কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

সাকিব নেমেই জিতলেন

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫
  • বিগব্যাশ টি২

স্পোর্টস রিপোর্টার ॥ অস্ট্রেলিয়ার বিগব্যাশ টি২০ ক্রিকেট লীগে খেলতে নেমেই জিতলেন সাকিব আল হাসান। তার দল মেলবোর্ন রেনেগেডস ৩৭ রানে হোবার্ট হ্যারিকেনসকে হারিয়েছে। ব্যাট হাতে সাকিব করেন ১৪ রান। বল হাতে প্রথম ওভার থেকে বল করে ৪ ওভার বল করে ২ উইকেট নেন।

ম্যাচে আগে ব্যাট করে মেলবোর্ন রেনেগেডস ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৩ রান করে। দলের পক্ষে বেন স্টোকস ৭৭ রান করেন। ক্যালাম ফার্গুসন করেন ৩১ রান। জবাবে ১৯.২ ওভারে ১২৬ রান করতেই অলআউট হয়ে যায় হ্যারিকেনস। বিগব্যাশে সাকিব মেলবোর্ন রেনিগেডসের হয়ে আরও ৩ ম্যাচ খেলতে পারবেন। যদি দল সেমিফাইনাল ও ফাইনাল খেলে তাহলে আরও ২ ম্যাচ খেলার সুযোগ পাবেন সাকিব। বিগব্যাশ খেলে সাকিব বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন। বিগব্যাশ চলবে ২৮ জানুয়ারি পর্যন্ত। যদি ফাইনাল পর্যন্ত খেলতে পারেন বিশ্বসেরা এ টি২০ অলরাউন্ডার তাহলে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দেবেন এ সময়ের পর। সরাসরি ব্রিসবেনে যাবেন। বাংলাদেশ দল ২৪ জানুয়ারি অস্ট্রেলিয়ার উদ্দেশে দেশ ছাড়বে। বিশ্বকাপের আগে ব্রিসবেনে বাংলাদেশ দল প্রস্তুতি ম্যাচ খেলবে। সেই প্রস্তুতি ম্যাচেও অংশ নেবেন সাকিব। বিশ্বকাপের দুই সপ্তাহ আগে বাংলাদেশ দলের ক্রিকেটাররা অস্ট্রেলিয়ায় খেলার এবং কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়ার সুযোগ পাবেন। কিন্তু সাকিব এক মাসের বেশি সময় আগেই সেই সুযোগ পেয়ে গেছেন। বিদেশে লীগ খেলার নিষেধাজ্ঞা দূর হওয়ার পর এই প্রথম বিদেশের কোন লীগে খেলতে নেমেছেন সাকিব। নেমেই ১৪ রান ও ২ উইকেট নিয়েছেন। সাকিবের অস্ট্রেলিয়ায় খেলার এ অভিজ্ঞতা দলের জন্যেও কাজে দেবে।

বুধবার বাংলাদেশ দলের কোচ চন্দ্রিকা হাতুরাসিংহেও সেই ইঙ্গিতই দিয়েছেন। বলেছেন, ‘সাকিবের জন্য এটা অনেক বড় এ্যাডভান্টেজ। দলের জন্যও এ্যাডভান্টেজ। দলের ক্রিকেটাররাও ব্রিসবেন দ্রুতই যাবে। সাকিবের আগে খেলতে যাওয়া আমাদের জন্য এ্যাডভান্টেজই।’ ১০ জুন মেলবোর্ন স্টার্সের বিপক্ষে সাকিবের দলের দ্বিতীয় খেলা রয়েছে।

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫

০৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: