মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫
  • ফরিদপুরে সকাল সন্ধ্যা হরতাল

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ৯ জানুয়ারি ॥ ফরিদপুরে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে জেলা স্বেচ্ছাসেবক দল। শুক্রবার সকালে স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলন থেকে এ হরতালের ডাক দেয়া হয়। সংবাদ সম্মেলনে জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল জানান, বিএনপির চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ রাখা, এবং মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় ও স্থানীয় নেতাদের মুক্তির দাবি এ হরতাল ডাকা হয়েছে। সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ হরতাল চলবে।

সাভারে চালককে গুলি করে অটোরিক্সা ও দুই ব্যবসায়ীর সর্বস্ব লুট

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৯ জানুয়ারি ॥ যাত্রীবেশে সাভারে এক চালককে গুলি করে সিএনজি ও ২ মাছ ব্যবসায়ীকে কুপিয়ে সর্বস্ব লুট করেছে দুর্বৃত্তরা। গুলিবিদ্ধ চালকের নাম ইকবাল মিয়া, বাড়ি কেরানীগঞ্জের কদমতলী গ্রামে। শুক্রবার ভোরে সাভার মডেল থানাধীন হেমায়েতপুর শ্যামপুর আলীপুর মহাসড়কের ঝাউচর ইটখোলার কাছে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ভোর পাঁচটার দিকে কেরানীগঞ্জের কানারচর এলাকা থেকে ৩ দুর্বৃত্ত যাত্রীবেশে অপর ২ যাত্রী মাছ ব্যবসায়ীর সঙ্গে হেমায়েতপুরে আসার উদ্দেশ্যে ওঠে। শ্যামপুরের ঝাউচর এলাকায় এলে চালককে গাড়ি থামাতে বলে যাত্রীবেশে আসা ওই ৩ দুর্বৃত্ত। এ সময় দুর্বৃত্তরা চালককে গুলি এবং ২ মাছ ব্যবসায়ীকে কুপিয়ে নগদ টাকা ও সিএনজি ছিনতাই করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাদের ৩ জনকে মুুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে।

কক্সবাজারে মাদকের টাকার ভাগ নিয়ে সংঘর্ষ ॥ আটক দুই

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজার শহরের সমিতি পাড়ায় মাদকের টাকার ভাগ নিয়ে সংঘর্ষে মহিলাসহ দুই মাদক ব্যবসায়ী আহত হয়েছে। মাদক বিক্রেতা লাইলা বেগম এবং মদকসম্রাট তারেকের মধ্যে তর্কাতর্কির এক পর্যায়ে মারধরে রূপ নেয়। বৃহস্পতিবার রাত লাইলা বেগমের বাসায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে কক্সবাজার সদর থানা পুলিশ দুই মাদক বিক্রেতাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করেছেন।

ঠাকুরগাঁওয়ে এক বছরে দু’শ’ নারী পুরুষের আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৯ জানুয়ারি ॥ ঠাকুরগাঁও জেলায় গত এক বছরে প্রায় দু’শ’ নারী-পুরুষ আত্মহত্যা করেছে।

ঠাকুরগাঁও পুলিশ সুপার কার্যালয়ের অপরাধ শাখার তথ্য অনুযায়ী, ২০১৪ সালের জানুয়ারি থেকে নবেম্বর মাস পর্যন্ত সারা জেলায় ১শ’ ৭৪ নারী-পুরুষ আত্মহত্যা করেছে। তবে ডিসেম্বর মাসের রিপোর্ট পাওয়া যায়নি। ডিসেম্বর মাসের রিপোর্ট পাওয়া গেলে এই সংখ্যা ২শ’ পেরিয়ে যেতে পারে বলে জানান ঠাকুরগাঁও জেলা পুলিশ সুপার আব্দুর রহিম শাহ চৌধুরী।

এ ছাড়াও অনেক আত্মহত্যার তথ্য থানাগুলোতে এসে পৌঁছায়নি। ঝামেলা এড়াতে পরিবারের লোকজন তড়িঘড়ি করে লাশের দাফন কাফন বা সৎকার কওে ফেলেন।

পুলিশ সুপার কার্যালয়ের অপরাধ শাখার তথ্য অনুযায়ী, ২০১৪ সালের জানুয়ারি মাস থেকে নবেম্বর পর্যন্ত ঠাকুরগাঁও জেলায় ১শ’ ৭৪ জনের মধ্যে ৯৭ জন গলায় ফঁাঁস লাগিয়ে ও ৩৪ জন বিষ খেয়ে আত্মহত্যা করেছে। আগুনে দগ্ধ হয়ে ও অন্যান্য কারণেও মারা গেছে ৫৩ জন। রেল পুলিশের ভাষ্য অনুযায়ী রুহিয়া থেকে পীরগঞ্জ পর্যন্ত রেল লাইনে রেলের ইঞ্জিনের সামনে ঝাঁপ দিয়ে ওই ১১ মাসে ৭ জন আত্মহত্যা করেছে ।

জাতীয় বিশ্ববিদ্যালয় আজ থেকে মাস্টার্স পরীক্ষা শুরু

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৯ জানুয়ারি ॥ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১২ সালের মাস্টর্স ১ম পর্ব পরীক্ষা শনিবার সকাল ৯টা থেকে শুরু হচ্ছে। সারাদেশে ৭৪টি কলেজের সর্বমোট ৯৭ হাজার ৬৭০ পরীক্ষার্থী ২৮টি বিষয়ে মোট ৬০টি কেন্দ্রে এ পরীক্ষায় অংশগ্রহণ করবে। পরীক্ষা গ্রহণের সকল প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সান্তাহার স্টেশনে ট্রেনের টিকেটের জন্য হাহাকার

নিজস্ব সংবাদদাতা, সান্তাহার, ৯ জানুয়ারি ॥ বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোট আহূত একটানা অবরোধে উত্তারাঞ্চল থেকে ঢাকাগামী যাত্রীদের চলাচলের জন্য একমাত্র মাধ্যম হিসেবে ব্যবহৃত হচ্ছে রেলপথ। সে কারণে ট্রেনের টিকেট যেন সোনার হরিণে পরিণত হয়েছে। পাশাপাশি ট্রেনগুলোতে এখন দেখা যাচ্ছে উপচেপড়া ভিড়।

উত্তর জনপদের বৃহত্তম সান্তাহার রেলওয়ে জংশন স্টেশনে গত ৫ দিন ধরে ট্রেনের টিকেটের জন্য চলছে হাহাকার অবস্থা। প্রয়োজনের তুলনায় টিকেটের বরাদ্দ কম, তার ওপর চলছে সড়ক অবরোধ। ফলে ট্রেনের টিকেটের জন্য এই অবস্থার সৃষ্টি হয়েছে। এ কারণে টিকেট না পাওয়ায় বিপুলসংখ্যক যাত্রী বিনা টিকেটেই ট্রেন ভ্রমণ করছে। আর এ সুযোগে উপরি কামিয়ে নিচ্ছে টিকেট চেকারসহ অন্যরা।

বরিশালে মুক্তিযোদ্ধা সমাবেশ আজ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সর্বকালের শ্রেষ্ঠ বাঙালী স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আজ শনিবার দিনভর জেলার গৌরনদীতে মুক্তিযোদ্ধা সমাবেশের আয়োজন করা হয়েছে। সেই লক্ষ্যে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

পিকেটিংয়ে বাধা দেয়ায় হাতুড়িপেটার ঘটনায় মামলা

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ৯ জানুয়ারি ॥ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম নূপুরসহ ১১ জনকে আসামি করে ঝালকাঠি থানায় মামলা হয়েছে। পুলিশ এদের গ্রেফতারের জন্য অভিযান চালাচ্ছে। গ্রেফতার এড়াতে ঝালকাঠিতে বিএনপি নেতাকার্মী শূন্য হরে পড়েছে। যুবলীগ নেতা নজরুল ইসলাম বাদী হয়ে বৃহস্পতিবার রাতে মামলা করেছে। গত ৭ জানুয়ারি টেম্পোস্ট্যান্ডে পিকেটিংয়ে বাধা দিলে তাকে হাতুড়িপেটা করা হয়।

মাদারীপুরে প্রতিমা ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৯ জানুয়ারি ॥ বৃহস্পতিবার গভীর রাতে সদর উপজেলার কুলপদ্দী বণিকবাড়ির পারিবারিক মন্দিরের দুটি প্রতিমা ভাংচুর করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় হিন্দু সম্প্রদায়ের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য দিলীপ বণিক ও বিপ্লব বণিক জানান, এলাকার ইউনুছ হাওলাদার ও বণিকদের মধ্যে জমিজমা সংক্রান্ত বিরোধের ঘটনায় বৃহস্পতিবার রাতে সদর থানার পুলিশ এলাকায় তদন্তে যায়। বাড়ির সবাই ঘুমিয়ে পড়লে কতিপয় দুর্বৃত্ত মন্দিরের প্রতিমা ভাংচুর করে।

নওগাঁয় শিক্ষক সমাবেশ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৯ জানুয়ারি ॥ দেশের সকল বেসরকারী প্রাথমিক বিদ্যালয় জাতীয় করণের দ্বিতীয় বর্ষ উদযাপন উপলক্ষে শুক্রবার সকাল ১০টায় নওগাঁর আত্রাই উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি এক বর্ণাঢ্য র্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র্যালি শেষে প্রাথমিক শিক্ষক সমিতির মিলনায়তনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন আত্রাই উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আব্দুল কুদ্দুস মৃধা। প্রধান অতিথি ছিলেন, এবাদুর রহমান। বক্তব্য রাখেন আব্দুল গাফ্ফার, শিক্ষক আব্দুর রাজ্জাক, মোতাহার হোসেন, আজাহারুল ইসলাম, আকবর হোসেন, আজমল হোসেন, শিষ মোহাম্মদ প্রমুখ।

রাজশাহীতে পুলিশ পেটানো শিবিরের ৩ ক্যাডার গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ অবরোধের প্রথম দিন রাজশাহীতে অস্ত্র কেড়ে পুলিশ পেটানো ইসলামী ছাত্রশিবিরের তিন ক্যাডারকে গ্রেফতার করেছে র্যাব। বৃহস্পতিবার গভীর রাতে নগরীর আসাম কলোনি এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। শুক্রবার সকালে র্যাব সদস্যরা তাদের শাহ মখদুম থানা পুলিশের কাছে সোপর্দ করেছে। গ্রেফতারকৃতরা হলো- ইলিয়াস, শামসুদ্দিন ও নিজাম উদ্দিন। তারা তিনজনই ইসলামী ছাত্রশিবিরের সঙ্গে সক্রিয়ভাবে জড়িত বলে জানিয়েছেন রাজশাহী র্যাবের এএসপি মির্জা গোলাম সারোয়ার।

তিনি বলেন, অবরোধের প্রথম দিন নগরীর সপুরা ওয়াসা ভবনের সামনে পুলিশের ওপর হামলার সঙ্গে গ্রেফতারকৃতরা সরাসরি জড়িত ছিল। ভিডিও ফুটেজ দেখে তাদের চিহ্নিত করা হয়েছে।

পারিবারিক কলহ মহেশপুরে গৃহবধূকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৯ জানুয়ারি ॥ মহেশপুর উপজেলার লালপুর গ্রামে সুফিয়া বেগম নামের এক গৃহবধূকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা কর হয়েছে। শুক্রবার সকালে নিহতের লাশ তার নিজ বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে। এ ঘটনার পর নিহতের স্বামী জহির উদ্দিন পলাতক রয়েছে। মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লিয়াকত আলী জানান, সকালে গ্রামবাসী জহির উদ্দিনের স্ত্রীর লাশ দেখে খবর দিলে পুলিশ তার লাশ উদ্ধার করে। পারিবারিক কলহের জের ধরে স্বামী জহির উদ্দিন তাকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে পালিয়ে গেছে বলে প্রাথমিকভাবে ধারণ করা হচ্ছে বলে তিনি জানান। লাশ ময়নাতদন্তের জন্য ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। নিহত সুফিয়া বেগম মহেশপুর উপজেলার জীবননগর পাড়ার উম্বাত আলীর মেয়ে।

শিক্ষকদের শোভাযাত্রা

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৯ জানুয়ারি ॥ চাকরি সরকারীকরণের দুই বছর পূর্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানিয়ে আনন্দ শোভাযাত্রা করেছে প্রাথমিক শিক্ষক সমিতি। শুক্রবার সকালে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে শোভাযাত্রা বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন প্রভাত রঞ্জন বিশ্বাস ও নজরুল ইসলাম।

খুনীদের ফাঁসির দাবিতে মানববন্ধন

সংবাদদাতা, লাকসাম (কুমিল্লা), ৯ জানুয়ারি ॥ কুমিল্লার মনোহরগঞ্জে যুবলীগ নেতা শাহ আলমের খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে গতকাল শুক্রবার মনোহরগঞ্জ স্কুল এ্যান্ড কলেজের সামনের সড়কে এ কর্মসূচী পালিত হয়।

এতে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগ নেতা আলহাজ গিয়াস উদ্দিন ভূঁইয়া, চেয়ারম্যান মোস্তফা কামাল, উপজেলা যুবলীগের সদস্য সচিব দেওয়ান মোঃ জসিম উদ্দিন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহীন জিয়া। উপস্থিত ছিলেন মনোহরগঞ্জ কলেজের অধ্যক্ষ আবদুল মতিন, তাজুল ইসলাম চৌধুরী, আবুল বাশার বাঙ্গালী, আবুল বাশার, আলী আক্কাস, জানে আলম প্রমুখ।

সিরাজগঞ্জে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক শুক্রবার সকালে দলীয় কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব, শহীদ এম মনসুর আলী ও শেখ হাসিনার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করে তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। পরে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে মুক্তির সোপানে পুষ্পমাল্য অর্পণ করেন।

কক্সবাজারে দালালসহ ৯ মালয়েশিয়াগামী আটক

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে দালালসহ ৯ জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার বেলা সাড়ে ১২টায় শহরের লালদিঘীর পাড় এলাকা থেকে তাদের আটক করা হয়। আটক মানবপাচারকারী মোঃ আফসার শহরের বিমানবন্দর সড়ক ফিশারিঘাট এলাকার মৃত আব্দুর রহিমের পুত্র। কক্সবাজার সদর থানার ওসি জানান, আটক দালালের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা দায়ের করা হয়েছে।

কুয়াকাটায় অনুকূল চন্দ্রের জন্মোৎসব

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৯ জানুয়ারি ॥ কুয়াকাটার মম্বিপাড়ায় শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রের ১২৭তম জন্মবার্ষিকী মহোৎসব উপলক্ষে বাৎসরিক বনভোজন উৎসব-২০১৫ ও ধর্মালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা ১১টায় শুরু হয় এই উৎসব। উৎসবে কলাপাড়া উপজেলা চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার, কলাপাড়া পৌর মেয়র এসএম রাকিবুল আহসান উপস্থিত ছিলেন।

বিশ্ব এজতেমায় হামদর্দের ফ্রি মেডিক্যাল ক্যাম্প

প্রতিবছরের মতো টঙ্গীর বিশ্ব এজতেমা ময়দানে এবারও মুসল্লিদের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে ওষুধ প্রস্তুতকারী প্রতিষ্ঠান হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াকফ) বাংলাদেশ বৃহস্পতিবার হামদর্দ ফ্রি মেডিক্যাল ক্যাম্প স্থাপন করেছে। ক্যাম্পের উদ্বোধন করেন রেলপথমন্ত্রী মুজিবুল হক এমপি।

প্রতিষ্ঠানের চীফ মুতাওয়াল্লী ও ব্যবস্থাপনা পরিচালক ড. হাকীম ইউছুফ হারুন ভূঁইয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল ও হামদর্দ বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ফয়েজ আহমেদ ভুইয়া। -বিজ্ঞপ্তি।

ভোলায় শসা ক্ষেতে পোকার আক্রমণ ॥ কৃষক দিশেহারা

হাসিব রহমান, ভোলা থেকে ॥ ভোলায় সবজি ক্ষেতে রোগ ও পোকার আক্রমণের কারণে চরম বিপাকে পড়েছে কৃষক। তার ওপর বাজার মূল্য কম থাকায় চাষীদের উৎপাদন খরচও উঠছে না। এ অবস্থায় গত কয়েক দিনের টানা হরতাল-অবরোধের কারণে সবজি সরবরাহ বন্ধ থাকায় লোকসানের মুখে পড়ে দিশেহারা হয়ে পড়েছে কৃষকরা। পরিস্থিতি এমন যে, উৎপাদিত ফসল এখন ক্ষেতেই নষ্ট হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। অনেকেই লোকসান পূরণের জন্য গাছ কেটে অন্য ফসল আবাদের চেষ্টা করছে।

সরেজমিন দেখা যায়, ভোলা সদর উপজেলার ইলিশা, রাজাপুর, বাপ্তা ইউনিয়নে গ্রামে গ্রামে বিস্তীর্ণ ফসলের ক্ষেতে শসা, করলা ও রেখাসহ শীতকালীন সবজির সমারোহ থাকলেও হাসি নেই কৃষকের মুখে। গত মৌসুমের তুলনায় এ মৌসুমে সবজির আবাদ বেশি হলেও বাজার মূল্য চারগুণ কমে গেছে। এতে উৎপাদন খরচ উঠছে না তাদের। এর ওপর আবার নানাবিধ রোগ ও পোকার আক্রমণ। কৃষক আনছার ও নুরু ব্যাপারি বলেন, তারা প্রায় এক কানি জমিতে শসা আবাদ করেছেন। কিন্তু পোকার আক্রমণের কারণে তাদের ফসল নষ্ট হয়ে গেছে।

বরিশালে শিবিরের প্রশিক্ষণ কেন্দ্র শনাক্ত ॥ সরঞ্জামাদি উদ্ধার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ নগরীর দক্ষিণ আলেকান্দা জুমিরখান সড়ক ও কাজীপাড়া সংযোগ সড়কের একটি দ্বিতল বাড়িতে শিবিরের প্রশিক্ষণ কেন্দ্র শনাক্ত করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে ওই সড়কের মঞ্জুরুল করিমের দ্বিতল বাসায় অভিযান চালিয়ে কোতয়ালী মডেল থানা পুলিশ গাছ কাটার যন্ত্র, পেট্রোল, ব্যানার, সিডি, সাংগঠনিক চাঁদা আদায়ের রশিদ, জিহাদী বইসহ বিভিন্ন প্রশিক্ষণ সরঞ্জাম উদ্ধার করে।

পুলিশ জানায়, ভবনের মালিক মঞ্জুরুল করিম ইসলামী ব্যাংকের কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন। ওই ভবনে গত ৩১ ডিসেম্বর নগরীর বান্দ রোডে পুলিশের ওপর হামলাকারী কয়েক শিবিরকর্মী বসবাস করত। এছাড়াও ওই ভবনে বসে শিবির কর্মীদের নাশকতার বিভিন্ন প্রশিক্ষণ দেয়া হতো। তবে অভিযানের আঁচ পেয়ে শিবিরের নেতাকর্মীরা কৌশলে পালিয়ে যেতে সক্ষম হয়।

ঝিনাইদহে ৫ বোমা উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ থেকে জানান, সদর উপজেলার ডেফলবাড়ীয়া গ্রাম থেকে ৫টি বোমা উদ্ধার করেছে র্যাব। শুক্রবার ভোরে ডেফলবাড়ীয়া গ্রামের জনৈক কাউসার ম-লের বাড়ির দক্ষিণ পাশ থেকে বোমাগুলো উদ্ধার করা হয়।

গাজীপুরে গোপন বৈঠক জামায়াতের ১২ নেতাকর্মী আটক, ককটেল উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ৯ জানুয়ারি ॥ নাশকতার জন্য গোপন বৈঠকের সময় পুলিশ গাজীপুর মহানগরের নলজানী এলাকাস্থিত গ্রেট ওয়াল সিটি আবাসিক প্রকল্পের এক বাড়ি হতে শুক্রবার জামায়াত- শিবিরের ১২ নেতাকর্মীকে গ্রেফতার করেছে। এদের কাছ থেকে ৫টি ককটেল, বিপুলসংখ্যক জিহাদী বই ও সরকারবিরোধী প্রচারপত্র উদ্ধার করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে বিকেল পৌনে ৫ টার দিকে জয়দেবপুর থানা পুলিশ ওই অভিযান চালায়। গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) দেলোয়ার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আটককৃতরা জামায়াত-শিবিরের কর্মী।

শ্যালা নদীতে রাতে চলাচল করায় জাহাজ আটক

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ সুন্দরবনের শ্যালা নদী দিয়ে নিয়ম ভঙ্গ করে চলাচলের দায়ে বন বিভাগ শ্যামলী-১ নামে একটি লাইটারেজ জাহাজকে আটক করেছে। শুক্রবার পূর্ব সুন্দরবনের চাদপাই রেঞ্জ কর্মকর্তা বেলায়েত হোসেন জানান, রাতের বেলা নিষেধ থাকলেও ওই জাহাজটি সিমেন্টের কাঁচামাল নিয়ে ঢাকায় যাচ্ছিল। এসময় তাদের টহলরত বনরক্ষীরা নিয়ম ভঙ্গের অভিযোগে জাহাজটি আটক করে। পরে সেটিকে কোস্টগার্ডের কাছে সোপর্দ করা হয়।

চট্টগ্রামে খেলার সময় গলায় ফাঁস লেগে শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামের হাটহাজারী থানার বুড়িশ্চর এলাকায় ঘরের জানালার সঙ্গে গামছা পেঁচিয়ে খেলার সময় গলায় ফাঁস লেগে প্রাণ হারিয়েছে এক স্কুল শিক্ষার্থী। বৃহস্পতিবার রাতে এই মর্মান্তিক ঘটনা ঘটে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক জাহাঙ্গীর আলম সাংবাদিকদের জানান, হতভাগ্য এ শিক্ষার্থীর নাম মোঃ মাহিম (১২)। সে ঐ এলাকার পেয়ার মোহাম্মদের পুত্র এবং ওসমানিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র। জানালার সঙ্গে গামছা পেঁচিয়ে খেলার সময় হঠাৎ পা পিছলে গেলে শিশুটির গলায় ফাঁস লেগে যায়। আশঙ্কাজনক অবস্থায় দ্রুত তাকে হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মুন্সীগঞ্জে অজ্ঞান পার্টির সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টর, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের সিরাজদিখানে লিটন ফকির (৪০) নামে এক অজ্ঞান পার্টির সদস্যকে জনতা আটক করে পুলিশে সোপর্দ করেছে। সে বরিশালের বাকেরগঞ্জ উপজেলার আজিমপুর গ্রামের মৃত মনসুর ফকিরের ছেলে।

পুলিশ জানায়, ঢাকা-মাওয়া মহাসড়কের কুচিয়ামোড়া কলেজ গেটে এক ব্যক্তিকে অজ্ঞান করে তার সর্বস্ব নিয়ে পালিয়ে যাওয়ার সময় জনতা তাকে আটক করে। এ সময় তার অপর দুই সঙ্গী পালিয়ে যায়।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে লালদীঘিতে জনসভা আজ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে লালদিঘী ময়দানে শনিবার বিকেল ৩টায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বিশাল জনসভা অনুষ্ঠিত হবে। সংগঠনের সভাপতি সাবেক সিটি মেয়র আলহাজ্ব এবিএম মহিউদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনসহ নেতৃবৃন্দ এতে বক্তব্য রাখবেন। জনসভায় মহানগরীর সকল থানা,ওয়ার্ড আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীকে মিছিল সহকারে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে। পরদিন ১১ জানুয়ারি সকাল ১০ টায় জননেতা এম এ আজিজের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের হালিশহরস্থ কবরস্থানে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ পুষ্পস্তবক অর্পণ ও স্মরণ সভার আয়োজন করেছে।

সাক্ষ্য প্রদানের জন্য রেল কর্তৃপক্ষের আহ্বান

২৯ ডিসেম্বর বেলা ১২টা ৫৫ মিনিটে নারায়ণগঞ্জ থেকে আগত ঢাকাগামী ২১৯ আপ ট্রেনের সঙ্গে কাভার্ড ভ্যান নং-ঢাকা মেট্রো-ট-১১-৮৮৫৪-এর সংঘর্ষজনিত দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য সরকারী রেল পরিদর্শক (জিআইবিআর), রেলপথ মন্ত্রণালয়, ঢাকা আগামী ১২ জানুয়ারি সকাল ৯টা হতে বিকেল ৫টা পর্যন্ত ঢাকা রেলওয়ে স্টেশনের ভিআইপি রুমে তদন্ত কার্য পরিচালনা করবেন। দুর্ঘটনা সম্পর্কে সাক্ষ্য প্রদানে আগ্রহী ব্যক্তি ও প্রত্যক্ষদর্শীগণকে ওইদিন নির্ধারিত সময়ে ঢাকা রেলওয়ে স্টেশনের ভিআইপি রুমে উপস্থিত হয়ে বক্তব্য প্রদানের জন্য অনুরোধ জানানো হয়েছে। Ñবিজ্ঞপ্তি

জাবিতে জুবায়ের হত্যার বিচার দাবিতে মানববন্ধন

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থী জুবায়েরের খুনীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। শুক্রবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় শিক্ষক ও শিক্ষার্থীরা ইংরেজী বিভাগের ৩৭তম ব্যাচের ছাত্র জুবায়ের হত্যাকা-ের ঘঁনায় দোষীদেও গ্রেফতার করে দ্রুত বিচারের রায় কার্যকর করার দাবি জানান।

ইউএনওর হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল স্কুলছাত্রী

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ৯ জানুয়ারি ॥ জেলার আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তার হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল সপ্তম শ্রেণীর ছাত্রী শেফালী বেগম। বৃহস্পতিবার রাত ১০টায় পুলিশ নিয়ে গিয়ে বাল্যবিয়ে বন্ধে হস্তক্ষেপ করেন জেলার আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা জহুরুল ইসলাম। কিশোরী শেফালী বেগম উপজেলার দুর্গাপুর ইউনিয়নের দীঘলটারী সাংকাচওড়া গ্রামের আব্দুল আউয়ালের কন্যা। স্থানীয় ছাবেরা খাতুন বালিকা বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী।

নোবিপ্রবিতে স্নাতক ভর্তি প্রক্রিয়া স্থগিত

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ৯ জানুয়ারি ॥ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ (সম্মান) শ্রেণীর ১১-১৫ জানুয়ারি-২০১৫ অনুষ্ঠিতব্য ভর্তি কার্যক্রম অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। পরিবর্তিত সময়সূচী পরবর্তীতে জানানো হবে। শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ভর্তি কমিটির সচিব ও রেজিস্ট্রার প্রফেসর মোঃ মমিনুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

জন্মোৎসবে নারী-পুরুষের ঢল

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৯ জানুয়ারি ॥ শ্রীশ্রী প্রণব মঠ নওগাঁ সেবাশ্রম সংঘের প্রতিষ্ঠাতা যুগাচার্য স্বামী প্রণবানন্দজী মহারাজের ১২০তম জন্মোৎসব উপলক্ষে ৩দিনব্যাপী বার্ষিক উৎসবের শেষ হলো শুক্রবার। এই উৎসবকে ঘিরে এদিন সেবাশ্রম চত্বরে নারী-পুরুষ, শিশু-কিশোর, তরুণ-তরুণী হাজার হাজার ভক্তের ঢল নামে। অনুষ্ঠানের শেষদিন শুক্রবার সকাল সাড়ে ১০টায় সেবাশ্রম সংঘ থেকে স্মরণকালের বিশাল এক বর্ণাঢ্য ধর্মীয় শোভাযাত্রা বের করা হয়। সেবাশ্রম সংঘের অধ্যক্ষ স্বামী দিগি¦জয়ানন্দজী মহারাজ শোভাযাত্রার উদ্বোধন করেন।

আড়াই শ’ শিশুর হাতেখড়ি

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরে আনুষ্ঠানিকভাবে কোমলমতি শিশুদের হাতেখড়ি দেয়া হয়েছে। শুক্রবার সকালে পৌর পার্কের সবুজ উদ্যানে উদীচী পরিচালিত অক্ষর শিশু শিক্ষালয় ব্যতিক্রমধর্মী এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর আড়াই শতাধিক ক্ষুদে শিক্ষার্থীর হাতেখড়ি দেন।

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫

১০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: