আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এমিলি-মিশুর ট্রেবলজয়ের প্রত্যাশা

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ ‘এবার যে দল গঠন করা হয়েছে, তা অনেক ব্যালেন্সড টিম মনে হচ্ছে আমার কাছে। দলে আমিসহ আছি জাতীয় দলের সাত ফুটবলার, এছাড়া আগে জাতীয় দলে খেলেছেন, এমন খেলোয়াড় আছেন আরও পাঁচজন। আরও কিছু খেলোয়াড় আছেন, যারা তাদের যোগ্যতা দিয়ে জাতীয় দলে ঠাঁই পেতে পারেন। এমন দলে আসতে পেরে ভাল লাগছে। বিশেষ করে লোকাল কোয়ালিটি প্লেয়ারদের দিক বিবেচনা করলে শেখ রাসেল শেখ জামাল ধানম-ি ও আবাহনী লিমিটেডের সমান শক্তিসম্পন্ন। এখন দেখার বিষয়, এই তিন দলের মধ্যে যারা সবচেয়ে ভাল বিদেশী প্লেয়ার সংগ্রহ করবে, তারাই অন্যদের সঙ্গে পার্থক্য গড়ে দেবে।’ কথাগুলো জাহিদ হাসান এমিলির। মোহামেডান ক্লাব থেকে এবার নতুন ফুটবল মৌসুমে যোগ দিয়েছেন শেখ রাসেল ক্রীড়া চক্রে। এই ক্লাবে এর আগেও খেলেছেন। সেটা ২০১২-১৩ মৌসুমে। সেবার ক্লাবটির হয়ে ট্রেবল শিরোপা (প্রিমিয়ার লীগ, ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপ) জেতার মধুর স্মৃতি-অভিজ্ঞতা আছে তাঁর। এবারও সেই সাফল্যের পুনরাবৃত্তি করতে মুখিয়ে আছেন তিনি। ব্যক্তিগত লক্ষ্য সম্পর্কে জাতীয় ফুটবল দলের এই ফরোয়ার্ড বলেন, ‘যেবার শেখ রাসেলের হয়ে ট্রেবল জিতলাম, সেবার ক্লাবের পক্ষে সবচেয়ে বেশি গোল আমার ছিল। এবারও আমার চাওয়া তেমন কিছুই করা।’ আবাহনী লিমিটেড থেকে যোগ দেয়া মিডফিল্ডার আতিকুর রহমান মিশু বলেন, আমাদের দলটি এবার এমনভাবে গঠন করা হয়েছে, যেন সব শিরোপাই জিততে পারি। তবে এ জন্য আমাদের অনেক পরিশ্রম করতে হবে। ভাগ্যও থাকতে হবে।

সিদ্দিকুর চ্যাম্পিয়ন সামিট ওপেনে

স্পোর্টস রিপোর্টার ॥ কুর্মিটোলা গলফ ক্লাবে আয়োজিত সামিট ওপেনে পারের চেয়ে ১০ শট কম (২০৬ শট) নিয়ে টুর্নামেন্টের শিরোপা জিতলেন এ টুর্নামেন্টের ফেবারিট, দেশসেরা গলফার সিদ্দিকুর রহমান। ঈদ-ই-মিলাদুন্নবীর কারণে চার রাউন্ডের প্রতিযোগিতা শেষ হয়েছে তিন দিনে। সিদ্দিকুর প্রথম রাউন্ডে ৭০ শট খেলেন। তবে তৃতীয় রাউন্ড শেষ করেন ৭১ শটে। এ রাউন্ডে চারটি বার্ডি, এক বোগি ও একটি ডাবল বগি করেন। টুর্নামেন্টে রানারআপ হন দুলাল হোসেন। ৬৮ শট খেলে সবমিলিয়ে পারের চেয়ে আট শট কম (২০৮) খেলেন তিনি। ৬৭ শট খেলে সবমিলিয়ে ২১০ শট নিয়ে তৃতীয় হয়েছেন মোহাম্মদ সাইয়ুম।

দেশে ফিরেছে স্বর্ণজয়ী এ্যাথলেটিক্স দল

স্পোর্টস রিপোর্টার ॥ মঙ্গলবার ভারত থেকে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় এ্যাথলেটিক্স দল। ৭ স্বর্ণসহ মোট ১০ পদকজয়ী ৬ সদস্যের দলটি মঙ্গলবার দেশে ফেরে। পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে অনুষ্ঠিত ‘ডিস্ট্রিক মাস্টার এ্যাথলেটিক্স অংশগ্রহণের জন্য গত শুক্রবার ভারতে গিয়েছিল দলটি। প্রতিযোগিতায় ৯ ইভেন্টে অংশ নিয়ে ৭ স্বর্ণ, ২ রৌপ্য ও একটি তাম্রপদক অর্জন করে বাংলাদেশের এ্যাথলেটরা। পদকপ্রাপ্তরা হচ্ছেন : আক্তার হোসেন (৪ শ’ মিটার দৌড়ে স্বর্ণ), বিপ্লব হোসেন (২ শ’ মিটার দৌড়ে স্বর্ণ), মহিউদ্দিন আহম্মেদ (৪ শ’ মিটার দৌড়ে স্বর্ণ), নেলী জেসমিন (টেডিসক্যাপ সর্টফুট ও বর্শা নিক্ষেপে ৩টিতে স্বর্ণ), সাদিক হোসেন (২ কিলোমিটার হাঁটায় স্বর্ণ)।

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫

০৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: