কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঐক্যবদ্ধভাবে দেশ গড়ার আহ্বান বাণিজ্যমন্ত্রীর

প্রকাশিত : ৯ জানুয়ারী ২০১৫
  • এশিয়া ফার্মা এক্সপোর উদ্বোধন

স্টাফ রিপোর্টার ॥ বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, রাজনৈতিক কারণে দেশে অস্বাভাবিক অবস্থা তৈরি করে কোন লাভ নেই। ২০১৩ সালে অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করেও তারা (জামায়াত-বিএনপি) কোন ফয়দা লুটতে পারেনি, এখনও পারবে না। চলুন, সবাই মিলে ঐক্যবদ্ধভাবে দেশটাকে গড়ি। ওষুধ শিল্পসহ অন্য সকল ক্ষেত্রেই আমরা এগিয়ে চলছি, এমন করে এগিয়ে গেলে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ অতি সহজ। ওষুধ রফতানিতে সরকারের প্রণোদনা দেয়ার ইচ্ছে রয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, ওষুধ শিল্পের ওপর সরকারের বিশেষ মনোযোগ রয়েছে। এ শিল্পকে উৎসাহিত করতে এবং রক্ষা করতে যা করার দরকার আমরা তাই করব। ওষুধ শিল্পের ওপর প্রণোদনা দেয়ার ইচ্ছে আমাদের রয়েছে। শিল্পের উন্নয়নে নগদ অর্থ সহায়তা প্রদানে শীঘ্রই অর্থমন্ত্রীর কাছে প্রস্তাব করা হবে।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিন দিনব্যাপী ‘এশিয়া ফার্মা এক্সপো-২০১৫’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জিপিই প্রাইভেট লিঃ সহযোগিতায় বাংলাদেশ ঔষধ শিল্প সমিতির উদ্যোগে এ মেলার অয়োজন করা হয়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ঔষধ শিল্প সমিতির মহাসচিব অব্দুল মুক্তাদির, ওষুধ প্রশাসন অধিফতরের মহাপরিচালক মেজর জেনারেল জাহাঙ্গীর হোসেন মল্লিক প্রমুখ।

প্রকাশিত : ৯ জানুয়ারী ২০১৫

০৯/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: