হালকা কুয়াশা, তাপমাত্রা ১৮.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

খালেদা নিজেকে অবরুদ্ধ রাখার নাটক করছেন

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫
  • আওয়ামী লীগের সমাবেশ

বিশেষ প্রতিনিধি ॥ অবরোধের দ্বিতীয় দিনেও রাজপথ দখলে ছিল শাসক দল আওয়ামী লীগের। রাজপথে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের দেখা না মিললেও দিনভর নগরীর বিভিন্ন স্থানে অবরোধবিরোধী সতর্ক অবস্থানে ছিল দলের সর্বস্তরের নেতাকর্মীরা। এসব কর্মসূচীতে অংশ নিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা বলেছেন, নিজ দলেরই কাউকে পাশে না পেয়ে এবং আদালতে যাওয়ার ভয়ে বিএনপি নেত্রী খালেদা জিয়া নিজেকে অবরুদ্ধ রাখার নাটক করছেন। বিএনপির সর্বশেষ ট্রাম্পকার্ড অবরোধও বিফলে গেছে। মুখে নির্বাচনের কথা বললেও বিএনপি নেত্রীর মূল উদ্দেশ্যই হচ্ছে যুদ্ধাপরাদীদের রক্ষা করা। কিন্তু তাঁর সেই ইচ্ছা কোনদিন বাস্তবায়িত হবে না।

অবরোধের দ্বিতীয় দিন বুধবারও নগরীর বিভিন্ন স্পর্শকাতর পয়েন্টে শান্তিপূর্ণ সতর্ক অবস্থানে ছিল আওয়ামী লীগ এবং তার সকল সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনগুলো। অনেক স্থানেই শান্তিপূর্ণ মানববন্ধন, মানবঢাল এবং রাজপথে অবস্থান নিয়ে হরতালবিরোধী সেøøাগানে সেøøাগানে মুখর করে তোলে দলের শত শত নেতাকর্মী। ঢাকা মহানগর আওয়ামী লীগ ছাড়াও যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, যুব মহিলা লীগ, ওলামা লীগসহ মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন সংগঠনও হরতালবিরোধী কর্মসূচী পালন করে।

সকাল থেকেই নগরীর বিভিন্ন স্থান থেকে হরতালবিরোধী মৌন মিছিল নিয়ে বঙ্গবন্ধু এ্যাভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসতে থাকেন দলের বিভিন্ন পর্যায়ের নেতারা। আগে থেকেই সেখানে ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলামসহ নগর নেতারা দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেন। মাহবুবুর রহমান হীরন ও হারুনুর রশীদের নেতৃত্বে যুবলীগ এবং মোল্লা মোঃ আবু কাওছার ও পংকজ দেবনাথ এমপির নেতৃত্বে স্বেচ্ছাসেবক লীগ বড় দুটি শো-ডাউন করে। আর প্রতিটি অবস্থান থেকেই অবরোধ প্রত্যাখ্যান করায় দেশবাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান কেন্দ্রীয় নেতারা।

ইঁদুরের গর্তে লুকিয়েছে বিএনপি- ত্রাণমন্ত্রী মায়া ॥ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেছেন, বিএনপির সর্বশেষ ট্রাম্পকার্ড অবরোধ একেবারেই বিফলে গেছে। দেশের কোথাও অবরোধ নেই। ভয়ে বিএনপির নেতাকর্মীরা ইঁদুরের গর্তে লুকিয়েছে। আর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কাউকে পাশে না পেয়ে এবং আদালতে যাওয়ার ভয়ে গুলশান কার্যালয়ে স্বেচ্ছায় অবরুদ্ধ থেকে সরকারের উপর দোষ চাপাচ্ছেন।

বুধবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু এ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবরোধবিরোধী অবস্থানকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

সময় হলে যতবার খুশি সংলাপ হবে- হানিফ ॥ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুসারে যথাসময়েই হবে। সকল দলের অংশগ্রহণের মাধ্যমে একটি অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত করতে আওয়ামী লীগ বদ্ধপরিকর। ওই সময় সকল রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করা হবে। তখন বিএনপি যতবার চাইবে ততবারই আলোচনার টেবিলে বসবে আওয়ামী লীগ। ওই সময় পর্যন্ত বিএনপিকে অপেক্ষা করতেই হবে।

বুধবার বিকালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে নির্মিতব্য জনসভার মঞ্চ পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। হানিফ বলেন, আওয়ামী লীগ সবসময় আইনের প্রতি শ্রদ্ধাশীল। শুধুমাত্র ডিএমপি নিষেধাজ্ঞার কারণে ৫ জানুয়ারি সকল প্রস্তুতি থাকা সত্ত্বেও সমাবেশ স্থগিত করা হয়। আমরা এখনও আইনের প্রতি শ্রদ্ধাশীল। আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের সমাবেশ অনুষ্ঠিত হবে। আমরা আশাবাদী এই সমাবেশের আগেই নিষেধাজ্ঞা থাকবে না। কারণ আমরা এক মাস আগেই এসব কর্মসূচি ঘোষণা করেছি। তবে নিষেধাজ্ঞার মধ্যে কোন কর্মসূচী পালন করে আইন ভঙ্গ করতে চাই না।

তিনি বলেন, আমি এখনও বিশ্বাস করি বিশ্ব এজতেমার আগে খালেদা জিয়ার দল অবরোধ প্রত্যাহার করে নেবে। তবে তারা যদি অবরোধ প্রত্যাহার না করে তাহলে বিশ্ব এজতেমা সুষ্ঠুভাবে সম্পন্নের জন্য যা করণীয় সরকার তার সব ব্যবস্থা গ্রহণ করবে।

খালেদা জিয়া অসুস্থতার নাটক করছেন- ড. হাছান ॥ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবার অসুস্থ হওয়ার নাটক করছেন। এর আগে তিনি পাঁচ জানুয়ারি সমাবেশে যাওয়ার নাটক সাজিয়েছিলেন।

বুধবার রাজধানীর বঙ্গবন্ধু এ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবরোধবিরোধী অবস্থান কর্মসূচী পালনকালে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। ড. হাছান আরও বলেন, মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমাজ উদ্দিন সাহেব খালেদা জিয়ার সঙ্গে দেখা করে এসে গণমাধ্যমে জানিয়েছেন খালেদা জিয়া অসুস্থ। অথচ চিকিৎসকরা জানিয়েছেন খালেদা জিয়া অসুস্থ নন। এর মাধ্যমে প্রমাণিত হয়েছে খালেদা জিয়া আবারও নাটক করছেন।

প্রকাশিত : ৮ জানুয়ারী ২০১৫

০৮/০১/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: