মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

২০ দোকান-বাড়ি ভাংচুর, পাঁচ বাড়িতে আগুন

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫
  • তুচ্ছ ঘটনায় পাবনায় সংঘর্ষ

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ৯ জানুয়ারি ॥ সদর উপজেলার দ্বীপচরে দুই মহল্লার বাসিন্দার মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ধাওয়া পাল্টাধাওয়া, সংঘর্ষ, ভাংচুর ও অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। শুক্রবার বেলা সাড়ে ১১ টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় দ্বীপচর গ্রামের ৮টি বাড়ি ও ১০/১২ টি দোকান ভাংচুর করে গ্রামবাসী। বিক্ষুব্ধ গ্রামবাসী ৫ টি বাড়িতে অগ্নিসংযোগ করে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্র¯স্তা জানান।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহসানুল হক জানান, শিশুদের মারামারিকে কেন্দ্র করে সদর উপজেলার দ্বীপচর গ্রামের জেলা আওয়ামী লীগের সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আজিজুর রহমান টিংকু ও একই গ্রামের বাসিন্দা সদ্য আওয়ামী লীগে যোগদানকারী আব্দুল আজিজ মোল্লার মধ্যে দীর্ঘদিন ধরে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছে। এরই জের ধরে সংঘর্ষ, ভাংচুর ও অগ্নিকা-ের ঘটনা ঘটে।

পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় উভয়পক্ষের ১০ জন আহত হয়েছে। আহতদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে আব্দুর রহমান, সোলায়মান মিয়া, আব্দুল করিমের অবস্থা আশঙ্কাজনক। আহতরা হলেন শাহিন, রিপন, আসলাম, স্বপন, বকুল, নাসিম ও মতিয়ার। পুলিশ ঘটনাস্থল থেকে ৮ জনকে আটক করেছে বলেও জানান।

নাম প্রকাশ না করার শর্তে ক্ষতিগ্রস্তরা বলেন, টিংকুর লোকজন আমাদের বাড়িতে ভাংচুর ও লুটপাট চালিয়ে অগ্নিসংযোগ করে। প্রায় ৩০ লক্ষাধিক টাকার মাল লুট করে নিয়ে গেছে টিংকু বাহিনীর লোকজন বলে দাবি করেন তারা। এ ব্যাপারে আজিজুর রহমান টিংকুর সাথে বার বার চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি। এ বিষয়ে পাবনা ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ সাবের আলী বলেন, আমরা সাড়ে ১১ টার দিকে খবর পেয়ে ২ টি ইউনিট নিয়ে ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা সম্ভব হয়নি বলেও তিনি জানান।

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫

১০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: