মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ক্ষতিগ্রস্ত গাড়ির মালিককে ক্ষতিপূরণ দেবেন প্রধানমন্ত্রী

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ অবরোধে ক্ষতিগ্রস্ত পরিবহন মালিককে ক্ষতিপূরণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার পরিবহন মালিকদের সঙ্গে এক বৈঠকে এমন আশ্বাসের কথা জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সারাদেশে যান চলাচল স্বাভাবিক রাখতে রাজধানীর গাবতলীতে পরিবহন মালিকদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা জানান। শুক্রবার বিকেল সাড়ে ৪টায় এ বৈঠক শুরু হয়। বৈঠকে বিভিন্ন পরিবহনের মালিক ও শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

একই বৈঠকে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির সভাপতি মশিউর রহমান রাঙ্গা বলেন, অবরোধের কথা বলে পরিবহন বন্ধ রাখলে টিকেট কাউন্টার বন্ধ করে দেয়া হবে। কারণ সরকার যানবাহনের নিরাপত্তার ব্যবস্থা করেছে। তাই গাড়ি চালাতে হবে। অবরোধে জনসমর্থন নেই। মানুষ কথিত এই অবরোধ কর্মসূচী মানে না। রাজনৈতিক কর্মসূচীর নামে জনদুর্ভোগ সৃষ্টি হবে, সরকার তা চেয়ে চেয়ে দেখতে পারে না।

রাঙ্গা বলেন, অবরোধে যানবাহন বন্ধ রেখে জনদুর্ভোগ সৃষ্টি করা যাবে না। যেসব পরিবহন চালানো হবে না, তাদের কাউন্টার বন্ধ করে দেয়া হবে। দেশব্যাপী যান চলাচল স্বাভাবিক রাখতে হেলিকপ্টারে টহল দেয়ার ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান তিনি। এ সময় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, অবরোধে ক্ষতিগ্রস্ত পরিবহন মালিককে ক্ষতিপূরণ দেয়া হবে। বিষয়টি আপনাদের (মালিক) জানিয়ে দিতে প্রধানমন্ত্রী আমাকে বলেছেন।

তিনি আরও বলেন, রাজনৈতিক কর্মসূচীর নামে জ্বালাও-পোড়াও কোনভাবেই হতে দেয়া যাবে না। যে কোন মূল্যে তা প্রতিহত করা হবে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উদ্দেশ করে তিনি আরো বলেন, রাজনৈতিক কর্মসূচী দিয়ে ঘরে বসে থাকবেন, রাস্তায় আপনার কর্মীরা জ্বালাও-পোড়াও করবে, মানুষ হত্যা করবে, ভাংচুর করবে, তা হতে দেয়া হবে না। আমরা বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করছি। পরিবহন মালিকদের উদ্দেশে তিনি আরও বলেন, আপনারা গাড়ি চালানোর প্রস্তুতি নিন। নিরাপত্তা দেবে সরকার। আপনাদের অভাব-অভিযোগের কথা আমরা শুনেছি। আপনাদের নেতৃবৃন্দ বিষয়টি সম্পর্কে অবগত আছেন। ক্ষতিগ্রস্ত পরিবহনের তালিকা প্রস্তুত রাখবেন। মালিক সমিতি কিংবা বীমা প্রতিষ্ঠান থেকে প্রয়োজনীয় আর্থিক সহায়তা না পেলে দায় নেবে সরকার। এ ব্যাপারে প্রধানমন্ত্রী ক্ষতিপূরণ দেয়ার ঘোষণা দিয়েছেন বলে জানান তিনি। বৈঠকে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও নৌমন্ত্রী শাজাহান খান।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলের ডাকা অবরোধ কর্মসূচীকে ঘিরে আন্তঃজেলা রুটে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। থমকে গেছে পণ্য পরিবহন। এতে জনদুর্ভোগ চরমে উঠেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পরিবহন মালিক সমিতির সঙ্গে বৈঠক করেন স্বারষ্ট্র প্রতিমন্ত্রী। বৈঠকে আন্তঃজেলা রুটে পরিবহন চালাতে মালিক সমিতির প্রতি আহ্বান জানানো হয়। এ সময় মালিকদের পক্ষ থেকে নিরাপত্তার বিষয়টি তুলে ধরলে সরকারের পক্ষ থেকে রাস্তায় যানবাহন চলাচলে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করার আশ্বাস দেয়া হয়।

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫

১০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: