মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পাকিস্তান ও শ্রীলঙ্কার বিশ্বকাপ দল

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ বইতে শুরু করল বিশ্বকাপ ক্রিকেটের সত্যিকারের উত্তাপ। আইসিসির বেঁধে দেয়া সময় অনুযায়ী ৭ জানুয়ারি বুধবার ছিল অংশগ্রহণকারী দেশগুলোর পনেরো সদস্যের চূড়ান্ত দল ঘোষণার শেষ সময়। ইংল্যান্ড, আয়ারল্যান্ড ও বাংলাদেশ আগেই সেটি নিশ্চিত করে। মঙ্গলবার একদিন আগে দল দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। আন্তর্জাতিক সময়ের তারতম্যের কারণে সব দলের তালিকা পেতে বুধবার মধ্যরাত অবধি অপেক্ষা করতে হয় ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসিকে।

পাকিস্তানের চূড়ান্ত দলে বড় চমক পেসার হারিস সোহাইল ও তরুণ লেগস্পিনার ইয়াসির শাহর অন্তর্ভুক্তি। অবৈধ বোলিং এ্যাকশনের জন্য নিষিদ্ধ তারকা স্পিনার সাঈদ আজলের অনুপস্থিই মূলত ইয়াসিরকে বিশ্বকাপের বড় মঞ্চে সুযোগ করে দেয়। একই কারণে বল হাতে নিষিদ্ধ হলেও কেবল ব্যাটসম্যান হিসেবে রাখা হয়েছে মোহাম্মদ হাফিজকে। মিসবাহ-উল হকের নেতৃত্বাধীন দলে আছেন অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনুস খান। ইনজুরি ছিটকে দিয়েছে পেসার উমর গুলকে। জায়গা হয়নি নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজে খেলা নাসির জামসেদ, সোহেল তানভির, আনোয়ার আলি, আসাদ সফিক ও জুলফিকার বাবরের।

অন্যদিকে পায়ের গোড়ালির অপারেশন শেষে এখনও পুরোপুরি সুস্থ হয়ে না উঠলেও তারকা পেসার লাসিথ মালিঙ্গাকে অন্তর্ভুক্ত করেই চূড়ান্ত দল দিয়েছে বিশ্বকাপ ইতিহাসের সবচেয়ে বেশি ফাইনালে খেলা ও ১৯৯৬’র শিরোপাধারী শ্রীলঙ্কা। অবশ্য নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন সাত ওয়ানডের শেষ দুটিতে খেলে নিজের ফিটনেসের পরীক্ষা দিতে হবে তাকে। অলরাউন্ডার এ্যাঞ্জেলো ম্যাথুসের দলে অবধারিতভাবেই আছেন বিদায়ী বিশ্বকাপ খেলার অপেক্ষায় থাকা দুই তারকা কুমার সাঙ্গাকার ও মাহেলা জয়াবর্ধনে। ১৪ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে যৌথভাবে বসবে বিশ্বকাপ ক্রিকেট বিশ্বকাপের ১১তম আসর।

পাকিস্তান দল ॥ মিসবাহ-উল হক (অধিনায়ক), আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), ইউনুস খান, হারিস সোহাইল, উমর আকমল, শোয়েব মাকসুদ, শহীদ আফ্রিদি, ইয়াসির শাহ, মোহাম্মদ ইরফান, জুনায়েদ খান, এহসান আদিল, সোহেল খান ও ওয়াহাব রিয়াজ।

শ্রীলঙ্কা দল ॥ এ্যাঞ্জেলো ম্যাথুস (অধিনায়ক), তিলকারতেœ দিলশান, কুমার সাঙ্গাকারা (উইকেটরক্ষক), মাহেলা জয়াবর্ধনে, লাহিরু থিরিমান্নে (সহ-অধিনায়ক), দিনেশ চান্দিমাল, দিমুথ করুনারতেœ, জীবন মেন্ডিস, থিসারা পেরেরা, সুরাঙ্গা লাকমল, লাসিথ মালিঙ্গা, ধাম্মিকা প্রসাদ, নুয়ান কুলাসেকারা, রঙ্গনা হেরাথ ও সচিত্র সেনানায়েকে।

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫

০৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: