মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

চাঁপাইয়ে পণ্যবাহী ট্রাকে আগুন, ভাংচুর ॥ পুলিশসহ আহত ৩

প্রকাশিত : ৯ জানুয়ারী ২০১৫

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর থেকে বৃহস্পতিবার সকাল ৭টার দিকে পুলিশ, র‌্যাব ও বিজিবির পাহারায় ছেড়ে যাওয়া পণ্যবাহী ট্রাকে ককটেল হামলা, ভাঙচুর ও দুটি ট্রাকে আগুন দিয়েছে অবরোধকারীরা। ভারত থেকে আমদানিকৃত বিভিন্ন পণ্যবাহী ৮১টি ট্রাক সকালে বন্দর থেকে আইন শৃঙ্খলা বাহিনীর প্রহরায় ছেড়ে আসে। শিবগঞ্জ উপজেলার মুসলিমপুর, মোহদীপুর ও একাডেমী মোড়ে অবরোধকারীরা ওই ট্রাক বহরে ককটেল ও ইট নিক্ষেপ করে। তিনটি ট্রাকের সামনের কাঁচ ভেঙ্গে যায়। সকাল ৯টারি দিকে মোহদীপুরে একটি ট্রাক পাম্পে তেল নিতে গেলে ওই ট্রাকে অগ্নিসংযোগ করে। পরে পুলিশ ঘটনাস্থলে গেলে তাদের লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে। এসময় পুলিশ সদস্য সোহেল রানা গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এদিকে সকাল ১১টার দিকে শহরের শিবতলা মোড়ে একটি পাথর বোঝাই ট্রাকে পেট্রোল বোমা ছুঁড়ে মারলে ট্রাকটিতে আগুন ধরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভিয়ে ফেলে। এ সময় ট্রাক চালক নাটোরের বাবুল শেখ (৪০) ও হেলপার মামুন (২০) আহত হয়। তাদের চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাস্থল থেকে একটি ককটেলসহ এক শিবির কর্মীকে গ্রেফতার করে পুলিশ।

এছাড়াও চাঁপাইনবাবগঞ্জ শহরের বিভিন্ন স্থানে অর্ধশতাধিক অটোরিক্সা ভাঙচুর করে অবরোধকারীরা বলে পুলিশ জানায়।

আশুলিয়ায় শ্রমিক ছাঁটাইয়ে বিক্ষোভ

নিজস্ব সংবাদদতা, সাভার, ৮ জানুয়ারি ॥ বৃহস্পতিবার সকালে আশুলিয়ার জামগড়া এলাকার ‘ডিকে নিটওয়্যার গার্মেন্টস’ নামের একটি তৈরি পোশাক কারখানায় ছাঁটাইকে কেন্দ্র করে বিক্ষোভ করে শ্রমিকরা।

জানা গেছে, বেতন বৃদ্ধির দাবিতে বুধবার ওই কারখানার শ্রমিকরা ভিতরে প্রবেশ করে কাজে যোগ না দিয়ে বিক্ষোভ ও ব্যাপক ভাংচুর করলে ওই দিন কর্তৃপক্ষ কারখানা এক দিনের জন্য সাধারণ ছুটি ঘোষণা করে। এ ঘটনার প্রেক্ষিতে বৃহস্পতিবার সকালে ২৬ শ্রমিককে ছাঁটাই করে কারখানার মূল ফটকে ছবি সম্বলিত নোটিস টাঙ্গিয়ে দেয় মালিক পক্ষ। সকালে অন্যান্য শ্রমিকরা ভিতরে প্রবেশ করলেও ২৬জন শ্রমিককে কারখানায় ঢুকতে দেয়নি নিরাপত্তাকর্মীরা। পরে ২৬ জন শ্রমিক কারখানার সামনে বিক্ষোভ শুরু করলে শিল্প পুলিশ তাদের ধাওয়া দিয়ে সেখান থেকে তাড়িয়ে দেয়।

কুড়িগ্রামে কৃষক প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম থেকে ॥ কুড়িগ্রাম অঞ্চলে বন্যা সহিষ্ণুজাত ধানবীজ সম্প্রসারণ, মানসম্মত বীজ উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ ও সংরক্ষণ বিষয়ক কৃষক প্রশিক্ষণ বৃহস্পতিবার সলিডারিটি নাগেশ্বরী ট্রেনিং সেন্টারে অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণের উদ্বোধন করেন কুড়িগ্রাম কৃষিসম্প্রসারণ অধিদফতরের উপপরিচালক শওকত আলী সরকার। উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার মাসুদুর রহমান সরকার, সলিডারিটি স্ট্রাসা প্রকল্পের প্রিন্সিপাল ইনভেস্টিগেটর সেখ হুমায়ুন কবীর, হাজেরা বেগম লাভলী, ভুদেব সরকার প্রমুখ।

হাতিয়ায় মানববন্ধন

সংবাদদাতা, হাতিয়া, নোয়াখালী, ৮ জানুয়ারি ॥ দ্বীপ উপজেলা হাতিয়ায় পিকেটারদের বোমার আঘাতে দগ্ধ শিক্ষিকা শামছুন্নাহারের সুচিকিৎসার দাবিতে বৃহস্পতিবার দুপুরে উপজেলা সদরে মানববন্ধন করেন হাতিয়া উপজেলা শিক্ষক সমিতি। ২৮ ডিসেম্বর হরতালের দিন ঢাকার কাজীপাড়ায় পিকেটারদের ছোড়া বোমার আঘাতে অগ্নিদগ্ধ হন হাতিয়ার ইউনিয়ন মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা শামছুন্নাহার। এ সময় তাঁর বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই সন্তানও অগ্নিদগ্ধ হন। বর্তমানে ঢাকা মেডিক্যালে বার্নউনিটে চিকিৎসাধীন রয়েছে আহতরা। তাঁদের সকলের অবস্থা আশঙ্কাজনক বলে জানান চিকিৎসকরা।

প্রকাশিত : ৯ জানুয়ারী ২০১৫

০৯/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: