আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

লক্ষ্মীপুরে পিকেটারদের হামলায় যুবলীগ নেতা নিহত

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫
  • রাজশাহীতে পুলিশের ওপর ককটেল, না’গঞ্জে ১৬ গাড়ি ভাংচুর, আগুন ॥ সিলেটে ট্রাকে পেট্রোলবোমা

জনকণ্ঠ ডেস্ক ॥ লক্ষ্মীপুরের কমলনগরে অবরোধকারী পিকেটারদের হামলায় এক যুবলীগ নেতা নিহত হয়েছেন। এ ঘটনায় তার আরও দুই সহোদর আহত হন। প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও দোকান ভাংচুর করেছে যুবলীগ নেতাকর্মীরা। রায়পুরে অবরোধকারী ১০ গাড়ি ভাংচুর করে। অবরোধকারীদের হামলায় আহত হয় পাঁচজন। রাজশাহীতে পুলিশকে লক্ষ্য করে ককটেল হামলা চালায় ছাত্রদল কর্মীরা। এ সময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। অবরোধে নাশকতার প্রতিবাদে নেত্রকোনা জেলা বিএনপি কার্যালয়, তাদের কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাংচুর চালিয়েছে অবরোধবিরোধীরা। আর নাশকতায় জড়িত সন্দেহে মদন উপজেলা জামায়াতের সেক্রেটারি শফিকুর রহমানসহ ১২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। সিরাজগঞ্জে জামায়াত-শিবির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে তিন পুলিশসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছে। সংঘর্ষের পর দুই শিবির কর্মীকে আটক করা হয়। এছাড়া এক শিবিরকর্মীকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে জনতা। নারায়ণগঞ্জে তা-ব চালিয়েছে অবরোধকারীরা। তারা ১৬টি যানবাহন ভাংচুর এবং একটি গাড়িতে আগুন দেয়। এ সময় বেশ কয়েকটি ককটেলও বিস্ফোরণ ঘটায়। ঝিনাইদহে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে অবরোধকারীদের। এ সময় পুলিশ চারজনকে আটক করে। বরিশাল ও জয়পুরহাটে ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা। এ ঘটনায় আটক করা হয় সন্দেহভাজন আটজনকে। এছাড়া সিলেটে চালবোঝাই ট্রাকে পেট্রোলবোমা মেরে পুড়িয়ে দিয়েছে অবরোধকারীরা। বগুড়ায় পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের সংঘর্ষে চার পুলিশসহ ১৫ জন আহত হয়েছে। বৃহস্পতিবার রাত ও শুক্রবার এসব ঘটনা ঘটে। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদের।

লক্ষ্মীপুর ॥ বৃহস্পতিবার রাত ১১টার দিকে কমলনগরে দলীয় কার্যালয়ে এক আত্মীয়ের একটি সালিশী বৈঠক শেষে ইউছুফসহ তিন সহোদর মোটরসাইকেলে নোয়াখালী যাচ্ছিল। পথে রামগতি-লক্ষ্মীপুর সড়কে হাফেজিয়া মাদ্রাসার কাছে ২০ দলীয় জোটের অবরোধকারীরা তাদের লক্ষ্য করে গাছের গুঁড়ি নিক্ষেপ করে এবং ধারালো অস্ত্র দিয়ে কোপ দেয়। আহত মোটরসাইকেলটির চালক ইউছুফ নিয়ন্ত্রণ হারালে রাস্তার পাশে গাছের সঙ্গে সজোরে ধাক্কা লাগে। এতে ইউছুফসহ তিন সহোদর গুরুতর আহত হয়। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে কমলনগর কড়ইতলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক ইউছুফকে মৃত ঘোষণা করেন।

রাজশাহী ॥ সকাল সাড়ে ১০টার দিকে নগরীর চালপট্টি থেকে বিক্ষোভ মিছিল বের করে মহানগর বিএনপি। বিভিন্ন সড়ক ঘুরে এসে ভুবনমোহন পার্কে গিয়ে সমাবেশ করে তারা। সমাবেশ শেষে রাজশাহী কলেজের সামনে পুলিশকে লক্ষ্য করে ককটেল ও ইটপাটকেল ছোড়ে ছাত্রদল কর্মীরা। পরে অতিরিক্ত পুলিশ গিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

সিরাজগঞ্জ ॥ শুক্রবার সকালে উল্লাপাড়ায় পিকেটিং করার চেষ্টা করলে জামায়াত-শিবিরের সঙ্গে পুলিশের সংঘর্ষে হয়েছে। এতে জামায়াত-শিবিরের দু’জন গুলিবিদ্ধ এবং তিন পুলিশসহ অন্তত ১০ জন আহত হয়। এ সময় গোলাম সোলায়মান ও গোলাম কিবরিয়া নামে দুই শিবিরকর্মীকে আটক করে পুলিশ। বঙ্গবন্ধু সেতু হয়ে ট্রাক ও কিছুসংখ্যক বাস চলাচল করতে দেখা গেছে।

শ্রীকোলা মোড়ে পিকেটিং করার চেষ্টা করলে শিবিরকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় জামায়াত-শিবির পুলিশের ওপর বেশক’টি ককটেল ও ইট-পাটকেল নিক্ষেপ করে। এ সময় পুলিশও রাবার বুলেট ও টিয়ার শেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পুলিশের গুলিতে সলঙ্গা থানার আমডাঙ্গা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে শিবিরকর্মী জাননুল হুসাইন (২৬) এবং জামায়াতকর্মী মৃত ছাইদুর রহমানের ছেলে আব্দুল রাতেন (৪৮) গুলিবিদ্ধসহ কমপক্ষে সাত কর্মী আহত হয়। জামায়াত শিবিরের ছোড়া ককটেলের আঘাতে তিন পুলিশও আহত হয়।

নারায়ণগঞ্জ ॥ সকাল আটটায় শহরের নিতাইগঞ্জ এলাকায় জেলা বিএনপি সভাপতি এ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের নেতৃত্বে অবরোধের সমর্থনে মিছিল বের হয়। এক পর্যায়ে মিছিল থেকে রাস্তায় থামিয়ে রাখা নয়টি ট্রাক, একটি প্রাইভেটকার ভাংচুর করা হয়। এ সময় ৫/৬টি ককটেল বিস্ফোরণ ঘটায় তারা। এ সময় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে। এছাড়া সকাল নয়টায় শহরের ডিআইটি এলাকায় ছাত্রদলের মিছিল থেকে কয়েকটি গাড়ি ভাংচুর এবং একটি মালবাহী ট্রাকে আগুন দেয়া হয়।

লক্ষ্মীপুরে পিকেটার

কেরানীগঞ্জে চলন্ত কাভার্ডভ্যানে আগুন ॥ কেরানীগঞ্জ সংবাদদাতা জানান, কেরানীগঞ্জে ঢাকা-মাওয়া মহাসড়কের রাজৈন্দ্রপুরে শুক্রবার সন্ধ্যায় চলন্ত অবস্থায় একটি কাভার্ডভ্যানে আগুন দিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা। এতে গাড়িটির সামনের অংশ পুড়ে গেছে। তবে কেউ হতাহত হয়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হঠাৎ করে ৭/৮ যুবক অবরোধের সমর্থনে স্লোগান দিয়ে ঢাকা-মাওয়া মহাসড়কে অবস্থান নেয়। কিছু বুঝে ওঠার আগেই তারা সড়ক দিয়ে চলাচলরত কয়েকটি গাড়িতে ঢিল ছুড়ে মারে। এ সময় তারা ঢাকা থেকে মাওয়াগামী একটি চলন্ত কাভার্ডভ্যানে আগুন ধরিয়ে দ্রুত পালিয়ে যায় কেরানীগঞ্জে চলন্ত কাভার্ডভ্যানে আগুন ॥ কেরানীগঞ্জ সংবাদদাতা জানান, কেরানীগঞ্জে ঢাকা-মাওয়া মহাসড়কের রাজৈন্দ্রপুরে শুক্রবার সন্ধ্যায় চলন্ত অবস্থায় একটি কাভার্ডভ্যানে আগুন দিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা। এতে গাড়িটির সামনের অংশ পুড়ে গেছে। তবে কেউ হতাহত হয়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হঠাৎ করে ৭/৮ যুবক অবরোধের সমর্থনে স্লোগান দিয়ে ঢাকা-মাওয়া মহাসড়কে অবস্থান নেয়। কিছু বুঝে ওঠার আগেই তারা সড়ক দিয়ে চলাচলরত কয়েকটি গাড়িতে ঢিল ছুড়ে মারে। এ সময় তারা ঢাকা থেকে মাওয়াগামী একটি চলন্ত কাভার্ডভ্যানে আগুন ধরিয়ে দ্রুত পালিয়ে যায়।।

নেত্রকোনা ॥ বৃহস্পতিবার রাত ৯টার দিকে বিএনপি-জামায়াতকর্মীরা শহরের নাগড়া মোড়ে বিআরটিসি বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা একটি বাস আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এর প্রতিবাদে রাত ১০টার দিকে অবরোধবিরোধীরা মিছিল করে ছোটবাজার এলাকায় জেলা বিএনপি অফিসে হামলা চালিয়ে আসবাবপত্র ভাংচুর চালায়। এ সময় তারা অফিসটিতে আগুন দেয়ার চেষ্টা করে।

ঝিনাইদহ ॥ শৈলকুপার শেখপাড়া বাজারে অবরোধকারী ও পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার সকালে অবরোধকারীরা মিছিল বের করে বিক্ষোভ করার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। মিছিল থেকে পুলিশ চারজনকে আটক করে।

জয়পুরহাট ॥ বৃহস্পতিবার রাত ৯টায় দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনি থেকে কয়লা নিয়ে ট্রাকটি নওগাঁর নজিপুরে যাবার পথে পাঁচবিবির শিমলতলী বাজারে অবরোধকারীদের একটি দল ইটপাটকেল ছুড়ে চালককে গাড়ি থামাতে বাধ্য করে। এরপর তারা ট্রাকে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে দেয়। পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দুইজনকে আটক করেছে।

বরিশাল ॥ নগরীর বগুড়া রোডে পেট্রোল ঢেলে আগুন, বিক্ষোভ মিছিল করে অবরোধকারীরা। বরিশাল-ঢাকা মহাসড়কের গৌরনদীর বাটাজোরে টেম্পো ও গয়নাঘাটা এলাকায় পার্কিং করে রাখা ট্রাকে অগ্নিসংযোগ করে তারা। এ সময় বিএনপির তিন নেতাকর্মীকে আটক করে পুলিশ।

সিলেট ॥ চাল বোঝাই একটি ট্রাকটি নগরীর কালিঘাট থেকে শাহী ঈদগাহ হয়ে আম্বরখানার দিকে যাচ্ছিল। পানি উন্নয়ন বোর্ডের কাছে আসার পর চারটি মোটরসাইকেলে ৮-১০ যুবক এসে ট্রাকটি লক্ষ্য করে পেট্রোল বোমা ছুড়ে মারে। বোমার বিস্ফোরণে আগুন ধরে পুড়ে যায় ট্রাকটি।

বগুড়া ॥ ধুনটে শুক্রবার দুপুরে হুকুম আলী বাসস্ট্যান্ড এলাকায় বিএনপি জামায়াত ব্যারিকেড দিয়ে বিক্ষোভ শুরু করে। এ সময় কয়েকটি অটোরিকশা ভাংচুর হয়। পুলিশ সেখানে গিয়ে বাধা দিলে সংঘর্ষ বাঁধে। এ সময় পুলিশকে লক্ষ্য করে বিএনপি জামায়াতকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে এবং একটি ককটেলও বিস্ফোরণ হয়। ঘটনাস্থল থেকে পুলিশ পাঁচজনকে আটক করে।

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৫

১০/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: