আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হাসপাতাল চিকিৎসকদের মন্দির, রোগী দেবতা ॥ প্রাণ গোপাল দত্ত

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫
  • দিনাজপুর মেডিক্যাল কলেজে স্নাতকোত্তর চালু

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেছেন, ‘দিনাজপুর মেডিক্যাল কলেজের ইতিহাসে আজকের দিনটি একটি ঐতিহাসিক দিন হিসেবে বিবেচিত হয়ে থাকবে। কারণ, আজ থেকে নতুনভাবে যাত্রা শুরু করল উত্তর জনপদের অবহেলিত জেলা দিনাজপুরের এই মেডিক্যাল কলেজটি।’ তিনি বলেন, শুধু ভাল ডাক্তার হলেই চলবে না, সকলকে ভাল মানুষ হতে হবে। চিকিৎসকদের সব সময় মনে করতে হবে, হাসপাতাল হলো চিকিৎসকদের জন্য ‘মন্দির’ আর রোগীরা হলো ‘দেবতা’। আর আমরা যারা চিকিৎসক আছি, তারা সবাই সেই দেবতার পূজারী। তিনি বলেন, কলেজটিতে এই নতুন কোর্স চালু হওয়ার ফলে এখান থেকে এখন প্রতি বছর অসংখ্য বিশেষজ্ঞ চিকিৎসক আরও উন্নত জ্ঞান আহরণ করে মানবসেবায় কাজ করবেন।

শুক্রবার সকালে দিনাজপুর মেডিক্যাল কলেজে স্নাতকোত্তর কোর্সের শুভ উদ্বোধন ও সুধী সমাবেশে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক প্রাণ গোপাল দত্ত প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এ সময় দিনাজপুর সদর আসসের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিমের ঐকান্তিক প্রচেষ্টায় স্নাতকোত্তর কোর্স চালু করা সম্ভব হয়েছে বলে তিনি মন্তব্য করেন। রাজনীতির পাশাপাশি সমাজসেবার ক্ষেত্রে অনন্য অবদান রাখার জন্য তিনি হুইপ ইকবালুর রহিমের প্রতি ধন্যবাদ প্রকাশ করেন। উল্লেখ্য, গাইনি, অর্থোপেডিক্স, কার্ডিওলোজি ও এ্যানেথেসিওলোজি বিভাগগুলোতে স্নাতকোত্তর কোর্স চালুর মাধ্যমে এখন থেকে দিনাজপুর মেডিক্যাল কলেজের সঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সেতুবন্ধন রচিত হলো।

দিনাজপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ মোঃ কামরুল আহসানের সভাপত্বিতে হুইপ ইকবালুর রহিম এমপি উপস্থিত ছিলেন। এ সময় অধ্যাপক মোঃ জুলফিকার রহমান খান, উপাধ্যক্ষ ডাঃ কান্তা রায় রিমি, অধ্যাপক ডাঃ মওদুদ হোসেন আলমগীর, সহযোগী অধ্যাপক ডাঃ সালাহ উদ্দীন শাহ, দিনাজপুর বিএমএ’র সাধারণ সম্পাদক ডাঃ গোপী নাথ বসাক প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫

১০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: