোমা হামলা চালায় দুর্বৃত্তরা। হামলায় মাইক্রোবাসের গ্লাস ভেঙ্গে যায় এবং বোমার স্পিøন্টারে আবদুল কাদেরের চোখ ও মুখে আঘাত লাগে। আহত অবস্থায় তাঁকে প্রথমে একটি প্রাইভেট হাসপাতালে ও পরে ফেনী ডায়াবেটিক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। তাঁকে চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হবে বলে জানা গেছে।

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫

১০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: