মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এজতেমায় যোগ দিতে না পেরে বেনাপোল বন্দর থেকে ফিরে গেলেন ৭ শ’ মুসল্লি

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ সরকারী নিষেধাজ্ঞার পর গত দু’দিনে ট্যুরিস্ট ভিসা নিয়ে বিশ্ব এজতেমায় যোগ দিতে আসা সাত শতাধিক মুসল্লি বেনাপোল বর্ডার থেকে ফিরে গেলেন।

সরকার গত বুধবার একটি প্রজ্ঞাপন জারির করার পর বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন কর্তৃপক্ষ এ সব ট্যুরিস্ট ভিসা প্রাপ্ত মুসল্লিদের ফেরত পাঠিয়েছে।

বৃহস্পতিবার সারাদিন এবং শুক্রবার বিকেল পর্যন্ত বিশ্ব এজতেমায় যোগ দিতে আসা সাত শতাধিক মুসল্লিদের ইমিগ্রেশন পুলিশ তাঁদের পাসপোর্টে সিল না করে তাঁদের ভারতে ফেরত পাঠায়। অনেক অপেক্ষার পর বাংলাদেশে প্রবেশের অনুমতি না পেয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন এসব মুসল্লি।

এ সময় সরকারের অব্যবস্থাপনার ওপর তারা বিভিন্ন মন্তব্য করেন। তবে সরকারের সিদ্ধান্ত পরিবর্তনের আশায় এদের মধ্যে শতাধিক পাসপোর্ট যাত্রী ইমিগ্রেশন চত্বর ও নোম্যান্সল্যান্ড এলাকায় অপেক্ষা করতে দেখা গেছে। শেষ পর্যন্ত তাঁদেরকেও ফেরত যেতে হয়।

বিদেশী নাগরিকরা বেনাপোল চেকপোস্টে এসে দীর্ঘ সময় আটকা পড়ে যখন উত্তেজিত হচ্ছিল তখন অপ্রতিকর ঘটনা এড়াতে ভারতের পেট্রাপোল চেকপোস্ট সীমান্তে বিএসএফ’র বাড়তি নিরাপত্তা জোরদার করতে দেখা যায়। বেনাপোল চেকপোস্ট কর্তৃপক্ষ ও নিরাপত্তা জোরদার করেন।

এ ব্যাপারে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তারুজ্জামান জানান, ভারত থেকে ট্যুরিস্ট ভিসা নিয়ে বিশ্ব এজতেমায় যোগ দেয়ার উদ্দেশে যাঁরা বাংলাদেশে প্রবেশ করেছিল তাঁদের সকলকে সন্ধ্যার মধ্যে ভারতে ফেরত পাঠানো হয়েছে। দেশে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য এ ব্যবস্থা নেয়া হয়েছে। তিনি আরও জানান, আগামী ১৮ জানুয়ারির পর এ সমস্ত ট্যুরিস্ট ভিসার যাত্রীরা বাংলাদেশে প্রবেশ করতে পারবেন। তখন কোন প্রকার বাধার সৃষ্টি করা হবে না।

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫

১০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: