কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দুই বিচারপতির বাড়ি আক্রান্ত- ঢাকায় বোমা হামলা, ফেনীতে আগুন ভাংচুর

প্রকাশিত : ৯ জানুয়ারী ২০১৫
  • তারেকের বিরুদ্ধে রায়

বিডিনিউজ ॥ তারেক রহমানের বক্তব্য-বিবৃতি গণমাধ্যমে প্রচারে নিষেধাজ্ঞা দেওয়া হাইকোর্ট বেঞ্চের সদস্য বিচারপতি কাজী রেজাউল হকের ফেনীর গ্রামের বাড়িতে আগুন দেয়ার পর অপর এক সদস্যের ঢাকার বাসার সামনে হাতবোমা ফাটানো হয়েছে।

বিএনপির লাগাতার অবরোধের মধ্যে বৃহস্পতিবার সন্ধ্যা পৌণে ৭টার দিকে ধানম-ির ৭-এর এ সড়কে বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের বাড়ির সামনে বোমাবাজির এ ঘটনা ঘটে।

ঢাকা মহানগর পুলিশের ধানম-ি জোনের সহকারী কমিশনার রেজাউল ইসলাম জানান, দুর্বৃত্তরা মোটরসাইকেলে করে এসে বাসার সামনে হাতবোমা ফাটিয়ে পালিয়ে যায়।

এ সময় সেখানে দায়িত্বরত পুলিশ দুই রাউন্ড গুলি করে। তবে বোমা বা গুলিতে কেউ আহত হয়নি।

একটি রিট আবেদনের শুনানি করে হাইকোর্ট বুধবার বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য-বিবৃতি প্রচারে নিষেধাজ্ঞা দেয়।

বিচারপতি কাজী রেজা-উল হক ও বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমানের বেঞ্চ থেকে ওই আদেশ আসে।

আদেশে বলা হয়, আইনের দৃষ্টিতে তারেক যতদিন ‘পলাতক’ থাকবেন ততদিন তার কোন বক্তব্য গণমাধ্যম, সামাজিক যোগাযোগ মাধ্যমসহ কোন মাধ্যমেই প্রচার করা যাবে না।

নিজস্ব সংবাদদাতা ফেনী থেকে জানান, হাইকোর্টের বিচারপতি কাজী রেজাউল হকের ফেনী সদর থানার ধলিয়া ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের বাড়িতে বৃহস্পতিবার ভোর রাতে আগুন দিয়েছে বিএনপির সন্ত্রাসীরা। পাকা ঘরের পেছনের দেয়ালে কেরোসিন ঢেলে আগুন দেয়া হয়। কিন্তু পাকা দেয়ালের কারণে আগুন বাড়তে পারেনি বলে তেমন ক্ষয়ক্ষতি হয়নি। কাজী রেজাউল হকের এ বাড়িতে প্রতিবেশী কেয়ারটেকার ছাড়া কেউ থাকে না। বুধবার হাইকোর্টে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য গণমাধ্যমে প্রচারে নিষেধাজ্ঞা দিয়ে একটি মামলায় রায় দিয়েছেন বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি আবু তাহের মোঃ সাইফুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ।

অগ্নিকা- প্রসঙ্গে কেয়ারটেকার খোরশেদ আলম জানায়, সকালে আগুন লাগার খবর পেয়ে তিনি এসে দেখেন দুর্বৃত্তরা ঐ বাড়িতে ভাংচুর করেছে। বিচারপতি কাজী রেজাউল হকের ভাইয়ের ছেলে রোমেল জানান, বুধবার তারেক রহমানের বিপক্ষে হাইকোর্টের মামলার রায় দেয়ায় এ আগুন লাগানো হয়েছে। ইতোপূর্বে জামায়াত সংক্রান্ত মামলার রায়টিও কাজী রেজাউল হক দিয়েছিলেন। ইন্সপেক্টর মাহবুব মোর্শেদ ওসি ফেনী মডেল থানা জানান, রাতের কোন এক সময়ে বিচারপতি কাজী রেজাউল হকের বাড়িতে দুর্বৃত্তরা আগুন দিয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে। জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রকাশিত : ৯ জানুয়ারী ২০১৫

০৯/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: