রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

শমসের মবিন পাঁচদিনের রিমান্ডে

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ সরকার দলীয় সংসদ সদস্য ছবি বিশ্বাসকে হত্যা চেষ্টা ও তাঁর গাড়ি ভাংচুরের মামলায় জিজ্ঞাসাবাদের জন্য বিএনপি ভাইস চেয়ারম্যান শমসের মবিন চৌধুরীকে পাঁচদিনের রিমান্ডে পাঠিয়েছে আদালত।

গত বছরের ২৪ ডিসেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার আদালতে হাজির হওয়ার সূত্র ধরে রাজধানীর বকশীবাজারে পুলিশ, বিএনপি-জামায়াত-শিবির নেতাকর্মী ও সরকারদলীয় সমর্থকদের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষ চানখাঁরপুল, বুয়েট, পলাশী মোড়, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, আলিয়া মাদ্রাসা এলাকা, মাদ্রাসা বোর্ড, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডসহ আশপাশের এলাকায় ছড়িয়ে পড়ে। পরিস্থিতি সামাল দিতে পুলিশকে অন্তত ৩৫ রাউন্ড টিয়ারশেল ও অন্তত ৫০ রাউন্ড রাবার বুলেট ছুঁড়তে হয়। পুরো এলাকায় যানবাহন চলাচল ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দিয়ে বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে রীতিমতো তা-ব চালায় বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের নেতাকর্মীরা। অসংখ্য যানবাহন ভাংচুরের কবলে পড়ে।

ওইদিনই সংঘর্ষ চলাকালে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগের সামনে বিএনপি কর্মীদের হামলার শিকার হন নেত্রকোনা-১ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য ছবি বিশ্বাস। ২০ দলীয় জোটের ৪০ থেকে ৫০ জন নেতাকর্মী লাঠিসোঁটা নিয়ে সংসদ সদস্যের গাড়িতে হামলা চালায়। লাঠির আঘাতে ছবি বিশ্বাসের মাথায় ও কানে মারাত্মক জখম হয়। আহত সংসদ সদস্যকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের একটি ক্যাবিনে জরুরীভিত্তিতে ভর্তি করতে হয়। হামলাকারীরা সংসদ সদস্যের গাড়িটি ভাংচুর করে তাতে আগুন ধরিয়ে দেয়। ওইদিনের সংঘর্ষের ঘটনায় চকবাজার ও শাহবাগ মডেল থানায় পৃথক দুইটি মামলা দায়ের করে পুলিশ।

সংসদ সদস্য ছবি বিশ্বাসকে হত্যা চেষ্টা, গাড়ি ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় শাহবাগ থানায় দায়েরকৃত মামলায় গত ৮ জানুয়ারি বৃহস্পতিবার রাতে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ শমসের মবিন চৌধুরীকে রাজধানীর বনানী ডিওএইচএসের বাসা থেকে গ্রেফতার করে।

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫

১০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: