মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এজতেমায় আসার পথে দুর্ঘটনায় ৪ মুসল্লি নিহত

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫
  • ঢাকাসহ বিভিন্ন জেলায় পৃথক স্থানে ১৪ জনের মৃত্যু

জনকণ্ঠ ডেস্ক ॥ রাজধানীতে পৃথক পাঁচটি সড়ক দুর্ঘটনায় সাতজন নিহত ও দুইজন আহত হয়েছে। এছাড়া দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত এবং ৪০ জনেরও বেশি আহত হয়েছে। এর মধ্যে সাভারের ধামরাইয়ে এজতেমার চার মুসল্লি, ফরিদপুরে দু’জন, চন্দনাইশে একজন, নওগাঁর মান্দা ও পটিয়ায় দুই শিশু, জয়পুরহাটের আক্কেলপুরে এক বৃদ্ধ ও ফটিকছড়িতে সিদ্ধাশ্রমের অধ্যক্ষ নিহত হয়েছে। বৃহস্পতিবার রাত ও শুক্রবার পৃথক দুর্ঘটনায় এসব হতাহতের ঘটনা ঘটে। পটিয়ায় দুর্ঘটনার পর বিক্ষুব্ধ লোকজন ঘাতক বাসটিতে আগুন ধরিয়ে দেয়। এছাড়া ঝিনাইদহে সেনাবাহিনীর গাড়ি দুর্ঘটনায় চালকসহ চারজন আহত হয়। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

শুক্রবার সকাল সাড়ে সাতটায় রাজধানীর গুলশান শাহজাদপুর তৃপ্তি হোটেলের সামনে সড়ক দুর্ঘটনায় নিহত হন তিন জন। হোটেলটির সামনে একটি খালি বাস দাঁড়ানো ছিল। বাসটিকে সুপ্রভাত পরিবহনের একটি যাত্রীবাহী বাস ধাক্কা দেয়। খালি বাসটি উল্টে পাশেই থাকা তিনজনকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই রিকশাচালক লিটনের (৩০) মৃত্যু হয়। পরে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরেক রিকশাচালক বিল্লাল হোসেন (৩০) ও নিরাপত্তাকর্মী আবু তাহের ভূঁইয়ার (৬০) মৃত্যু হয়। আহত হয় ইয়াদুল নামে এক কিশোর। পুলিশ ঢাকা ‘সুপ্রভাত’ বাসটিকে জব্দ করেছে। তবে পালিয়ে গেছে চালক ও হেলপার।

শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে উত্তরা পূর্ব থানার হলি ল্যাব ডায়াগনস্টিক সেন্টারের সামনে পিকআপভ্যানের চাপায় অজ্ঞাত (৩৫) এক নারীর মৃত্যু হয়। বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটায় শেরেবাংলানগর গণভবনের সামনে কাভার্ডভ্যান চাপায় মিলন (২৫) নামে এক যুবকের মৃত্যু হয়। তার পিতার নাম আবদুল আলী। বাড়ি ভোলায়। মিলন ঢাকার মোহাম্মাদপুর সাতমসজিদ হাউজিং এলাকায় থাকত।

গত বৃহস্পতিবার রাত দেড়টার দিকে কাঁটাবনে ট্রাকচাপায় ইডেন বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্রী রিমা আক্তারের মৃত্যু হয়। আহত হন ইমন নামে একজন। রিমা হিসাব বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী ছিলেন। বাড়ি মাদারীপুরে।

বৃহস্পতিবার দুপুরে হাজারীবাগ সøুইসগেটের কোম্পানিঘাট এলাকায় রাস্তা পারাপারের সময় সিএনজি চাপায় আহত জাকির হোসেন (২২) শুক্রবার দুপুরে মারা গেছে। তিনি পুরনো ঢাকার কামরাঙ্গীরচর চাঁন মসজিদ এলাকায় থাকতেন। গ্রামের বাড়ি পটুয়াখালীর মির্জাগঞ্জে।

সাভার ॥ যশোরের বকচর থেকে টঙ্গীর বিশ্ব এজতেমায় যাওয়ার পথে ধামরাইয়ের জয়পুরায় শুক্রবার সকাল ৯টার দিকে ট্রাক, যাত্রীবাহী বাস ও প্রাইভেটকারের ত্রিমুখী সংঘর্ষে প্রাণ হারিয়েছেন চার মুসল্লি। এ সময় আহত হয় অন্তত ৩০ জন। নিহতরা হলেন- বকচর গ্রামের নাজিম উদ্দিন (৪০), নাছির উদ্দিন (৩৮), রইছ উদ্দিন (৩৭) ও চালক রেজাউল করিম (৩০)। আহতদের উদ্ধার করে ধামরাই সদরসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। উদ্ধার কাজে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীদের পাশাপাশি স্থানীয় এলাকাবাসীও সহযোগিতা করে। এ সময় মহাসড়কের দু’পাশের্^ দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। চরম দুর্ভোগের মধ্যে পড়ে শত শত যাত্রী। আহত আব্দুর রহিম জানান, তারা টঙ্গীর বিশ^ এজতেমায় যাচ্ছিলেন।

ধামরাই থানার অফিসার ইন-চার্জ ফিরোজ তালুুকদার জানান, আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মৃতদেহ মর্গে প্রেরণ করা হয়েছে। থানায় মামলা হয়েছে।

পটিয়া ॥ শুক্রবার দুপুরে হানিফ এন্টারপ্রাইজের চট্টগ্রামমুখী চেয়ারকোচ পটিয়া শান্তিরহাটের বোর্ড অফিস এলাকায় পৌঁছলে বিপরীতমুখী যাত্রীবাহী সিএনজি ট্যাক্সির মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ছামিয়া আক্তার নামে এক শিশু মারা গেছে। শিশুটির পরিবারের সদস্যরা সিএনজি ট্যাক্সিতে করে স্থানীয় নুরজাহান কমিউনিটি সেন্টারের একটি বিয়ে অনুষ্ঠানে যাচ্ছিলেন। দুর্ঘটনায় শিশু মারা যাওয়ার খবরে গ্রামবাসী ও বিয়ে অনুষ্ঠানের লোকজন হানিফ চেয়ারকোচটি জ্বালিয়ে দেয়।

পটিয়া থানার উপ-পরিদর্শক রাজু আহমদ জানান, চেয়ারকোচ ও সিএনজি ট্যাক্সির মুখোমুখি সংঘর্ষে শিশু মারা যাওয়ার পর গ্রামবাসী ঘাতক বাসটি জ্বালিয়ে দিয়েছে। তবে সিএনজি ট্যাক্সির সন্ধান পাওয়া যায়নি। এই ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান।

ফরিদপুর ॥ ঢাকা-বরিশাল মহাসড়কের ফরিদপুর অংশের ভবুকদিয়া এলাকায় বিকেল পৌনে চারটার দিকে বরিশাল থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী ঈগল পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা মাহেন্দ্রের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাহেন্দ্রটি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই মাহেন্দ্রের দুই যাত্রী নিহত হয়। মারাত্মক আহত তিনজনকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের পরিচয় পাওয়া যায়নি। দুর্ঘটনার পর ঘাতক বাসটি পালিয়ে গেছে।

চন্দনাইশ ॥ শুক্রবার ভোরে রওশনহাট এলাকায় মাইক্রোবাস ও অটোরিকশার মধ্যে মুখোমুখি সংঘর্ষে অটো রিকশাচালক জসিমউদ্দিন নিহত হয়েছেন। তিনি আমজুরহাট এলাকার বাসিন্দা। এ দুর্ঘটনায় আহত হন অটোরিকশাটির দুই যাত্রী। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। পুলিশ ঘাতক মাইক্রোবাসটিকে আটক করেছে। তবে চালক পলাতক।

নওগাঁ ॥ মান্দায় রাস্তা পারাপারের সময় ভটভটির ধাক্কায় মহিম (৪) নামে এক শিশু নিহত হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ছয়টার দিকে জলছত্র-পাঁজরভাঙ্গা সড়কের শরিরমোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মহিম পানিশাইল গ্রামের জায়েদ আলীর ছেলে বলে জানা গেছে।

জয়পুরহাট ॥ বৃহস্পতিবার রাতে আক্কেলপুরের কুড়ানির হাট এলাকায় ট্রলিচাপায় মতিউর রহমান (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মতিউর আক্কেলপুরের আউয়ালগাড়ি গ্রামের বাসিন্দা।

ফটিকছড়ি ॥ উপজেলার নাজিরহাট পৌরসভার সুয়াবিল সিদ্ধাশ্রমের অধ্যক্ষ ও সনাতনী আধ্যাত্মিক নেতা শ্রী মৎ সত্যানন্দ ব্রহ্মচারী মহারাজ (৬৩) বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় চট্টগ্রাম মহানগরীর গণি বেকারি মোড় এলাকায় ব্যাটারিচালিত অটোরিকশা উল্টে গুরুতর আহত হন। আহতাবস্থায় তাঁকে চমেক হাসপাতালে ভর্তি করার পর চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।

ঝিনাইদহ ॥ শৈলকুপায় দুর্ঘটনার কবলে পড়েছে সেনাবাহিনীর একটি গাড়ি। এতে চালকসহ আহত হয়েছেন চার সেনা সদস্য। শুক্রবার দুপুরে শৈলকুপা উপজেলার বড়দা এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

সেনাবাহিনীর সিগনাল কোরের সদস্যরা নিজস্ব জিপে বগুড়া থেকে যশোর সেনানিবাসে যাচ্ছিলেন। শৈলকুপার বড়দাহ এলাকায় সড়কের একটি ¯িপড ব্রেকারে ধাক্কা খেলে চালক নিয়ন্ত্রণ হারায়। এতে গাড়িটি খাদে পড়ে যায়। সে সময় চালক বকুল হোসেন, সৈনিক রবিউল ইসলাম, জাহিদ হোসেন ও সার্জেন্ট সোহেল আহমেদ আহত হয়। আহত চারজনকে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বিকেল তিনটায় তাদের যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে নেয়া হয়।

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫

১০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: